shono
Advertisement

‘ওহ লাভলি…’, শুরু মদন মিত্রের অবৈতনিক টিউশন ক্লাসের পথচলা

কীভাবে নেওয়া হবে ক্লাস?
Posted: 05:43 PM May 29, 2023Updated: 05:53 PM May 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যেমন কথা, তেমন কাজ। স্বমেজাজে ঘোষণা করেছিলেন টিউশন ক্লাস শুরু করবেন। আর হলও তাই। শুরু হল মদন মিত্রের অবৈতনিক টিউশন ক্লাসের পথচলা।

Advertisement

পার্ক সার্কাসে এক খুদের অন্নপ্রাশনের পায়েস দুঃস্থ পড়ুয়াদের খাইয়ে টিউশন ক্লাসের সূচনা করেন মদন মিত্র। কেন অন্নপ্রাশনের অনুষ্ঠানেই টিউশন ক্লাসের শুরু করলেন তিনি? মদন মিত্র জানান, ওই খুদের বাবা-মা জানান তাঁরা ছেলের অন্নপ্রাশনের দিনই কিছু দুস্থ শিশুকে উপহারও দিতে চান। আর চান সেদিনই মদন মিত্র কোচিং ক্লাস শুরু করুন। আর এই পরিকল্পনাকে হাসিমুখে স্বাগত জানান মদন।  

[আরও পড়ুন: ‘বোতাম টিপলেই’ তৃণমূলে ৪ কংগ্রেস সাংসদ! দলবদলের জোরালো ইঙ্গিত অভিষেকের]

টিউশন ক্লাসের নাম দিয়েছেন ‘সাফল্য ২৩’ বা ‘Success 23’। নিজের বিধানসভা এলাকা কামারহাটি থেকে শুরু হবে টিউশন ক্লাস। সেখানে এক একদিন এক একটি স্কুল ছুটির পরে ক্লাস নেওয়া হবে। উচ্চশিক্ষার কথা মাথায় রেখে মূলত ইংরাজিতে নেওয়া হবে ক্লাস। কামারহাটির পর কলকাতার ছাত্রছাত্রীদের জন্য নিউ মার্কেটেও টিউশন ক্লাস হবে।

দীর্ঘদিনের দুঁদে রাজনীতিক মদন মিত্র। তাঁর টিউশন ক্লাস আর রাজনৈতিক চর্চা হবে না। তা হতে পারে? জল্পনা নিয়ে মুখ খুললেন খোদ তৃণমূল বিধায়ক। জানান, তাঁর টিউশন ক্লাসের আসল উদ্দেশ্য রাজনীতি করা হয়। মানুষকে সচেতন করতেই এই উদ্যোগ। ইতিমধ্যেই একাধিক শিক্ষক-শিক্ষিকা, বই প্রকাশক তাঁর ব্যতিক্রমী উদ্যোগের সঙ্গী হতে চান বলেও জানান মদন।
দেখুন ভিডিও:

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতির ‘কিংপিন’ পার্থই, আদালতে বিস্ফোরক দাবি অর্পিতার আইনজীবীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার