shono
Advertisement

গঙ্গাসাগরের পুণ্যার্থীদের জন্য ৭২টি বাড়তি ট্রেন, বিশেষ উদ্যোগ রেলের

৬ দিন ধরে চলবে বিশেষ ট্রেনগুলো।
Posted: 08:55 PM Jan 10, 2024Updated: 08:55 PM Jan 10, 2024

সুব্রত বিশ্বাস: গঙ্গাসাগরে (Gangasagar) পুণ্যার্থীদের জন্য বিশেষ উদ্যোগ রেলের। মেলার দিনগুলোর জন্য বাড়তি ট্রেন চালানো হবে বলে জানা গিয়েছে পূর্ব রেলের তরফে। জানা গিয়েছে, মকর সংক্রান্তির ২ দিন আগে অর্থাৎ ১২ তারিখ থেকেই চলবে এই ট্রেনগুলো। ১৭ জানুয়ারি পর্যন্ত চলবে এই বিশেষ ট্রেন। ভিড় সামাল দেওয়ার জন্য অতিরিক্ত বুকিং কাউন্টারও খোলা হবে কয়েকদিনের জন্য।

Advertisement

জানা গিয়েছে, মকর সংক্রান্তি উপলক্ষে বাড়তি ৭২টি ট্রেন চালাবে পূর্ব রেল (Eastern Railways)। ১২ তারিখ থেকেই চলবে এই ট্রেনগুলি। শিয়ালদহ ডিভিশনের ডিআরএম দীপক নিগম বুধবার সাংবাদিক বৈঠক করে জানান, “গত বছর ৮ লক্ষ সাগর যাত্রী গিয়েছিল ট্রেনে। কোভিড কাল চলে যাওয়ায় এ বছর যাত্রী আরও বাড়বে বলেই মনে করছে রেল। শিয়ালদহ থেকে নামখানার মধ্যে এই ট্রেন পরিষেবা থাকবে। ১২ জানুয়ারি আপ লাইনে ৫টি এবং ডাউন লাইনে ৪টি স্পেশাল ট্রেন চলবে।”

[আরও পড়ুন: ঘাটালে ফের প্রার্থী দেব! ‘ভালো ছেলে’র সার্টিফিকেট ‘দিদি’র]

এরপর ১৩ জানুয়ারি আপ লাইনে ৮টি এবং ডাউন লাইনে ৭টি স্পেশাল ট্রেন চলবে। ১৪ জানুয়ারি আপ লাইনে ৭টি এবং ডাউন লাইনে ৮টি স্পেশাল ট্রেন চলবে। ১৫ জানুয়ারি আপ লাইনে ৭টি এবং ডাউন লাইনে ৬টি স্পেশাল ট্রেন চলবে। ১৬ জানুয়ারি আপ লাইনে ৭টি এবং ডাউন লাইনে ৬টি স্পেশাল ট্রেন চলবে। ১৭ জানুয়ারি আপ লাইনে ৪টি এবং ডাউন লাইনে ৩টি স্পেশাল ট্রেন চলবে। অর্থাৎ আপ লাইনে ৩৯টি এবং ডাউন লাইনে ৩৩টি স্পেশাল ট্রেন চলবে।

শিয়ালদহ, নামখানা এবং কাকদ্বীপ স্টেশনে অতিরিক্ত টিকিট বুকিং সেন্টারও খোলা হচ্ছে গঙ্গাসাগর মেলা উপলক্ষে। শিয়ালদহে অতিরিক্ত ২টি, কাকদ্বীপে অতিরিক্ত ৪টি এবং নামখানায় অতিরিক্ত ৩টি টিকিট বুকিং সেন্টার খোলা হচ্ছে। ইউটিএস টিকিট বুকিং পরিকাঠামো এই গঙ্গাসাগর মেলার জন্য সাজিয়ে তোলা হয়েছে। এছাড়াও পুণ্যার্থীদের জন্য বিশেষ চিকিৎসার ব্যবস্থা, পানীয় জলের ব্যবস্থা, নিরাপত্তার ব্যবস্থা থাকছে সবক’টি স্টেশনজুড়ে। অতিরিক্ত ১৬৮ জন টিটিই এবং আরপিএফের সঙ্গে এক কোম্পানি আরপিএসএফ জওয়ান মোতায়েন করা হচ্ছে কাকদ্বীপ, নামখানা এবং শিয়ালদহ স্টেশনে।

[আরও পড়ুন: পিকনিকে গিয়ে কলেজ ছাত্রের রহস্যমৃত্যু, বন্ধুর বাড়ির নিচে পড়ে রক্তাক্ত দেহ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement