shono
Advertisement
Dev

'যত ভোট, তত গাছ', মনোনয়নের দিন প্রতিশ্রুতি দেবের

Published By: Akash MisraPosted: 12:14 PM May 02, 2024Updated: 01:36 PM May 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি যে সুপারস্টারের সঙ্গে সুপার রাজনীতিকও, তা যেন ফের প্রমাণ দিলেন দেব। সাধারণের পাশে দাঁড়ানোটাই যে তাঁর রাজনীতিতে আসার মূল লক্ষ্য তাও যেন ফের জানিয়ে দিলেন ঘাটালের তৃণমূলের তারকা প্রার্থী দীপক অধিকারি। তাই তো মনোনয়ন জমা দেওয়ার আগে একদিকে যেমন রক্তদান করলেন, তেমনিই প্রতিশ্রুতি দিলেন এবারে যত ভোট পাবেন, ততগুলো গাছ লাগাবেন ঘাটাল কেন্দ্রে।

Advertisement

মনোনয়ন জমা দেওয়া আগে বৃহস্পতিবার সকালে নিজের কেন্দ্র ঘাটালে পৌঁছে প্রথমে রক্তদান করেন দেবেন। দেব জানান, ''মন্দিরে আমি কালকেও যেতে পারি, পরশুও যেতে পারি। এই গরমে ব্লাড ব্যাঙ্কের পরিস্থিতি বেশ খারাপ। প্রচুর রক্তর প্রয়োজন রয়েছে। প্রতিদিন কারও না কারও রক্তর প্রয়োজন হয়েছে। মানুষ সেবাই পরম ধর্ম। রক্ত ঝরাবেন না, রক্তদান করুন। রক্তদান মানেই জীবনদান। ''

[আরও পড়ুন: ‘বিদেশে খেলোয়াড়দের পাশে দাঁড়ায় রাষ্ট্র, আর এদেশে…’ প্রশ্ন তুলল ‘দাবাড়ু’র ট্রেলার]

তবে শুধু রক্তদান নয়। গরমের সঙ্গে লড়তে দেব দিলেন দাওয়াইও। তা হল গাছ। দেবের কথায়, গরম কমানোর একটাই সমাধান, গাছ লাগাতে হবে। দেব জানান, ''রেকর্ড গরম পড়েছে। গত কয়েক বছরে এত গরম পড়েনি এপ্রিল মাসে। তাই আমি উদ্যোগ নিয়েছি। এই ঘাটাল কেন্দ্রে আমি যত ভোট পাব ততগুলো গাছ লাগাবো। যদি আমি ৯ লক্ষ ভোট পাই, তাহলে এই কেন্দ্রে ৯ লক্ষ গাছ লাগাব।'' এমনকী, বিরোধী দলকেও একই অনুরোধ করলেন দেব। 

চব্বিশের লোকসভা ভোটের ফল নিয়ে বেশ আত্মবিশ্বাসী দেব। ঘাটালের দু’ বারের তারকা সাংসদ এবার প্রচারের ময়দানে আমজনতার নাড়ির জড়িপ মেপে আগেভাগেই জানিয়ে দিয়েছেন যে, “গতবারের তুলনায় এবার আরও বেশি মার্জিনের ভোটে জিতব।” আর প্রচারের ময়দানেও পদে পদে টলিউড সুপারস্টারের সেই আত্মবিশ্বাসের ঝলক চোখে পড়ছে। কোনওরকম চাপ বা উত্তেজনা নেই, বরং ঘাটালের পিচে ‘ব্লকবাস্টার’ ব্যাটন চালাচ্ছেন দেব। প্রচারের ফাঁকে কখনও দলীয়কর্মীদের সঙ্গে চায়ের আড্ডায় মাতছেন, তো কখনও পাত পেরে খাচ্ছেন। জনতার ভিড়ে মিশে গিয়ে দেব কোনও তারকা নয়, বরং ঘাটালের নিজের ছেলে।

প্রসঙ্গত, জনসাধারণের সঙ্গে মিশে গিয়ে প্রচারের ময়দানেও নজর কাড়ছেন দেব। ভোট প্রচারের অবসরে ক্লান্ত শরীরে সুপারস্টার অভিনেতাকে দেখা গেল দলীয় কর্মীর বাড়িতে কাগজের কাপ হাতে চায়ে চুমুক দিতে। আর সেই ক্যামেরাবন্দি মুহূর্তই বর্তমানে নেটপাড়ায় চর্তার শিরোনামে। কোনওরকম তারকাসুলভ হাবভাব নেই, বরং একেবারে সাদামাটাভাবেই ঘাটালে প্রচার চালাচ্ছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘গুড বয়’। তবে প্রশংসার পাশাপাশি সমালোচনাও জুটেছে বটে! নিন্দুকদের একাংশের মতে, ‘ভোটের জন্যই এহেন পাবলিক স্টান্ট দেবের।’ কারও মন্তব্য, ‘এখন প্রচারের স্বার্থে অনেক কিছুই করতে দেখা যাবে তারকাদের।’ তবে দেবের হয়ে পালটা পাটকেল ছুঁড়েছেন তাঁর ভক্তরাই। এবার জিতলে তিনি যে ঘাটালের সাংসদ হিসেবে হ্যাটট্রিক করবেন, সেই আশাতেই বুক বাঁধছেন তাঁরা।

[আরও পড়ুন: অ্যাডভোকেট না গোয়েন্দা? ধরতে পারবেন না ‘অচিন্ত্য আইচ’কে!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এবার জিতলে তিনি যে ঘাটালের সাংসদ হিসেবে হ্যাটট্রিক করবেন, সেই আশাতেই বুক বাঁধছেন তাঁরা।
  • জনসাধারণের সঙ্গে মিশে গিয়ে প্রচারের ময়দানেও নজর কাড়ছেন দেব।
Advertisement