shono
Advertisement

Panchayat Vote 2023: দু’রাজ্যের ভোটার তালিকাতেই নাম, তৃণমূল প্রার্থীকে নিয়ে বিতর্ক রানিগঞ্জে

প্রার্থীপদ বাতিলের দাবি অগ্নিমিত্রার, পালটা কী যুক্তি প্রার্থীর?
Posted: 09:58 AM Jul 03, 2023Updated: 11:55 AM Jul 03, 2023

শেখর চন্দ্র, আসানসোল: এক নাগরিক, দুই রাজ্যের ভোটার তালিকায় নাম। পঞ্চায়েত ভোটে (Panchayat Election) এমন একজন শাসকদলের প্রার্থী হওয়ায় বিতর্ক তুঙ্গে আসানসোলের (Asansol) রানিগঞ্জে। ঘটনার প্রতিবাদে সোচ্চার বিজেপি। আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পল তাঁর প্রার্থীপদ বাতিলের দাবি তুলেছেন। রানিগঞ্জ বিডিওর কাছে তিনি ইতিমধ্যেই অভিযোগ দায়ের করেছেন। প্রয়োজনে আদালতে যাওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন। যদিও দুই রাজ্যের ভোটার তালিকায় নাম থাকার কথা অস্বীকার করেছেন প্রার্থী।

Advertisement

পঙ্কজ কুমার যাদব নামে ওই প্রার্থী আসানসোল দক্ষিণ বিধানসভার জেমেরি গ্রাম পঞ্চায়েতের ২৪১ নম্বর বুথে তৃণমূলের (TMC) হয়ে লড়ছেন। জে কে নগর এলাকার বাসিন্দা তিনি। এখানকারই ভোটার। এবং এই সংসদ থেকেই তিনি ভোটে তৃণমূলের প্রার্থী হয়েছেন। কিন্তু পঙ্কজ কুমার যাদবের নাম রয়েছে বিহারের লক্ষ্মীসরাই জেলার ১৬৭ সুরোজগরা কেন্দ্রে পার্ট নম্বর ৩০৯ এবং সিরিয়াল নম্বর ২৭৭এও। বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল (Agnimitra Paul) এ নিয়ে প্রশ্ন তুলেছেন, কীভাবে এক ব্যক্তির দু’জায়গায় ভোটার কার্ড থাকতে পারে? দ্রুত তাঁর প্রার্থীপদ বাতিলের দাবিতে সোচ্চার বিধায়ক।

[আরও পড়ুন: মোদির নিরাপত্তায় গলদ! প্রধানমন্ত্রীর বাসভবনের উপর চক্কর কাটল ড্রোন]

অপরদিকে, পঙ্কজ কুমার যাদব জানান, তিনি বিহার খুবই কম যান। দল যখন তাকে পঞ্চায়েত ভোটের প্রার্থী করার সিদ্ধান্ত নেয় তখন তিনি জানতে পারেন, বিহারে (Bihar) ভোটার তালিকায় তাঁর নাম রয়েছে। তৎক্ষণাৎ তিনি নির্বাচন কমিশনের কাছে বিহারে ভোটের তালিকা (Voter list) থেকে নাম বাদ দেওয়ার জন্য আবেদন করেন গত বছর।  তারপরই বিহারের ভোটার তালিকা থেকে তাঁর নাম বাদ দিয়ে দেওয়া উচিত ছিল বলে মত প্রার্থীর।

[আরও পড়ুন: মাসে আয় এক লাখের বেশি! পুরুলিয়ায় গ্রামীণ ভোটের লড়াইয়ে কোটিপতি প্রার্থী]

আসানসোল দক্ষিণ গ্রামীণ তৃণমূল কংগ্রেসের ব্লক সহ-সভাপতি সঞ্জিত মুখোপাধ্যায়ের দাবি, এলাকায় পঙ্কজ কুমার যাদবের জনপ্রিয়তা রয়েছে। বিরোধী প্রার্থীরা ভোটের ময়দানে পঙ্কজের কাছে বিপুল ব্যবধানে পরাজিত হতে বাধ্য। সেই জন্য বিরোধীরা পঙ্কজের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে। ২০২২ সালে নির্বাচন কমিশনের কাছে বিহারের ভোটার তালিকা থেকে নাম বাদ দেওয়ার জন্য আবেদন করা হয়েছিল। বর্তমানে তাঁর শুধুমাত্র এক জায়গাতেই নাম রয়েছে। বিরোধীরা চক্রান্ত করে তাদের দলের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার