Advertisement

সাংসদ তহবিলের টাকায় অক্সিজেন প্লান্ট গড়ার আবেদনে এবার প্রধানমন্ত্রীকে চিঠি অধীর চৌধুরীর

03:15 PM May 08, 2021 |
Advertisement
Advertisement

বুদ্ধদেব সেনগুপ্ত: রাজ্যবাসীর জন্য বিনামূল্য ভ্যাকসিন চেয়ে আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আবেদন জানিয়েছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা সাংসদ অধীররঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। এবার নিজের সাংসদ তহবিল থেকে অক্সিজেন (Oxygen) প্লান্ট তৈরির জন্য প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন তিনি। শনিবার সাংবাদিকদের মুখোমুখি প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন, ”দু’বছর সাংসদ তহবিলের টাকা বন্ধ। কিন্তু আগের আমার সাংসদ তহবিল টাকা আছে, যা দিয়ে অনায়াসে অক্সিজেন প্লান্ট-সহ দুটি অ্যাম্বুল্যান্স কেনা যায় এই লোকসভা কেন্দ্রের মানুষের জন্য। বহুবার এ নিয়ে চিঠি চালাচলি হয়েছে, কিন্তু এখন এই সংকটে চিঠিচাপাটির সময় নয়, এখন কাজের সময়। আইনত কোনও অসুবিধা তো নেই, তবু এক বছরের বেশি সময় ধরে এতবার বলে যাওয়া সত্ত্বেও আমার নিজের সাংসদ তহবিলের টাকা, আমার অনুমোদন সত্ত্বেও কেন খরচ করা হয়নি? আমি পুরো টাকাটাই কোভিড মহামারীর চিকিৎসার জন্য খরচ করতে চাই।”

Advertisement

এর আগে গত ১ তারিখ জেলাশাসক শরদ কুমার দ্বিবেদীকে চিঠি লিখে নিজের লোকসভা ক্ষেত্রে একটি অক্সিজেন প্লান্ট স্থাপনের কথা জানিয়েছিলেন অধীর চৌধুরী। পাশাপাশি, গোটা জেলার জন্য অত্যাধুনিক ভেন্টিলেটর-যুক্ত ২টি অ্যাম্বুল্যান্স কেনারও প্রস্তাব দেন তিনি। আবেদন জানান, এই কাজ হোক তাঁর সাংসদ তহবিলের অর্থে। এবার সরাসরি প্রধানমন্ত্রী মোদির (PM Narendra Modi) কাছেই সেই আরজি জানালেন কংগ্রেস সাংসদ। পাশপাাশি, আরও একবার রাজ্যবাসীকে বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়ার কথাও উল্লেখ করেন তিনি।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর দেওয়া চাকরি নিতে রাজি শীতলকুচির আনন্দ বর্মনের পরিবার]

এদিনের সাংবাদিক বৈঠকে আরও বেশ কয়েকটি বিষয় অভিযোগ তোলেন তিনি। অধীরের কথায়, ”ভ্যাকসিনের (Corona Vaccine) জন্য বরাদ্দ ৩৫ হাজার কোটি টাকা কোথায় গেল? এখন কোভিড মহামারীর সময় বিলাসবহুল সেন্ট্রাল ভিস্তা প্রকল্পে ২০ হাজার কোটি টাকা খরচের কি খুব প্রয়োজন আছে? এই মহামারীতে পশ্চিমবঙ্গকে পর্যাপ্ত ভ্যাকসিন যাতে দেওয়া হয়, তার জন্য কেন্দ্রের কাছে জোরাল দাবি জানাচ্ছে কংগ্রেস। পশ্চিমবঙ্গ রাজ্য সরকারকে যাতে উদারহস্তে সহযোগিতা করা হয়, সেই দাবিতে প্রধানমন্ত্রীকে আবারও চিঠি দিলাম একজন জনপ্রতিনিধি হিসেবে।” এখন দেখার, তাঁর আবেদনে সাড়া দিয়ে কেন্দ্র কত দ্রুত অক্সিজেন প্লান্ট তৈরিতে সবুজ সংকেত দেয়।

[আরও পড়ুন: ইচ্ছেমতো কেনা যাবে না জিঙ্ক-ভিটামিন সি ট্যাবলেট, করোনা আবহে জারি নয়া নির্দেশিকা]

Advertisement
Next