shono
Advertisement

সেপটিক ট্যাঙ্কে কাজ করতে নেমে বিষাক্ত গ্যাসে দমবন্ধ হয়ে ২ জনের মৃত্যু

বিষাক্ত গ্যাসে অসুস্থ আরও দুই।
Posted: 04:15 PM Aug 14, 2021Updated: 04:15 PM Aug 14, 2021

শ্রীকান্ত পাত্র, ঘাটাল: সেপটিক ট্যাঙ্ক পরিষ্কার করতে নেমে মৃত্যু হল দুই শ্রমিকের। শনিবার পশ্চিম মেদিনীপুর (Paschim Medinipur) দাসপুরের রবিদাসপুর গ্রামে একটি নির্মীয়মান বাড়ির সেপটিক ট্যাঙ্ক পরিষ্কার করতে নেমেছিলেন চার শ্রমিক। বিষাক্ত গ্যাসে দমবন্ধ হয়ে মৃত্যু হল দুজনের। গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আরও দুই।

Advertisement

রবিদাসপুরের বাসিন্দা সহদেব দাসের বাড়ি তৈরির কাজ চলছে। সেখানে মাস তিনেক আগেই তৈরি হয়েছিল সেপটিক ট্যাঙ্ক। আজ সেই সেপটিক ট্যাঙ্ক পরিষ্কার করতে নেমেছিলেন এক শ্রমিক। নাম কার্তিক সিংহ (৩৮)। তিনি ট্যাংকে নামার বেশকিছুক্ষণ পরেও উঠে আসেননি বলে খবর। ভিতরেই অজ্ঞান হয়ে যান। তাঁকে উঠতে না দেখে মধুসূদন দাস (৫০) নামে আরেক মিস্ত্রি সেখানে নেমে পড়েন।

[আরও পড়ুন: Kabul থেকে মাত্র ৫০ কিলোমিটার দূরে Taliban, আফগানিস্তানে নতুন ফৌজ পাঠাচ্ছে America]

এর পর বেশকিছুক্ষণ তাদের কোনও সাড়াশব্দ মেলেনি। তার পরই আরও মধুসূদন দাসের ছেলে বিশ্বম্ভর দাস সেপটিক ট্যাঙ্কে নামেন। তিনিও উঠতে পারেননি। তাঁদের উঠতে না দেখে আরেক মিস্ত্রি সেপটিক ট্যাঙ্কে নেমে পড়েন। বিষাক্ত গ্যাসের জেরে অসুস্থ হয়ে পড়েন চারজনই। শেষমেশ তাঁদের বাঁচাতে কোমরে দড়ি বেঁধে নেমে পড়েন প্রতিবেশী অরূপ কাপার। বিষাক্ত গ্যাসের জেরে তিনি ভিতরে ঢুকতে পারেননি। কিন্তু চারজনকে ট্যাঙ্কের ভিতর পড়ে থাকতে দেখে তিনি চিৎকার জুড়ে দেন।

[আরও পড়ুন: ‘আফগানিস্তানে ফৌজ পাঠালে ফল ভাল হবে না’, এবার ভারতকে সরাসরি হুমকি তালিবানের]

তার চিৎকার শুনে এলাকার অন্যরা ছুটে আসেন। শেষে সেপটিক ফাটিয়ে চারজনকে উদ্ধার করা হয়। তাদের উদ্ধার করে মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা দু’জনকে মৃত বলে ঘোষণা করেন। মৃত দুজনের নাম কার্তিক সিংহ এবং মধুসূদন দাস। বাকি দুজন গুরুতর অসুস্থ। এই ঘটনায় স্বাভাবিকভাবেই এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement