shono
Advertisement

বিজেপিতে প্রত্যাবর্তনের 'পুরস্কার', নিরাপত্তা বাড়ল অর্জুন সিংয়ের

Published By: Sayani SenPosted: 04:57 PM Mar 27, 2024Updated: 07:51 PM Mar 27, 2024

অর্ণব দাস, বারাসত: বিজেপিতে ফেরার 'পুরস্কার'। নিরাপত্তা বাড়ল বারাকপুরের 'বাহুবলী' অর্জুন সিংয়ের। বুধবার থেকে Z ক্যাটেগরির নিরাপত্তা পাবেন বিজেপি প্রার্থী। এবার থেকে তাঁর নিরাপত্তার দায়িত্বে ৬ জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। সূত্রের খবর, আরও নিরাপত্তা বাড়বে তাঁর। 

Advertisement

উনিশের লোকসভা ভোটে তৃণমূলের টিকিট না পেয়ে শিবির বদল করেছিলেন ভাটপাড়ার ‘বাহুবলী’ অর্জুন (Arjun Singh)। বিজেপির টিকিটে জিতেও আসেন। কিন্তু একুশের ভোটে তাঁর খাসতালুক নৈহাটি, বারাকপুর শিল্পাঞ্চলে কোনও ম্যাজিক দেখাতে পারেননি। উলটে বোমাবাজি, তোলাবাজি, গুন্ডামির মতো অভিযোগ আসছিল অর্জুনের বিরুদ্ধে। এর মধ্যেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে ফেরেন অর্জুন সিং। কিন্তু শাসক দলের সঙ্গে তাঁর সুর মিলছিল না। বার বার তাল কাটছিল। এর মধ্যে লোকসভা ভোটের আগে শাসকদলের মাথাব্যথা হয়ে দাঁড়িয়েছিল বিধায়ক সোমনাথ শ্যাম ও অর্জুন সিংয়ের দ্বন্দ্ব। সূত্রের খবর, দ্বন্দ্বের জেরেই লোকসভার টিকিট কাটা যায় অর্জুনের। তার পর থেকেই ফের পদ্মে আশ্রয় খুঁজছিলেন তিনি।

[আরও পড়ুন: বিজেপিকে সমর্থন করায় ‘ফ্যাসিবাদী’ তকমা, ব্রিটেনে নিগ্রহের শিকার ভারতীয় পড়ুয়া!]

উনিশের লোকসভা ভোটের আগের চিত্রনাট্যের পুনরাবৃত্তি ঘটল চব্বিশের ভোটের আগে। বছর দুয়েকের মধ্যে গত ১৫ মার্চ ফের বিজেপিতে অর্জুনের প্রত্যাবর্তন। বারাকপুর থেকে বিজেপির টিকিটও পেয়েছেন তিনি। গেরুয়া শিবিরে প্রত্যাবর্তনের পুরস্কার। লোকসভা ভোটের আগেই বাড়ল তাঁর নিরাপত্তা। আপাতত ৬ জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান তাঁর নিরাপত্তা দেবেন। উনিশের লোকসভা ভোটে জয়ী হওয়ার পর থেকেও তাঁকে Z ক্যাটেগরির নিরাপত্তা দিত কেন্দ্র। পরবর্তীতে ২০২২ সালে তিনি তৃণমূলে যোগ দিলে নিরাপত্তা তুলে নেয় স্বরাষ্ট্রমন্ত্রক। তখন থেকে তাঁকে রাজ্য সরকারের তরফেই নিরাপত্তা দেওয়া হত। বিজেপিতে প্রত্যাবর্তনের পর ফের Z ক্যাটেগরির নিরাপত্তা পেলেন অর্জুন।

সূত্রের খবর, ভোট (West Bengal Lok Sabha Election 2024) যত এগোবে, ততই বাড়বে বারাকপুরের বিজেপি প্রার্থীর নিরাপত্তা। অবশ্য Z ক্যাটেগরির নিরাপত্তা নিয়ে বিশেষ মাথা ঘামাতে নারাজ খোদ অর্জুন সিং। বলেন, "আগেও তো নিরাপত্তা ছিলই।" বলে রাখা ভালো, ভোটের মুখে অর্জুনের দলবদলের জেরে বারাকপুর লোকসভা কেন্দ্রের দিকে নজর রয়েছে সকলের। তৃণমূলের পার্থ ভৌমিকের বিরুদ্ধে লড়াই করে নিজের গড় রক্ষা করতে পারেন কিনা অর্জুন, সেটাই দেখার।

[আরও পড়ুন: চেন্নাইয়ের কাছে হারের পরে বিশাল অঙ্কের জরিমানা গিলকে, কিন্তু কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement