shono
Advertisement
WB Weather Update

নিম্নচাপের ভ্রুকুটি! বিশ্বকর্মা পুজোর আগে বৃষ্টিতে ভাসতে পারে এই জেলাগুলো

বৃহস্পতিবার থেকে রাজ্যজুড়ে মেঘলা থাকবে আকাশ। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়।
Published By: Tiyasha SarkarPosted: 11:12 AM Sep 11, 2024Updated: 12:59 PM Sep 11, 2024

নিরুফা খাতুন: ফের নিম্নচাপের ভ্রুকুটি। বিশ্বকর্মা পুজোর মুখে আবারও বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। আবহাওয়াবিদরা জানিয়েছেন, বৃহস্পতিবার থেকে রাজ্যজুড়ে মেঘলা থাকবে আকাশ। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়।

Advertisement

হাওয়া অফিস সূত্রে খবর, গভীর নিম্নচাপ রয়েছে ছত্রিশগড়ে। এটি শক্তি হারিয়ে আজকেই মধ্যপ্রদেশ এলাকায় সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হবে। মধ্যপ্রদেশের সুস্পষ্ট নিম্নচাপ রউরকেল্লা এবং দিঘা হয়ে দক্ষিণ পূর্ব দিকে এগিয়ে মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত হবে। এর প্রভাবেই আজ, বুধবার হালকা বৃষ্টির সম্ভাবনা কয়েকটি জেলায়। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা বেশি হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব বর্ধমানে। বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর ২৪ পরগনা ও হুগলিতে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বেশি কলকাতা, হাওড়া এবং পূর্ব বর্ধমান জেলায়। শুক্রবার ভারী বৃষ্টি হতে পারে হুগলি, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান ও বীরভূমে। শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনা ঝাড়গ্রাম, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে।

[আরও পড়ুন: বাড়ির সামনে খেলতে খেলতে হঠাৎ উধাও, ৩ বছরের শিশুর দেহ মিলল প্রতিবেশীর ওয়াশিং মেশিনে!]

জানা গিয়েছে, উত্তরবঙ্গেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টির সম্ভাবনা বেশি পার্বত্য এলাকা। বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা শুধুমাত্র দার্জিলিং ও সংলগ্ন পার্বত্য এলাকায়। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়িতে। শনিবারও ভারী বৃষ্টির সম্ভাবনা নিচের দিকে জেলাগুলো। উত্তর দিনাজপুর এবং মালদহে ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি। প্রবল বৃষ্টির সম্ভাবনা আগামী ২৪ ঘণ্টায় মধ্যপ্রদেশ ও সংলগ্ন এলাকায়। শুক্রবারও প্রবল বৃষ্টির সম্ভাবনা থাকবে ত্রিপুরা, মিজোরাম এবং মণিপুরে।

[আরও পড়ুন: ছত্তিশগড়ে সরকারি স্কুলে মদ্যপান ছাত্রীদের! জন্মদিন উদযাপনে চাঞ্চল্যকর অভিযোগ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফের নিম্নচাপের ভ্রুকুটি। বিশ্বকর্মা পুজোর মুখে আবারও বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস।
  • আবহাওয়াবিদরা জানিয়েছেন, বৃহস্পতিবার থেকে রাজ্যজুড়ে মেঘলা থাকবে আকাশ।
  • বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়।
Advertisement