shono
Advertisement
Pankaj Dutta

প্রাক্তন আইপিএস পঙ্কজ দত্তের অসুস্থতা নিয়ে রাজ্যের বিরুদ্ধে কুৎসা! পালটা তৃণমূলের

প্রাক্তন আইপিএসের দ্রুত সুস্থতা কামনা করেছে তৃণমূল।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 08:44 PM Oct 23, 2024Updated: 08:51 PM Oct 23, 2024

স্টাফ রিপোর্টার: প্রাক্তন আইপিএস পঙ্কজ দত্তের অসুস্থতা নিয়ে রাজ‌্য সরকারের বিরুদ্ধে পরিকল্পিত 'কুৎসা'র কড়া জবাব দিল তৃণমূল কংগ্রেস। তবে একইসঙ্গে প্রাক্তন আইপিএসের দ্রুত সুস্থতা কামনা করেছে তৃণমূল। শুধু তাই নয়, অসুস্থতার নেপথ্যে বিভিন্ন টক—শো এবং বারাণসীতে একটি অনুষ্ঠানে নিয়ে যাওয়া সংগঠনের উদ্যোগক্তাদেরও কেন দায়ী করা হবে না তা নিয়েও প্রশ্ন তুলেছে রাজ্যের শাসকদল।    

Advertisement

পুলিশ ডাকার জন‌্যই পঙ্কজবাবুর অসুস্থতা বলে যে প্রচার ও কুৎসা চলছে তার বিরোধিতা ও প্রতিবাদ করে প্রাক্তন তৃণমূল সাংসদ কুণাল ঘোষ বলেন, ‘‘পঙ্কজ দত্ত রাজ্যের প্রাক্তন আইজি। তাঁর দ্রুত সুস্থতা কামনা করি। পঙ্কজবাবুর সঙ্গে আমার ব‌্যক্তিগত সম্পর্ক ভালো। উনি আমায় স্নেহ করেন। কিন্তু পঙ্কজ দত্ত গত কয়েকদিন আগে অত‌্যন্ত কুৎসিত, আপত্তিকর এবং আইনত অপরাধে একটি মন্তব‌্য করেছিলেন। উনি একটি নির্দিষ্ট এলাকার মহিলাদের ইঙ্গিত করে চূড়ান্ত খারাপ মন্তব‌্য করেন। এর পর আইনতই তাঁর বিরুদ্ধে কিছু প্রক্রিয়া হয়। এখন সেটাকে ধামাচাপা দিতেই বলা হচ্ছে ওঁকে (পঙ্কজ) পুলিশ ডেকেছিল বলেই নাকি অসুস্থ হয়ে পড়েছেন।’’

এর পরই কুণালের প্রশ্ন, ‘‘যদি পুলিশ ডাকায় উনি অসুস্থ হন, তাহলে ওঁর আইনজীবীরা এতদিন আদালতে গেলেন না কেন মেডিক‌্যাল রিপোর্ট নিয়ে? পুলিশ ডাকায় অসুস্থ হয়েছেন এরকম কোনও অভিযোগ তো এদিন শুনিনি? যদি পুলিশ ডাকার পর উনি অসুস্থ হয়ে থাকেন তাহলে রোজ টিভির প্রোগ্রামই বা করলেন কী করে? বেনারস গেলেন কী করে সেমিনারে বক্তৃতা দিতে?’’ বারাণসীতে গিয়ে প্রাক্তন আইজি পঙ্কজ দত্তের অসুস্থতার খবর নিয়ে বুধবার সোশাল মিডিয়ায় সরব হন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। 

শুভেন্দুর বক্তব‌্য, "মমতা বন্দ্যোপাধ‌্যায়ের সরকারের সমালোচক পঙ্কজ দত্ত। বিশেষ করে পুলিশি তদন্তের ফাঁকফোকরগুলো নিয়ে সমালোচনা করেন, পুলিশি অতিসক্রিয়তায় সরব হন। সরকারের নির্দেশেই কলকাতা পুলিশ তাঁকে হেনস্থা করছিল। পুলিশই দায়ী পঙ্কজ দত্তের স্বাস্থ্যের এই অবস্থার জন‌্য।" সাংবাদিকরা এই বিষয়ে প্রতিক্রিয়া চাইলে প্রাক্তন তৃণমূল সাংসদ কুণাল ঘোষ পালটা বলেন, ‘‘ শুভেন্দুবাবু কি বললেন সেটা বিচার্য নয়। কি বলছেন সেটাই বিষয়। পুলিশ ডাকার পর যদি অসুস্থ হন, তাহলে তা কোথায় নথিভুক্ত আছে। পুলিশ ডাকার পর উনি (পঙ্কজ) একাধিক টিভির প্রোগ্রামে গিয়েছিলেন। ৭৩ বছর বয়স, টিভিতে চিৎকার করলেন, চিৎকার করার জন‌্য উৎসাহিত করা হল। সেমিনারে বক্তৃতা করতে পাঠানো হল, যদি অসুস্থ থাকতেন তাহলে নিশ্চয়ই বেনারসে যেতেন না। যারা ওঁকে দিয়ে সেমিনার করাচ্ছেন, টিভিতে বলাচ্ছেন, এর দায় তাহলে তাদেরও।’’এর পরই কুণাল প্রশ্ন তুলে বলেন, ‘‘পুলিশ ডাকলে যদি অসুস্থতা হয় তাহলে নিশ্চয়ই সিবিআই তদন্তের জন‌্য তাপস পাল, সুব্রত মুখোপাধ‌্যায়, সুলতান আহমেদের মতো যে মৃত্যুগুলো হয়েছে, সেগুলো সিবিআইয়ের জন‌্য হয়েছে। পঙ্কজবাবু নাকি তাবড় পুলিশ কর্তা ছিলেন, প্রাক্তন আইজি। পুলিশ ডাকলে যদি অসুস্থ হয়ে পড়েন তাহলে উনি কীসের পুলিশ কর্তা।’’

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রাক্তন আইপিএস পঙ্কজ দত্তের অসুস্থতা নিয়ে রাজ‌্য সরকারের বিরুদ্ধে পরিকল্পিত কুৎসার কড়া জবাব দিল তৃণমূল কংগ্রেস।
  • তবে একইসঙ্গে প্রাক্তন আইপিএসের দ্রুত সুস্থতা কামনা করেছে তৃণমূল।
  • শুধু তাই নয়, অসুস্থতার নেপথ্যে বিভিন্ন টক—শো এবং বারাণসীতে একটি অনুষ্ঠানে নিয়ে যাওয়া সংগঠনের উদ্যোগক্তাদেরও কেন দায়ী করা হবে না তা নিয়েও প্রশ্ন তুলেছে রাজ্যের শাসকদল।
Advertisement