shono
Advertisement

Panchayat Vote 2023: এক ঘণ্টাতেই শেষ ভোট, বন্ধ ব্যালট বাক্স! ইসলামপুরে ভোটারদের ফেরানো হল বাড়ি

অভিযোগের তির তৃণমূল ব্লক সভাপতির বিরুদ্ধে।
Posted: 11:03 AM Jul 08, 2023Updated: 11:09 AM Jul 08, 2023

শংকরকুমার রায়, রায়গঞ্জ: নজিরবিহীন ঘটনা পঞ্চায়েত ভোটে (Panchayat Election)। একঘণ্টার মধ্যেই শেষ হয়ে গেল ভোটগ্রহণ। ভোট পড়ল মাত্র ৩টি। আর তারপর দেদার ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ উঠল উত্তর দিনাজপুরের (North Dinajpur) ইসলামপুরের আগডিমটিখন্তিতে। সেখানকার ৭৮ নং বুথের ঘটনায় কার্যত স্তম্ভিত ভোটাররা। বিষয়টি নিয়ে এখনও কোনও অভিযোগ দায়ের হয়নি।

Advertisement

সকাল ৭ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। আগডিমটিখন্তির ৭৮ নং বুথে ভোর থেকেই দীর্ঘ লাইন ভোটারদের। কিন্তু ঘড়িতে সকাল ৮টা বাজতে না বাজতেই দেখা গেল, ভোট শেষ। ব্যালট বাস্ক সিল (Seal) করে বের করা হচ্ছে। ফেরত পাঠানো হল ভোটারদের। অভিযোগ, ভোটার এবং সমস্ত ভোটকর্মীকে বুথ থেকে বের করে দেদার ছাপ্পা ভোট (False Vote) করানো হয়েছে। আর একঘণ্টার মধ্যেই ভোটগ্রহণ শেষ হয়ে গেল।

[আরও পড়়ুন: ‘দেশ থেকে বের করে দিন’, ভারত বিরোধী কার্যকলাপ নিয়ে ব্রিটেনকে কড়া বার্তা ডোভালের]

এহেন ঘটনায় অভিযোগের তির তৃণমূলের (TMC) ব্লক সভাপতি জাকির হোসেনের বিরুদ্ধে। তাঁর নেতৃত্বেই এমন নজিরবিহীন ঘটনা ঘটেছে বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। ইসলামপুর ব্লক তৃণমূল সভাপতির বিরুদ্ধে আগেও একাধিক অভিযোগ ছিল। ভোটারদের আশঙ্কা ছিল, এখানে ভোটে গন্ডগোল হবে। সেই কারণে সকাল সকাল ভোটের লাইনে দাঁড়িয়েছিলেন তাঁরা। কিন্তু ভোট দিতে পেরেছেন মাত্র ৩ জন। বাকিদের বাড়ি ফেরত পাঠিয়ে একঘণ্টার মধ্যে ভোট শেষ করে ব্যালট বাক্সও সিল করা হয়ে গেল। কিন্তু প্রশ্ন উঠছে, এই বুথে কেন্দ্রীয় বাহিনী কোথায় ছিল? এমনটা হলে কীভাবে সাধারণ ভোটাররা নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন? 

[আরও পড়়ুন: যাত্রীর ছদ্মবেশে বাসে হানা কলকাতা পুলিশের, হাতেনাতে গ্রেপ্তার কুখ্যাত ল্যাপটপ চোর!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার