shono
Advertisement

‘বাংলার যুবশক্তি’কর্মসূচি সফল করতে বৈঠক, নতুন প্রজন্মকে রাজনীতিতে যোগদানের বার্তা অনুব্রতর

‘বাংলার যুবশক্তি’ নামের এই কর্মসূচির মাধ্যমে সামাজিক কাজ করবে তরুণ প্রজন্ম। The post ‘বাংলার যুবশক্তি’ কর্মসূচি সফল করতে বৈঠক, নতুন প্রজন্মকে রাজনীতিতে যোগদানের বার্তা অনুব্রতর appeared first on Sangbad Pratidin.
Posted: 11:01 PM Jul 02, 2020Updated: 11:01 PM Jul 02, 2020

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর:  ‘বাংলার যুবশক্তি’ কর্মসূচি সঠিকভাবে বীরভূম (Birbhum) জেলাতে যাতে রূপায়িত হয় তার নির্দেশ দিলেন তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। এই কর্মসূচির কী পরিকল্পনা হবে, কেমন ভাবে সদস্যপদ গ্রহণ করা হবে, কেমনভাবে তাঁরা কাজ করবে বৃহস্পতিবার দলীয় বৈঠকে তারও নির্দেশ দেন তিনি।

Advertisement

বৃহস্পতিবার বোলপুরে তৃণমূলের দলীয় কার্যালয়ে ‘বাংলার যুবশক্তি’ কর্মসূচি নিয়ে বৈঠক হয়। সেখানে উপস্থিত ছিলেন অনুব্রত মণ্ডল, বীরভূম জেলা পরিষদের মেন্টর অভিজিৎ সিংহ, রাজ্য যুব তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক সম্রাট তপাদার, শান্তনু কোনার-সহ বীরভূম এবং বর্ধমানের তিনটি বিধানসভার ব্লক সভাপতিরাও। বীরভূমের যে ব্লকগুলিতে ছাত্র, যুবরা সেভাবে এই কর্মসূচিতে অংশগ্রহণ করেননি সেই সব ব্লক সভাপতিদের নির্দিষ্ট লক্ষ্য স্থির করে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: মৃদু উপসর্গযুক্ত কোভিড রোগীদের জন্য ১০৬টি সেফ হোম চালু করে দিল রাজ্য]

অনুব্রত বলেন,”‘বাংলার যুবশক্তি’ কর্মসূচির জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) ধন্যবাদ। ছাত্র ও যুবদের রাজনীতিতে যোগ দিয়ে সমাজ গড়তে হবে। যাঁরা তৃণমূলের সঙ্গে যুক্ত নয় সেই যুব এবং ছাত্রদের এই কর্মসূচির মাধ্যেমে সদস্য করা হবে।” রাজ্য যুব তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক সম্রাট তপাদার বলেন, “রাজ্যে ‘বাংলার যুবশক্তি’ কর্মসূচির মধ্যে দিয়ে ২৫ হাজারের বেশি যুব যোদ্ধা যোগদান করেছে।”

লকডাউন এবং আমফান পরবর্তী পরিস্থিতিতে ‘বাংলার যুবশক্তি’ নামের এই ‘অরাজনৈতিক’ কর্মসূচির মাধ্যমে সামাজিক কাজ করবে তরুণ প্রজন্ম। ১১ জুন চালু হয়েছে ওই কর্মসূচি। বিপদগ্রস্তদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন তাঁরা। ত্রাণ পৌঁছনোর ব্যবস্থা করবেন। এই উপলক্ষ্যে একটা ওয়েবসাইটের উদ্বোধন করা হয়েছে। আগামী এক মাসে এক লক্ষ তরুণ-তরুণী এই প্রকল্পের আওতায় সাধারণ মানুষের সুবিধা-অসুবিধা দেখবেন, এমনটাই আশা তৃণমূল নেতৃত্বের।  

[আরও পড়ুন: শিক্ষামন্ত্রীর ডাকে সাড়া, গ্রামে গিয়ে গাছতলায় পড়াচ্ছেন বার্নপুর শান্তিনগর বিদ্যামন্দিরের শিক্ষকরা]

The post ‘বাংলার যুবশক্তি’ কর্মসূচি সফল করতে বৈঠক, নতুন প্রজন্মকে রাজনীতিতে যোগদানের বার্তা অনুব্রতর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement