shono
Advertisement

‘পার্থর প্রতি আমার একটা বিশেষ দুর্বলতা আছে’, কেন একথা বললেন শোভনদেব?

শোভনদেবের হাত ধরেই পার্থর ছাত্র রাজনীতিতে হাতখড়ি।
Posted: 06:04 PM Sep 06, 2022Updated: 06:04 PM Sep 06, 2022

অর্ণব দাস, বারাকপুর: এসএসসি দুর্নীতিতে (SSC Scam) গ্রেপ্তারির দীর্ঘদিন পর পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে মুখ খুললেন রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় (Sovandeb Chattopadhyay)। বললেন, “কলেজ জীবন থেকে পার্থকে চিনি। ওঁর প্রতি আমার একটা বিশেষ দুর্বলতা আছে। পার্থকে এভাবে আমি দেখতে চাইনি।” মঙ্গলবার খড়দহে এক প্রশাসনিক বৈঠকে যোগ দিতে গিয়েছিলেন স্থানীয় বিধায়ক শোভনদেব। সেখানেই পার্থর সম্পর্কে স্মৃতিচারণ করলেন প্রাক্তন এই ছাত্রনেতা।

Advertisement

দক্ষিণ কলকাতার আশুতোষ কলেজ পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) সঙ্গে পরিচয় হয়েছিল শোভনদেবের। তাঁর হাত ধরেই তৃণমূলের প্রাক্তন মহাসচিবের ছাত্র রাজনীতিতে হাতেখড়ি। এপ্রসঙ্গে রাজ্যের কৃষিমন্ত্রী বলেন, “ওই রোগা টিকটিক করছে ফ্রেঞ্চকাট দাড়িওয়ালা একটা ছেলে আমার বাড়িতে এল, আমি জিজ্ঞেস করলাম, তোমার নাম কী? সে বলল পার্থ চট্টোপাধ্যায়। আমি বললাম, পারবে করতে? ও তখন রাজি হল। সেদিন আমি পার্থর মুখে দেখেছিলাম, সে সাহসটা ওর ছিল।” শোভনদেব আরও জানান, পার্থ চট্টোপাধ্যায়ের নেতৃত্বে ডিএসওর থেকে আশুতোষ কলেজের ইউনিয়ন ছিনিয়ে নেওয়া হয়।

[আরও পড়ুন: ‘সরকারি প্রকল্পে নাম বাদ গেলে হাত গলায় ঝুলবে’, অনুব্রতর গড় থেকে শাসকদলকে হুঙ্কার মীনাক্ষীর]

পার্থর প্রতি শোভনদেব ছিলেন অত্যন্ত স্নেহশীল। সে কথা তিনি নিজেই বলেছেন। শোভনদেবের কথায়, “প্রতিদিন আমি দাঁড়িয়ে থাকতাম কলেজে যাতে পার্থর গায়ে কেউ হাত না দিতে পারে। ফলে পার্থর প্রতি আমার একটা বিশেষ দুর্বলতা আছে।” দুর্নীতিতে গ্রেপ্তারি, দলের সঙ্গে দূরত্ব এ প্রসঙ্গে অবশ্য মুখ খুলতে চাননি রাজ্যের মন্ত্রী। বলেন, “বর্তমান ঘটনা প্রসঙ্গে আমি বিশেষ কোনও মন্তব্য করব না। দল যা সিদ্ধান্ত নিয়েছে আমি সেটা মেনে নেব। কিন্তু আমি ব্যক্তিগতভাবে খুব দুঃখ পেয়েছি। আমি পার্থকে এভাবে দেখতে চাইনি।”

সম্প্রতি ছাত্র-শিক্ষকের সম্পর্ক নিয়ে মুখ খুলেছেন তৃণমূলের একাধিক বর্ষীয়ান নেতা। এদিন তৎকালীন কলেজের ভাইস প্রিন্সিপালের সঙ্গে নিজের সম্পর্কের কথাও তুলে ধরেন শোভনদেব। বলেন, “আশুতোষ কলেজে যখন এসইউসির ছেলেরা অন্যান্য ছেলেদের মারধর করছিল সেসময় আশুতোষ কলেজের ভাইস প্রিন্সিপাল বলেছিলেন, শোভনদেব তুমি যখন কলেজে ছিলে তখন এ সাহস কারওর ছিল না।”

[আরও পড়ুন: হাসিনার ভারত সফরের শুরুতেই বঙ্গে এল পদ্মার ইলিশ, হাসি ফুটল ভোজনরসিকদের মুখে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement