shono
Advertisement
Death

'ডানা' পরবর্তী দুর্যোগে জোড়া মৃত্যু বারাকপুরে, সিভিক ভলান্টিয়ার ও শ্রমিকের প্রাণ কাড়ল বিদ্যুৎ

খড়দহের কারখানায় কাজ করতে গিয়ে গ্রাইন্ডিং মেশিনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক শ্রমিকের।
Published By: Sucheta SenguptaPosted: 08:07 PM Oct 26, 2024Updated: 08:07 PM Oct 26, 2024

অর্ণব দাস, বারাকপুর: 'ডানা' পরবর্তী দুর্যোগের পরিবেশে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জোড়া মৃত্যু বারাকপুর শিল্পাঞ্চলে। আমডাঙা ও খড়দহে বিদ্যুতের ছোবলে প্রাণ হারালেন এক সিভিক ভলান্টিয়ার ও এক শ্রমিক। দুটি ঘটনাতেই তদন্ত শুরু করেছে পুলিশ। ঝড়জলের মধ্যে এভাবে প্রাণঘাতী খোলা বিদ্যুতের তার রাস্তায় কেন? প্রশ্ন তুলে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা।

Advertisement

প্রথম ঘটনা বারাসতের আমডাঙা এলাকার। চণ্ডীগড় পঞ্চায়েতের শশীপুর গ্রামের বাসিন্দা গিয়াসউদ্দিন শাহজির বাসিন্দা গিয়াসউদ্দিন শাহজির বাড়িতে শনিবার ভোররাতে বিদ্যুৎ বিভ্রাট হয়েছিল। তিনি বেরিয়ে তা ঠিক করতে যান। বিদ্যুতের তারে কাজ করতে গিয়ে ইলেকট্রিক শক লেগে আহত হন। তড়িঘড়ি তাঁকে আমডাঙা হাসপাতালে ভর্তি করা হয়। তার পর সেখান থেকে রেফার করা হয় বারাসত হাসপাতালে। তখন চিকিৎসকরা গিয়াসউদ্দিনকে মৃত বলে ঘোষণা করেন। জানা যায়, পথেই তাঁর মৃত্যু হয়েছে।

পুলিশ সূত্রে খবর, আমডাঙা গ্রামীণ হাসপাতালে সিভিক ভলান্টিয়ার হিসেবে কর্মরত ছিলেন গিয়াসউদ্দিন শাহজি। পরিবার সূত্রে জানা যায়, শনিবার ভোররাতে ঘরে কেউ উপস্থিত ছিলেন না এবং তখন তিনি বাড়িতে ইলেকট্রিকের কিছু কাজ করছিলেন। এর পরই ঘরে এসে তাঁর মা ছেলেকে ওই অবস্থায় পড়ে থাকতে দেখেন। তখনই হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি।

অন্যদিকে, খড়দহে বিলকান্দার বাসিন্দা অরবিন্দ রায় শর্মারও মৃত্যু হয়েছে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে। তিনি বলাগড়ের একটি কারখানায় কাজ করতে যান। সেখানে গ্রাইন্ডারে কারেন্টের শক লাগে। বন্দীপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে তাঁকে নিয়ে যাওয়া হলে মৃত ঘোষণা করা হয়। ঘটনার তদন্ত শুরু করেছে রহড়া থানার পুলিশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement