shono
Advertisement

ফি কমানোর দাবিতে দুর্গাপুরে কলেজের গেটে তালা ছাত্রীদের, ভিতরে আটকে অধ্যাপক-শিক্ষাকর্মী

দীর্ঘক্ষণ পর আয়ত্তে আসে পরিস্থিতি। The post ফি কমানোর দাবিতে দুর্গাপুরে কলেজের গেটে তালা ছাত্রীদের, ভিতরে আটকে অধ্যাপক-শিক্ষাকর্মী appeared first on Sangbad Pratidin.
Posted: 03:51 PM Jun 30, 2020Updated: 04:31 PM Jun 30, 2020

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: লকডাউনের (Lockdown) মাঝে লাগামছাড়া স্কুলের ফি (School Fee) নিয়ে বারবার ক্ষোভ উগড়ে দিয়েছেন অভিভাবকরা। সেই ক্ষোভের আঁচ এবার কলেজেও। ফি কমানোর দাবিতে মঙ্গলবার দুর্গাপুর ওমেনস কলেজে (Durgapur Women’s College) বিক্ষোভ দেখালেন পড়ুয়ারা। বেশ কয়েকজন অধ্যাপক ও কর্মীদের ভিতরে আটকে বন্ধ করে দেওয়া হয় গেট। ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা।

Advertisement

বিক্ষোভরত ছাত্রীদের কথায়, তিন মাস অন্তর ২৩০০ টাকা ফি দিতে হয় প্রত্যেককে। যার মধ্যে টিউশন ফি-সহ একাধিক খাত বাবদ টাকা ধরা থাকে। কিন্তু মার্চ থেকে বন্ধ কলেজে। তাই এত ফি নেওয়া অন্যায়। সেই কারণেই মঙ্গলবার সকালে ফি কমানোর দাবিতে দুর্গাপুর ওমেনস কলেজের বাইরে বিক্ষোভ দেখান ছাত্রীরা।

দীর্ঘক্ষণ বিক্ষোভের পর অধ্যাপক ও শিক্ষাকর্মীদের ভিতরে আটকে বাইরের গেটে তালা দিয়ে দেন তাঁরা। ৩০ মিনিট পর স্বাভাবিক হয় পরিস্থিতি। 

[আরও পড়ুন : ‘সংবিধান বিরোধী কাজ করছেন মুখ্যমন্ত্রী’, মমতাকে তোপ কেন্দ্রীয় মন্ত্রী মেঘওয়ালের ]

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই স্কুলের ফি নিয়ে উত্তাল গোটা রাজ্য। লকডাউনের মাঝে অহেতুক বেশি ফি নেওয়ার অভিযোগ তুলে রাজ্যের বিভিন্ন প্রান্তের অভিভাবকরা পথে নেমেছেন। মঙ্গলবার দুর্গাপুরেরই একটি বেসরকারি ইংরাজি মাধ্যম স্কুলের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখান অভিভাবকরা।

অন্যদিকে, দক্ষিণ ২৪ পরগনার মহেশতলার একটি স্কুলের ছাত্রছাত্রীদের অভিভাবকরাও এদিন বিক্ষোভে শামিল হন। ফি কমানোর দাবিতে দীর্ঘক্ষণ অবরোধ করেন রাস্তা।

[আরও পড়ুন: কাটোয়া হাসপাতালে অবাধ যৌনতা! ভিডিও ভাইরাল হতেই আত্মহত্যার চেষ্টা ডেপুটি সুপারের]

The post ফি কমানোর দাবিতে দুর্গাপুরে কলেজের গেটে তালা ছাত্রীদের, ভিতরে আটকে অধ্যাপক-শিক্ষাকর্মী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার