shono
Advertisement
IND vs BAN

দ্বিতীয় টেস্টে অনিশ্চিত শাকিব! বিরাট হারের পর ফের ধাক্কা বাংলাদেশ শিবিরে

শুক্রবার শুরু হবে ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট।
Published By: Anwesha AdhikaryPosted: 06:11 PM Sep 23, 2024Updated: 07:13 PM Sep 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আঙুলে চোট পেয়েছেন শাকিব আল হাসান (Shakib Al Hasan)। তার জেরে ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে  (IND vs BAN) অনিশ্চিত হয়ে পড়লেন তারকা অলরাউন্ডার। বাংলাদেশ বোর্ড সূত্রে খবর, চিকিৎসকদের সবুজ সংকেত পেলে তবেই কানপুর টেস্টে খেলানো হবে শাকিবকে। উল্লেখ্য, চেন্নাইয়ে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে হতশ্রী পারফরম্যান্স ছিল প্রাক্তন টাইগার অধিনায়কের। ব্যাটে-বলে একেবারেই দাগ কাটতে পারেননি। ২৮০ রানে ম্যাচ হারে বাংলাদেশও।

Advertisement

প্রথম টেস্ট চলাকালীন যশপ্রীত বুমরাহর বলে চোট পান শাকিব। আঙুল থেকে রক্ত পড়তে থাকে। মাঠেই প্রাথমিক চিকিৎসা হয় তাঁর। তবে আঙুলে চোট নিয়েই বাকি ম্যাচ খেলেন শাকিব। কিন্তু দ্বিতীয় টেস্টের আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়, শাকিবের আঙুলের চোট গুরুতর। তবে এখনই সিদ্ধান্ত নেওয়ার মতো সময় আসেনি। আদৌ দ্বিতীয় টেস্টে তিনি নামতে পারবেন কিনা তাও বোঝা যাচ্ছে না।  

সোমবার একটি বিবৃতি জারি করে বাংলাদেশের নির্বাচক কমিটির সদস্য হান্নান সরকার বলেন,  “আমরা মঙ্গলবার কানপুরে যাচ্ছি। আজ ছুটি। কানপুরে দুটো সেশন পাব। তার পরেই বোঝা যাবে শাকিবকে দ্বিতীয় টেস্টে পাওয়া যাবে কি না। এখনই সিদ্ধান্ত নেওয়ার জায়গায় নেই।” তিনি আরও জানান, এই দু’দিন শাকিব ফিজিয়োর পর্যবেক্ষণে থাকবেন। দলের অনুশীলনেও নামবেন তিনি। শুক্রবার টেস্ট শুরুর আগে সিদ্ধান্ত নেওয়া হবে শাকিবকে দলে রাখা হবে কিনা।  

উল্লেখ্য, পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভালো খেলেছিলেন শাকিব। তার পরে ভারত সফরের প্রস্তুতি নিতে চলে যান কাউন্টি ক্রিকেট খেলতে। কিন্তু চেন্নাই টেস্টে চূড়ান্ত ব্যর্থ হন তিনি। ব্যাট হাতে দুই ইনিংস মিলিয়ে মাত্র ৫৭ রান করেন। ২১ ওভার বল করেন দুই ইনিংস মিলিয়ে। সেখানেও ১২৯ রান দেন। প্রথম একাদশে শাকিবকে রাখা নিয়েও প্রশ্ন উঠেছে পদ্মাপারের ক্রিকেট মহলে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রথম টেস্ট চলাকালীন যশপ্রীত বুমরাহর বলে চোট পান শাকিব। আঙুল থেকে রক্ত পড়তে থাকে।
  • এই দু’দিন শাকিব ফিজিয়োর পর্যবেক্ষণে থাকবেন। দলের অনুশীলনেও নামবেন তিনি।
  • পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভালো খেলেছিলেন শাকিব। তার পরে ভারত সফরের প্রস্তুতি নিতে চলে যান কাউন্টি ক্রিকেট খেলতে।
Advertisement