shono
Advertisement
Jalpaiguri

জলপাইগুড়ির দুর্যোগে ক্ষতিপূরণ নিয়ে মমতা-অভিষেককে তোপ শুভেন্দুর, পালটা তৃণমূলের

জলপাইগুড়িতে দুর্যোগের ঘটনায় লেগেছে রাজনীতির রং।
Posted: 06:23 PM Apr 15, 2024Updated: 08:01 PM Apr 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জলপাইগুড়িতে দুর্যোগের ঘটনায় লেগেছে রাজনীতির রং। ঝড়ে গৃহহীন বহু। ক্ষতিগ্রস্তদের জন্য নতুন করে বাড়ি নির্মাণে মূল অন্তরায় নির্বাচন কমিশন বলেই অভিযোগ করেছেন মমতা ও অভিষক বন্দ্যোপাধ্যায়রা। তা নিয়ে চলছে জোর আলোচনা। তারই মাঝে X হ্যান্ডেলে বিস্ফোরক দাবি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর(Suvendu Adhikari)। অভিষেক সম্পূর্ণ মিথ্যা তথ্যা দিয়েছেন বলেই দাবি তাঁর। শুভেন্দু ভুল পোস্ট করেছেন, হলদিয়ায় সাংগঠনিক বৈঠক শেষে পালটা জবাব অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

Advertisement

গত ৩১ মার্চ, কয়েক মুহূর্তের ঝড়ে লন্ডভন্ড হয়ে গিয়েছিল জলপাইগুড়ি(Jalpaiguri), ময়নাগুড়ির বিস্তৃীর্ণ এলাকা। রাতেই ছুটে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। রাত জেগে উদ্ধারকাজে সাহায্য করেছিলেন। তিনি জানান, ঘরহারাদের বাড়ি তৈরি করে দেওয়া হবে। কিন্তু যেহেতু রাজ্যে নির্বাচনী আচরণবিধি জারি রয়েছে, তাই দুর্গতদের রাজ্য সরাসরি বাড়ি তৈরি করে দিতে পারে না। কমিশনের কাছে অনুমতি প্রয়োজন। কিন্তু সেই অনুমতি না দিয়ে নির্বাচন কমিশন জানায়, রাজ্য আপাতত নতুন বাড়ি তৈরি করে দিতে পারবে না।

তবে বাড়ি মেরামতির জন্য আর্থিক সাহায্য করতে পারে। অল্প ক্ষতিগ্রস্ত বাড়ির জন্য ৫ হাজার এবং বেশি ক্ষতিগ্রস্ত বাড়ির জন্য ২০ হাজার টাকা ধার্য করে দিয়েছিল কমিশন। সেই নির্দেশ মেনে গত বৃহস্পতিবার ক্ষতিগ্রস্ত ৬৩২টি পরিবারের মধ্যে ৪৪০ জনের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পৌঁছে গিয়েছে ২০ হাজার টাকা। শুক্রবার ক্ষতিগ্রস্তদের সঙ্গে দেখা করে আরও ৪০ হাজার টাকা সাহায্য দেওয়ার ঘোষণা করলেন অভিষেক। জানালেন, ৪৮ ঘণ্টার মধ্যে ওই টাকা ঢুকবে ক্ষতিগ্রস্তদের অ্যাকাউন্টে। এর জন্য দরকারে জেলেও যেতে পারেন।

[আরও পড়ুন: ‘কপ্টারের ট্রায়াল রানে বাধার অধিকার নেই আয়কর দপ্তরের’, আইনি পদক্ষেপের হুঁশিয়ারি অভিষেকের]

এই ইস্যুতে খোঁচা দিয়ে শুভেন্দু অধিকারী X হ্যান্ডেলে পোস্ট করেন। অভিষেকের বক্তব্য সম্পূর্ণ মিথ্যা বলেই দাবি করেন। তাঁর কটাক্ষ, "আপনি কিছু লোককে সব সময় বোকা বানাতে পারেন, এবং সব মানুষকে কিছু সময় বোকা বানাতে পারেন, কিন্তু আপনি সব সময় সব মানুষকে বোকা বানাতে পারবেন না।"

শুভেন্দুকে পালটা তোপ দেগেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। X হ্যান্ডেলে তিনি লেখেন, "পোস্টে ২০০-রও বেশি শব্দ রয়েছে। কিন্তু কোনও শব্দই অর্থবহ নয়। এক্সগ্রেশিয়া মানে ঘর তৈরির জন্য অনুদান নয়। বাংলার মানুষ আর আপনার মিথ্যার জালে আটকাবে না।"

[আরও পড়ুন: অভিষেকের পর রাহুল গান্ধী, এবার তল্লাশি কংগ্রেস নেতার কপ্টারে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জলপাইগুড়িতে দুর্যোগের ঘটনায় লেগেছে রাজনীতির রং।
  • ক্ষতিগ্রস্তদের জন্য নতুন করে বাড়ি নির্মাণে মূল অন্তরায় নির্বাচন কমিশন বলেই অভিযোগ করেছেন মমতা ও অভিষক বন্দ্যোপাধ্যায়রা। তা নিয়ে চলছে জোর আলোচনা।
  • তারই মাঝে X হ্যান্ডেলে বিস্ফোরক দাবি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর।
Advertisement