shono
Advertisement

বন্ধুত্বের সুযোগে মোটা টাকা ধার, কোটি টাকার আর্থিক প্রতারণায় ফেরার জওয়ানের স্ত্রী

শিলিগুড়ির ঘটনায় ১৬ জন মহিলা থানায় অভিযোগ করেছেন।
Posted: 04:38 PM Sep 23, 2023Updated: 04:43 PM Sep 23, 2023

তারক চক্রবর্তী, শিলিগুড়ি: বন্ধুত্ব পাতিয়ে প্রথমে ভরসা জোগানো, আর তারপর টাকা ধার নিয়ে প্রতারণা (Fraud)। এভাবেই ‘বন্ধু’দের থেকে প্রায় এক কোটি টাকা হাতিয়ে শিলিগুড়ি (Siliguri) থেকে ফেরার এক সেনাকর্মীর স্ত্রী। ঘটনাটি শিলিগুড়ির বাগডোগরার। ওই মহিলার বিরুদ্ধে একযোগে প্রায় ১৬ জন মহিলা বাগডোগরা থানায় (Bagdogra PS) অভিযোগ জানিয়েছেন।

Advertisement

জানা গিয়েছে, বন্ধুত্ব পাতিয়ে আলাপচারিতার মাধ্যমে বিশ্বাস অর্জন করে শেষে বান্ধবীদের থেকে লক্ষ লক্ষ টাকা নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে ওই সেনাকর্মীর স্ত্রীর বিরুদ্ধে। অভিযুক্ত মহিলার নাম হেমা কুমারী ওরফে নারগবা তামাং। সে বাগডোগরায় একটি বাড়িভাড়া (Rent) নিয়ে থাকতেন। তার স্বামী ভারতীয় সেনাবাহিনীর (Indian Army) নায়েক সুবেদার পদে কর্মরত বলে তিনি এলাকার মহিলাদের সঙ্গে ভাব জমান। এলাকায় একটি পার্লার ও জামাকাপড়ের দোকান খুলে সেখানে প্রায় বছর খানেক ধরে ব্যবসা করছিল হেমা কুমারী। আর তার আড়ালেই চলত প্রতারণার ছক।

[আরও পড়ুন: কলকাতায় বসে আয়ারল্যান্ডের মহিলার সঙ্গে আর্থিক প্রতারণা, গ্রেপ্তার ৩]

জানা গিয়েছে, ব্যবসা (Business) বাড়াতে টাকার প্রয়োজন দেখিয়ে ওই এলাকার বান্ধবীদের থেকে পৃথক পৃথকভাবে টাকা ধার নেয় হেমা। টাকা নেওয়ার পরে আচমকা তিন-চার দিন গা ঢাকা দেয় ওই সেনাকর্মীর স্ত্রী। বারবার মোবাইলে ফোন করেও তাঁকে পাওয়া যায়নি। শেষমেশ বাগডোগরা থানায় ওই মহিলার বিরুদ্ধে লিখিত অভিযোগ (FIR) দায়ের করেন এলাকার ১৬ জন মহিলা। অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

[আরও পড়ুন: ‘রাজভবন থেকে যোগাযোগ করাই হয়নি’, শপথ-জটিলতার মাঝে বিস্ফোরক ধূপগুড়ির বিধায়ক]

শিলিগুড়ি পুলিশের এডিসিপি (ADCP) শুভেন্দ্র কুমার বলেন, “এক সেনা জওয়ানের স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ জমা পড়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখে তদন্ত শুরু করেছি। অভিযুক্ত মহিলা ও তার স্বামীর খোঁজ চালানো হচ্ছে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার