shono
Advertisement

Mamata Banerjee: বিজেপির নবান্ন অভিযানের দিন মেদিনীপুরে মুখ্যমন্ত্রী, চূড়ান্ত হতে পারে জেলা সভাধিপতির নাম

দুই মেদিনীপুরে জব ফেয়ার, প্রশাসনিক সভা থেকে শুরু করে একাধিক কর্মসূচিতে অংশ নেবেন তিনি।
Posted: 06:03 PM Sep 09, 2022Updated: 06:04 PM Sep 09, 2022

সম্যক খান, মেদিনীপুর: পূর্ব মেদিনীপুরের নতুন সভাধিপতি কে হবেন তা স্থির করতে সেখানকার জেলা পরিষদের সদস্যদের ডাকা হচ্ছে পশ্চিম মেদিনীপুরে। অন্তত দলীয় সূত্রে পাওয়া যাচ্ছে তেমনই খবর। আগামী ১৩ তারিখ খড়গপুর শিল্পতালুকে ওই বৈঠক হবে। হাজির থাকবেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (CM Mamata Banerjee)। ওইসময় টানা তিনদিনের সফরে মেদিনীপুরে থাকবেন তিনি। দুই মেদিনীপুরে জব ফেয়ার, প্রশাসনিক সভা থেকে শুরু করে একাধিক কর্মসূচিতে অংশ নেবেন তিনি। মুখ্যমন্ত্রীর সফরে যাতে কোনও অশান্তি না হয় তার দেখভাল করতে তৈরি দুই জেলা প্রশাসন। পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক আয়েশা রানি বলেন, “মুখ্যমন্ত্রীর সম্ভাব্য সফরের জন্য সবরকমভাবে প্রস্তুত তাঁরা।”

Advertisement

গত বৃহস্পতিবার নেতাজি ইণ্ডোর স্টেডিয়ামে দলীয় সভাতেই মেদিনীপুর সফরের ইঙ্গিত দিয়েছিলেন তৃনমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পূর্ব মেদিনীপুরের জেলাপরিষদ সভাধিপতি দেবব্রত দাসের অকাল প্রয়াণ ঘটেছে। বর্তমানে দায়িত্ব সামলাচ্ছেন সহ সভাধিপতি শেখ সুফিয়ান। দুই মেদিনীপুর সফরে বিভিন্ন কর্মসূচির পাশাপাশি নতুন সভাধিপতি কে হবেন, তাও চুড়ান্ত করার সিদ্ধান্ত নিয়েছেন মমতা। তবে পূর্ব মেদিনীপুরে সেই বৈঠক হচ্ছে না। বৈঠক হবে পশ্চিম মেদিনীপুরের খড়গপুর শিল্পতালুকে।

পশ্চিম মেদিনীপুর জেলা সহ সভাধিপতি তথা তৃণমূলের জেলা কো-অর্ডিনেটর অজিত মাইতি বলেন, “আগামী ১৩ সেপ্টেম্বর খড়গপুর শিল্পতালুকের অভ্যন্তরে প্রস্তাবিত স্টেডিয়ামেই ওই সভা হবে। সেখানে দলনেত্রী ও রাজ্য নেতৃত্বের পাশাপাশি পূর্ব মেদিনীপুরের নেতা মন্ত্রী এবং তৃণমূলের নির্বাচিত জেলা পরিষদ সদস্যরা হাজির থাকবেন। দলীয় স্তরে সেখানেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তারপর প্রশাসনিক প্রক্রিয়া সম্পন্ন হবে।”

[আরও পড়ুন: বড় স্বস্তি অনুব্রত মণ্ডলের, গরু পাচার মামলার মাঝেই বিস্ফোরণ মামলায় বেকসুর খালাস]

পরদিন ১৪ সেপ্টেম্বর তমলুকের নিমতৌড়িতে হবে পূর্ব মেদিনীপুরের প্রশাসনিক সভা। বিকেলে ফের ফিরবেন খড়গপুর শিল্পতালুকে। তার পরদিন অর্থ্যাৎ ১৫ সেপ্টেম্বর হবে জব ফেয়ার। আইটিআই, উৎকর্ষ বাংলা থেকে শুরু করে বিভিন্ন মাধ্যমে যাঁরা প্রশিক্ষণ নিয়েছেন তাঁদের জন্য জব ফেয়ারের আয়োজনের কথা রাজ্য সরকারের কারিগরি সহায়ক দপ্তরের। বিভিন্ন সংস্থা ইন্টারভিউর মাধ্যমে তাদের নিয়োগ চূড়ান্তও করেছে। এধরনেরই বেকার যুবকদের হাতে নিয়োগপত্র তুলে দেবেন মুখ্যমন্ত্রী। দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পুরুলিয়া জেলাকে নিয়ে ওই কর্মসূচি হচ্ছে।

প্রশাসন সূত্রে খবর, ওইদিন প্রায় দশ হাজার নিয়োগপত্র তুলে দেওয়া হবে। মঞ্চের উপর কয়েকজনের হাতে নিয়োপত্র তুলে দেবেন খোদ মুখ্যমন্ত্রী। জানা গিয়েছে যে ওই কর্মসংস্থান কর্মসূচিতে পশ্চিম মেদিনীপুরের অন্তত ১৭০০ জন নিয়োগপত্র হাতে পাবেন। অজিতবাবু বলেন, “বিজেপির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার যখন চাকরি কেড়ে নিচ্ছে, তখন মমতা বন্দোপাধ্যায়ের নেতৃত্বাধীন রাজ্য সরকার বেকার যুবকদের কর্মসংস্থান করে চলেছে। বিরোধীরা যতই ইডি, সিবিআই নিয়ে লাফালাফি করুক না কেন বাংলার জনগণ মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গেই আছেন।”

[আরও পড়ুন: ‘বীরের সঙ্গে দেখা করতে মমতাকে তিহার জেলে যেতে হবে’, অনুব্রত প্রসঙ্গে কটাক্ষ শুভেন্দুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার