shono
Advertisement

Landslide: অবিরাম বৃষ্টিতে ফের ১০ নম্বর জাতীয় সড়কে ধস, সড়কপথে বিচ্ছিন্ন বাংলা ও সিকিম

কেমন থাকবে দক্ষিণবঙ্গের জেলাগুলির আবহাওয়া?
Posted: 11:02 AM Aug 19, 2021Updated: 02:29 PM Aug 19, 2021

অভ্রবরণ চট্টোপাধ্যায়, শিলিগুড়ি: উত্তরবঙ্গে লাগাতার বৃষ্টির জের। ফের ১০ নম্বর জাতীয় সড়কে নামল ধস (Landslide)। এবার ঘটনাস্থল সেবকের বাগপুল। হতাহতের কোনও খবর নেই। তবে ধসের জেরে সড়কপথে বাংলা-সিকিম যোগাযোগ বিচ্ছিন্ন। যুদ্ধকালীন তৎপরতায় চলছে ধস মেরামতির কাজ।

Advertisement

একটানা বৃষ্টির ফলে পাহাড়ে ধস যেন লেগেই রয়েছে। দিনকয়েক আগে ২৯ মাইলের কাছে দশ নম্বর জাতীয় সড়কে (NH-10) ধস নামে। তার ফলে বিচ্ছিন্ন হয়ে যায় দার্জিলিং ও সিকিম। তার আগে সেবক-রংপো রেল প্রকল্পের কাজ চলাকালীন মামখোলায় আচমকাই নামে ধস। ৫ জন শ্রমিক নিখোঁজ হয়ে যান। মৃত্যুও হয় এক শ্রমিকের। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের ধস। বুধবার রাতে সেবকের বাগপুলের কাছে ১০ নম্বর জাতীয় সড়কে ফের ধস নামে। তার ফলে সড়কপথে বিচ্ছিন্ন বাংলা ও সিকিম (Sikkim)। যুদ্ধকালীন তৎপরতায় চলছে রাস্তা পরিষ্কারের কাজ। যদিও হতাহতের কোনও খবর নেই।

প্রবল বর্ষণে পাহাড়ে ধস

[আরও পড়ুন: তালিবানি তাণ্ডবে ছিন্নভিন্ন কাবুল! টিভিতে দেখে আঁতকে উঠছেন Afghanistan ফেরত নদিয়ার দুই যুবক]

এদিকে, আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, বৃষ্টি থেকে রেহাই নেই উত্তরবঙ্গবাসীর। বৃহস্পতিবার আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে। আগামী কয়েকদিন জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টি চলবে। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

উত্তরবঙ্গের (North Bengal) পাশাপাশি দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা। বৃহস্পতিবার দিনভর কলকাতার (Kolkata) আকাশ আংশিক মেঘলা থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। বুধবার সন্ধের দিকেও বৃষ্টিতে ভেজে তিলোত্তমা।

তিলোত্তমার জলছবি

বৃষ্টি চলাকালীন কিছুটা তাপমাত্রা নামবে ঠিকই। তবে বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। কলকাতার মতো বৃষ্টিতে ভিজতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং নদিয়াও।

[আরও পড়ুন: ‘কালো বলে শৈশবে অবহেলিত হন রবীন্দ্রনাথ!’, কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীর মন্তব্য ঘিরে বিতর্ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার