shono
Advertisement

নিশীথ-উদয়নের বেনজির সংঘর্ষের পরই ধর্মঘটে তৃণমূল, আজই দিনহাটা যাচ্ছেন রাজ্যপাল

নিশীথ প্রামাণিক ও উদয়ন গুহর সংঘর্ষে থমথমে দিনহাটা। বুধবার রাজ্যপালের একাধিক কর্মসূচি থাকলেও তা বাতিল করা হয়েছে। গতরাতে সংঘর্ষের ঘটনার বিস্তারিত খোঁজ নেওয়ার পাশাপাশি জেলাশাসক ও পুলিশ সুপারের সঙ্গে বৈঠকের সম্ভাবনা রয়েছে রাজ্যপালের।
Posted: 10:24 AM Mar 20, 2024Updated: 02:13 PM Mar 20, 2024

বিক্রম রায়, দিনহাটা: নিশীথ প্রামাণিক ও উদয়ন গুহ দুই মন্ত্রীর সংঘর্ষে উত্তপ্ত দিনহাটা। মঙ্গলবার রাতে এই ঘটনায় প্রতিবাদে আজ সকাল থেকে এলাকায় ২৪ ঘণ্টার ধর্মঘট পালন করছে তৃণমূল। এরইমাঝে খবর, গোটা ঘটনার সরেজমিনে খোঁজ নিতে বুধবার দুপুরে দিনহাটা যাচ্ছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস(CV Ananda Bose)। বুধবার রাজ্যপালের একাধিক কর্মসূচি থাকলেও তা সব বাতিল করা হয়েছে। গতরাতে তৃণমূল ও বিজেপির সংঘর্ষের ঘটনার বিস্তারিত খোঁজ নেওয়ার পাশাপাশি জেলাশাসক ও পুলিশ সুপারের সঙ্গে বৈঠকের সম্ভাবনা রয়েছে রাজ্যপালের।

Advertisement

তৃণমূল ও বিজেপির সংঘর্ষের ঘটনায় রাজ্যের পুলিশ প্রধান তথা ডিজির কাছে ইতিমধ্যেই রিপোর্ট তলব করেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। এবার রাজভবন সূত্রে জানা গেল, পূর্ব নির্ধারিত কর্মসূচি বাতিল করে বুধবার দুপুরেই দিনহাটা যাবেন তিনি। সাড়ে ১১ টা নাগাদ রাজভবন থেকে বেরিয়ে বিমানবন্দরে যাবেন বোস। বিমানে বাগডোগরা পৌঁছে সেখান থেকে গাড়িতে যাবেন দিনহাটা। সেখানে প্রশাসনিক কর্তাদের সঙ্গে এই ইস্যুতে বৈঠক করবেন রাজ্যপাল।

[আরও পড়ুন: সাতসকালে মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাইয়ের বাড়িতে আয়কর হানা, কেন্দ্রীয় বাহিনী ঘিরল বাড়ি]

এদিকে রাজনৈতিক সংঘর্ষের ঘটনায় সকাল থেকেই থমথমে গোটা এলাকা। ঘটনার প্রতিবাদে বুধবার সকাল থেকে দিনহাটা মহকুমায় ২৪ ঘন্টার বনধ ডেকেছে তৃণমূল। গতকাল রাতেই দিনহাটা থানায় গিয়ে অভিযোগ জানিয়েছেন তৃণমূল নেতা উদয়ন গুহ। জানা যাচ্ছে, অভিযোগের ভিত্তিতে ৪৫ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে পুলিশ। একাধিক জায়গায় তৃণমূল ও বিজেপি দুই তরফেই দেখা গিয়েছে বিক্ষোভ কর্মসূচি। আজও দিনহাটায় বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে তৃণমূল। পালটা কোচবিহার শহরে পুলিশ সুপারের বাংলো ঘেরাওয়ের ডাক দিয়েছে বিজেপি।

[আরও পড়ুন: শান্তনু গাঁজাখোর, ভোট দেবেন না! কেন্দ্রীয় মন্ত্রীকে বেনজির আক্রমণ দলেরই বিধায়কের, ভাইরাল অডিও]

মঙ্গলবার রাতে ভোটের প্রচার সেরে দিনহাটা শহরে ফিরছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। ওই সময়ই রাস্তা দিয়ে আসছিল উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহর কনভয়। দুই কনভয় মুখোমুখি আসতেই সংঘর্ষে জড়িয়ে পড়ে তৃণমূল ও বিজেপি কর্মীরা। বাদ পড়েননি দুই মন্ত্রীও। রীতিমতো ধস্তাধস্তি হয় দু’জনের। গত রাতে দু পক্ষের সংঘর্ষে আহত হয়েছেন বেশ কয়েক জন তৃণমূল কর্মী। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনায় মাথা ফাটেছে মহকুমা পুলিশ আধিকারিকেরও। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথের কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী এবং উদয়নের নিরাপত্তার দায়িত্বে থাকা রাজ্য পুলিশের আধিকারিকরা দু’পক্ষের সংঘর্ষ থামাতে হিমশিম খেয়ে যান।

উদয়ন গুহর অভিযোগ, আগে বিজেপি কর্মীরাই তৃণমূল কর্মীদের উপর চড়াও হন। এমনকী স্থানীয়রা বাধা দিতে এলে তাঁদেরও মারধর করা হয়। রাজ্যের মন্ত্রী বলছেন,”নিশীথ ভোট ঘোষণার পরও কেন্দ্রীয় নিরাপত্তা নিয়ে ১০-১৬ গাড়ি নিয়ে হুটার লাগিয়ে ঘুরে বেড়াচ্ছে। আমি আমার সব সরকারি সুবিধা ত্যাগ করেছি। তাহলে নির্বাচনী আচরণবিধি কি শুধু আমার জন্য?” পালটা নিশীথের দাবি, বিজেপি কর্মীদের উসকানি দেন উদয়নই। আগে চড়াও হয় তৃণমূল। বাধ্য হয়ে তিনি গাড়ি থেকে নামেন। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বলছেন,”তৃণমূলের পায়ের তলা থেকে মাটি সরে গিয়েছে। তাই ধমক-চমকের রাজনীতি করছেন উদয়ন।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার