shono
Advertisement

Vishva Bharati VC: মেয়াদ বৃদ্ধির দাবিতে মিছিল করতে চাপ কর্মীদের! বিশ্বভারতীর VC-কে নিয়ে ফের বিস্ফোরক অনুপম

উপাচার্যের 'জবরদস্তি'তে বিরক্ত কর্মীরা কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীকে চিঠি পাঠালেন।
Posted: 03:03 PM Nov 02, 2023Updated: 04:01 PM Nov 02, 2023

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বিশ্বভারতী (Vishva Bharati) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বিরুদ্ধে এবার বিস্ফোরক অভিযোগ তুললেন বিজেপির জাতীয় সম্পাদক তথা বোলপুরের প্রাক্তন সাংসদ অনুপম হাজরা (Anupam Hazra)। মেয়াদ বৃদ্ধির দাবিতে কর্মীদের মিছিল করতে চাপ দিচ্ছেন উপাচার্য। সেই চাপ নাকি এতটাই যে বিরক্ত হয়ে বিশ্বভারতীর কর্মীরা ইমেল করে দেশের শিক্ষামন্ত্রীর কাছে অভিযোগ জানিয়েছেন। সেই ইমেলের কপি সোশাল মিডিয়ায় পোস্ট করে উপাচার্যের (VC) বিরুদ্ধে নতুন করে তোপ দাগলেন অনুপম হাজরা। তাঁকে ‘ভণ্ড বিজেপি’, ‘অতি মোদি-ভক্ত’ বলেও কটাক্ষ করা হয়েছে।

Advertisement

শিক্ষামন্ত্রীকে ইমেলে অভিযোগ জানানো বিশ্বভারতীর চার শতাধিক মাল্টি টাস্কিং স্টাফের (MTS) বক্তব্য, এমটিএসদের দিয়ে জোর জবরদস্তি মিছিল করানোর প্রচেষ্টা চলছে। আর কয়েকদিনের মধ্যেই উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর মেয়াদ শেষ হয়ে যাবে। কিন্তু তাঁর দাবি, মেয়াদ বৃদ্ধির জন্য চাপ দিক বিশ্ববিদ্যালয়ের কর্মীরা। মিছিলে নেমে উপাচার্যের মেয়াদ বৃদ্ধির দাবি করা হোক। অন্তত ৪০৫ জন মাল্টি টাস্কিং স্টাফের অভিযোগ এমনটাই। শুধু তাইই নয়। উপাচার্য নাকি বলেছেন ‘মিছিল তোমাদের করতেই হবে’!

[আরও পড়ুন: অভিষেকের ডেডলাইন শেষের আগেই অ্যাকশন! ১০০ দিনের কাজের বকেয়া নিয়ে রাজ্যপালকে চিঠি কেন্দ্রের]

বিশ্বভারতীর কাজে যোগ দেওয়া ৪০৫ জন এমটিএমের আরও অভিযোগ, নির্ধারিত কাজের বাইরে উপাচার্যের চাপেই তাঁদের নানা বাড়তি কাজ করতে হয়। অভিযোগপত্রে উপাচার্যের বিরুদ্ধে তাঁরা নিজেদের ক্ষোভও উগরে দিয়েছেন। আর তাঁদের সেই অভিযোগপত্রের সবটাই সোশাল মিডিয়ায় পোস্ট করেছেন অনুপম হাজরা। সেইসঙ্গে তাঁর কটাক্ষ, ”কবিগুরু বা নরেন্দ্র মোদি বা বিশ্বভারতীর প্রতি কোনও ভালোবাসা নেই…কিন্তু যেটা আছে, সেটা হলো উপাচার্যের চেয়ারটার প্রতি আনলিমিটেড প্রেম এবং আকর্ষণ !!!”

[আরও পড়ুন: জীবিত বাবার ডেথ সার্টিফিকেট বের করে জমি দখল! কাঠগড়ায় ‘কীর্তিমান’ ৬ ছেলে

উল্লেখ্য, ইউনেস্কোর (UNESCO) হেরিটেজ তকমা পাওয়ার পর বিশ্বভারতীর নামফলকে রবীন্দ্রনাথ ঠাকুরের নাম বাদ যাওয়া নিয়ে তর্কবিতর্ক চলছে। তাতে কাঠগড়ায় তোলা হয়েছে উপাচার্যকেই। তা নিয়ে অবশ্য বিদ্যুৎ চক্রবর্তীর কোনও প্রতিক্রিয়া মেলেনি। তারই মধ্যে নয়া তথ্য সামনে আসায় নতুন করে বিতর্ক তৈরি হল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার