shono
Advertisement
RG Kar Hospital

এবার প্রেসক্রিপশনে 'বিচার চাই', RG Kar কাণ্ডে অভিনব প্রতিবাদ রায়গঞ্জের ডাক্তারের

প্রেসক্রিপশনে রাবার স্ট্যাম্প দিয়ে চিকিৎসকদের এই নতুন প্রতিবাদী ভাষা নজর কাড়ছে সকলের।
Published By: Sucheta SenguptaPosted: 09:46 PM Aug 30, 2024Updated: 09:57 PM Aug 30, 2024

শংকরকুমার রায়, রায়গঞ্জ: রাস্তায় রাস্তায় মিছিলে-স্লোগানে যোগ দিয়ে গর্জে ওঠা নয়। রাত দখলও নয়। পথসভার ভাষণে কিংবা সামাজিক মাধ্যমে সরব হওয়া নয়। এবার রোগীদের প্রেসক্রিপশনে চিকিৎসকের নির্দিষ্ট পরামর্শের পাশে 'আর জি করের বিচার চাই' স্ট্যাম্প দিয়ে রীতিমতো অভিনব প্রতিবাদে মুখর রায়গঞ্জ (Raiganj) মেডিক্যাল কলেজ হাসপাতালের এক চিকিৎসক! মেডিসিন বিভাগের বর্ষীয়ান চিকিৎসক দেবব্রত রায়ের প্রতিবাদের ধরনে অনুপ্রাণিত হয়ে ইসলামপুর মহকুমা হাসপাতালের একাধিক চিকিৎসকও প্রেসক্রিপশনের পাশে আর জি করের বিচারের দাবিতে সোচ্চার হলেন। প্রেসক্রিপশনে রাবার স্ট্যাম্প দিয়ে চিকিৎসকদের এই নতুন প্রতিবাদী ভাষা নজর কাড়ছে সকলের। সমর্থন জানাচ্ছেন রোগীরাও।

Advertisement

শুক্রবার থেকে কয়েকজন রোগীর এহেন প্রেসক্রিপশন সোশাল মিডিয়ায় (Social Media) রীতিমতো ভাইরাল হয়েছে। আর তাতেই আর জি কর হাসপাতালের নারকীয় ঘটনায় প্রতিবাদীদের সাহস আর উৎসাহ - দুইই আরও জোরাল করবে বলে সাধারণ বাসিন্দারা মনে করছেন। যদিও এমন অভিনব প্রতিবাদ (Protest) যাঁর মস্তিষ্কপ্রসূত, রায়গঞ্জ মেডিক্যাল হাসপাতালের যক্ষ্মা বিভাগের সেই চিকিৎসক দেবব্রত রায় বলছেন, "আর জি করের ঘটনা মানতে পারছি না। এ এক বড় দুঃসময়! প্রতিবাদ সর্বত্র আছে। আমার মতো হাজার হাজার মানুষ আজ আর জি করের জন্য রাস্তায় নেমে প্রতিবাদ করছেন।"

[আরও পড়ুন: সেমিনার হলে কারা? ভিডিও বিতর্কের পর ছবি দেখিয়ে ফের ব্যাখ্যা লালবাজারের]

আর জি করের (RG Kar Hospital) প্রতিবাদে আন্দোলনকে সমর্থন জানিয়েও মুখ্যমন্ত্রী বার বার বলেছেন, জুনিয়র চিকিৎসকরা কাজে ফিরুন। তা উপেক্ষা করেই অবশ্য নিজেদের প্রতিবাদ চালিয়ে যাচ্ছেন জুনিয়ার ডাক্তাররা। এবার রাস্তার প্রতিবাদ উঠে এল চিকিৎসকের এহেন প্রতিবাদে উত্তর দিনাজপুরের কার্যত আলোড়ন ছড়িয়ে পড়েছে। সেইসঙ্গে নিজের প্রেসক্রিপশন (Prescription)  রোগীদের চিকিৎসার পরামর্শের পাশে 'আর জি করের বিচার চাই' স্ট্যাম্প দিয়ে রোগীদের হাতে তুলে প্রতিবাদে শামিল হয়েছেন ইসলামপুর মহকুমা হাসপাতালের শিশু বিশেষজ্ঞ পার্থপ্রতিম ভদ্রের মতো অনেকেই। সকলের একটাই দাবি, আর জি কর কাণ্ডে জড়িতদের শাস্তি দিতে হবে।

[আরও পড়ুন: ‘স্বাস্থ্যসাথী’র বিলে ব্যাপক দুর্নীতি! পূর্ব মেদিনীপুরের ৯৩ জন চিকিৎসককে শোকজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রেসক্রিপশনেও বিচারের দাবি! অভিনব প্রতিবাদে রায়গঞ্জের চিকিৎসকরা।
  • ওষুধ লেখার পাশাপাশি 'বিচার চাই' লেখা প্রেসক্রিপশন দেখে প্রশংসা করছেন রোগীরাও।
Advertisement