shono
Advertisement
RG Kar Hospital Case

আর জি কর কাণ্ড: সুবিচারের দাবিতে এবার সরকারি অনুদান ফেরাল নাট্যদল, স্থগিত উৎসবও

মঞ্চে নাটকের বদলে ওইদিন তাঁরা পথনাটকের মাধ্যমে প্রতিবাদ জানাবেন, সিদ্ধান্ত মালদহের ওই নাট্যদলের।
Published By: Sucheta SenguptaPosted: 01:57 PM Aug 29, 2024Updated: 03:12 PM Aug 29, 2024

বাবুল হক, মালদহ: আর জি কর হাসপাতালের নারকীয় ঘটনার সুবিচারের দাবিতে এবার রাজ্য সরকারি অনুদান ফেরাল নাট্যদল। বুধবার পশ্চিমবঙ্গ নাট্য অ্যাকাডেমিতে চিঠি লিখে অনুদানের ৫০ হাজার টাকার চেক ফেরত পাঠিয়েছেন মালদহের একটি নাট্যগোষ্ঠীর সদস্যরা। এছাড়া আগামী ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর - দুদিনের নাট্যমেলাও স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। জানানো হয়েছে, ওই দুদিন মঞ্চের বদলে রাস্তায় নাটক করে আর জি কর কাণ্ডের প্রতিবাদ হবে।

Advertisement

কর্তব্যরত অবস্থায় তরুণী চিকিৎসককে ধর্ষণ-খুনের প্রতিবাদে এবং সুবিচারের দাবিতে এতদিন ধরে বিভিন্ন পুজো উদ্যোক্তারা সরকারি অনুদানের (Donation)  ৮৫ হাজার টাকা প্রত্যাখ্যানের সিদ্ধান্ত নিয়েছে। এবার নাট্যদলও সেই পথেই হাঁটল। মালদহের (Maldah) নাট্য দল ‘সমাবেত প্রয়াস’ বুধবার সাংবাদিক বৈঠক করে পশ্চিমবঙ্গ নাট্য অ্যাকাডেমিতে অনুদানের ৫০ হাজার টাকা ফেরত দেওয়ার কথা ঘোষণা করেন নাট্য দলের সভাপতি শরদিন্দু চক্রবর্তী।

[আরও পড়ুন: ‘মানুষখেকো’ নেকড়ের হানায় ঘুম ছুটেছে উত্তরপ্রদেশের! মৃত্যু ৬ শিশু-সহ ৭ জনের]

তাঁর বক্তব্য, “২৮ বছর ধরে আমাদের নাটকের দল রয়েছে। এবারই প্রথম আমরা রাজ্যের অনুদানের ৫০ হাজার টাকা পেয়েছিলাম। তবে আর জি করে (RG Kar Hospital Case) যে ঘটনা ঘটেছে, তা মুখে আনা যায় না। এছাড়া রাজ্য সরকারও ঘটনাটি ধামাচাপা দেওয়ার প্রয়াসে আমরা মর্মাহত।” তাই, অনুদানের টাকা ফেরৎ দিয়েছি। কোচবিহার, জলপাইগুড়ি, রানাঘাটের নাট্যদল নিয়ে আগামী শনি এবং রবিবার নাট্যমেলাও স্থগিত করা হয়েছে বলে জানান তিনি। বলেন, “রাস্তায় নেমে নাটকের মাধ্যমে আমরা রবিবার প্রতিবাদ জানাব।”

[আরও পড়ুন: স্বাস্থ্যকর্মী নিয়োগেও দুর্নীতি! সিবিআইয়ের সন্দেহের তিরে সেই আর জি কর]

মালদহের তৃণমূল (TMC) মুখপাত্র আশিস কুণ্ডুর প্রতিক্রিয়া, “আর জি করের ঘটনায় তদন্ত করছে সিবিআই। এখানে সিবিআই, বিজেপির বিরুদ্ধে প্রতিবাদ জানানো উচিত।” বিজেপির দক্ষিণ মালদহের সাধারণ সম্পাদক অজয় গঙ্গোপাধ্যায়ের দাবি, “আর জি কর কাণ্ডে প্রমাণ লোপাট কীভাবে হয়েছে, তা মানুষ জানেন।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর কাণ্ডের প্রতিবাদে এবার সরকারি অনুদান ফেরাল মালদহের নাট্যদল।
  • ৫০ হাজার টাকার চেক ফেরত পাঠালেন পশ্চিমবঙ্গ নাট্য অ্য়াকাডেমিতে।
Advertisement