নিজের গড়েই ভরল না মাঠ, কান্দিতে প্রায় ফাঁকা ময়দানেই সভা অধীরের

05:32 PM Apr 15, 2021 |
Advertisement
Advertisement

চন্দ্রজিৎ মজুমদার, কান্দি: নিজের গড়ে প্রায় জনশূন্য মাঠেই নির্বাচনী জনসভা করলেন বহরমপুরের (Baharampur) সাংসদ তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। বৃহস্পতিবার কান্দি (Kandi) বিধানসভা এলাকায় হিজল গ্রাম পঞ্চায়েতের শ্রীকৃষ্ণপুর মাঠে কংগ্রেস প্রার্থী (Congress Candidate) শফিউল আলম খানের হয়ে জনসভা করতে আসেন প্রদেশ কংগ্রেস সভাপতি। সকাল এগারোটা নাগাদ হেলিকপ্টার থেকে সভাস্থলে নামেন। স্বাগত জানান কংগ্রেস প্রার্থী শফিউল আলম খান, কান্দি ব্লক কংগ্রেস সভাপতি অপূর্ব দত্তরা। তবে সকাল থেকে হেলিকপ্টার দেখার জন্য এলাকার বাসিন্দারা মাঠে হাজির হলেও নির্বাচনী জনসভা কার্যত ছিল জনশূন্য।

Advertisement

হিজলের শ্রীকৃষ্ণপুর মাঠে যেখানে অন্যান্য দলের নির্বাচনী জনসভায় প্রায় ১০ হাজার গ্রামবাসীর জমায়েত হয়, সেখানে মাত্র ১০০ থেকে ১৫০ জন গ্রামবাসী মঞ্চের সামনে এদিন উপস্থিত হন। স্বাভাবিকভাবেই এলাকার গ্রামবাসীরা নির্বাচনী জনসভায় উপস্থিত না হওয়ায় কংগ্রেস নেতারা খুবই চিন্তিত হয়ে পড়েন। মঞ্চ থেকেই ফাঁকা মাঠের দিকে তাকিয়ে বারবার দীর্ঘ নিঃশ্বাস ফেলেন মঞ্চে উপস্থিত কংগ্রেস-সহ জোটের কর্মী ও নেতৃত্বরা।

[আরও পড়ুন:  ‘কেউ সিপিএমে ভোট দিলেই হাত কেটে দেব’, বামপ্রার্থীর সামনে হুমকি বীরভূমের তৃণমূল নেতার]

খালি মাঠ দেখেই সম্ভবত অধীর চৌধুরী দশ মিনিট পরই মঞ্চ থেকে নেমে যান এবং সাংবাদিকদের কাছে খুবই ভারী গলায় সদ্যপ্রয়াত কংগ্রেস প্রার্থীর প্রতি সমবেদনা জানান। বলেন, “আমরা নির্বাচন কমিশনকে সমস্ত কিছুই জানাব। খুব সাবধানে ভোট প্রচার করতে হবে। করোনার প্রভাব দিন দিন বাড়ছে আমরাও চিন্তিত।” হিজলের জনশূন্য মাঠের জনসভা নিয়ে কান্দি বিধানসভা এলাকায় কংগ্রেস কোনও মন্তব্য করতে রাজি না হলেও মুর্শিদাবাদ জেলা কংগ্রেসের মুখপাত্র জয়ন্ত দাস জানিয়েছেন, সম্ভবত প্রচণ্ড রোদ, গরম এবং রোজা শুরু হওয়ায় এলাকার মানুষ জনসভায় যেতে চাননি। তার উপরে রয়েছে করোনা আক্রান্ত হওয়ার ভয়। সেই কারণেই সম্ভবত মাঠে লোকজন কম হয়।

[আরও পড়ুন: পূর্ব মেদিনীপুরে বিজেপি নেতাকে মারধর, মুখে প্রস্রাব! কাঠগড়ায় তৃণমূল]

Advertisement
Next