shono
Advertisement
WB Weather Update

হাওয়া বদল দক্ষিণবঙ্গে, কবে কোথায় বৃষ্টি? জানাল আবহাওয়া দপ্তর

দেশ থেকে বর্ষা বিদায় পর্ব আজ থেকেই। তবে জোড়া ঘূর্ণাবর্তের জেরে সপ্তাহের মধ্যভাগ থেকে বৃষ্টি বাড়বে বঙ্গে।
Published By: Sucheta SenguptaPosted: 10:23 AM Sep 23, 2024Updated: 01:42 PM Sep 23, 2024

নিরুফা খাতুন: হাওয়া বদলের পূর্বাভাস গোটা দেশে। সোমবার থেকেই বর্ষা বিদায় পর্ব শুরু হয়ে যাচ্ছে। এমনই জানাল আবহাওয়া দপ্তর। দেশের সমস্ত জায়গা বৃষ্টি কমবে। বাংলাতেও কোথাও কোথাও বিক্ষিপ্ত থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে সপ্তাহের মধ্যভাগে। তবে চরমে আর্দ্রতা, ফলে অস্বস্তি বাড়বে। আজ থেকে কলকাতা ও সংলগ্ন অঞ্চলে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। বুধ-বৃহস্পতিবার নাগাদ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গে আজ মেঘলা আকাশ।

Advertisement

সোমবার দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর ছাড়াও পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে বৃষ্টি হবে হালকা থেকে মাঝারি। মঙ্গলবারও দক্ষিণের প্রায় সব জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি। তবে বুধবার থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুরে। বৃহস্পতিবার এই তালিকায় যুক্ত হতে পারে ঝাড়গ্রাম ও দুই বর্ধমান। সর্বত্র ঝোড়ো হাওয়া ও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

এদিকে, উত্তরবঙ্গের আবহাওয়ায় ব্যাপক পরিবর্তনের সম্ভাবনা। সোমবার দিনভর মেঘলা আকাশ, চরম আর্দ্রতা ও অস্বস্তি থাকবে। দার্জিলিং থেকে মালদহ, সর্বত্র বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে বুধ ও বৃহস্পতিবার পার্বত্য তিন জেলা - দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

কলকাতায় মেঘলা আকাশ। বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি। বিকেল থেকে সামান্য বৃষ্টির সম্ভাবনা। সোমবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩০.৬ ডিগ্রি সেন্টিগ্রেড, যা স্বাভাবিকের চেয়ে ৪.৬ ডিগ্রি বেশি। রবিবারের সর্বোচ্চ তাপমাত্রা ছিল স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৫৭ থেকে ৯১ শতাংশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • হাওয়া বদল বঙ্গে, বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি।
  • বুধবার থেকে কোথাও কোথাও ঝোড়ো হাওয়া-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা।
Advertisement