shono
Advertisement

জলপাইগুড়িতে কুণ্ডলী পাকিয়ে ছুটে আসা ঝড় টর্নেডো নয় তো? আশঙ্কা হাওয়া অফিসের

Published By: Tiyasha SarkarPosted: 11:57 PM Mar 31, 2024Updated: 11:58 PM Mar 31, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘড়ির কাঁটায় সবে তিনটে পেরিয়েছে। আচমকা কালো হয়ে গেল জলপাইগুড়ির আকাশ। কুণ্ডলী পাকিয়ে ছুটে আসা ঝড় মুহূর্তে তছনছ করে দিল এলাকা। ওই ঝড় টর্নেডো নয় তো? আশঙ্কা প্রকাশ আলিপুর হাওয়া অফিসের।

Advertisement

রবিবার বিকেল তিনটে নাগাদ জলপাইগুড়িতে (Jalpaiguri) ঝড়ের তাণ্ডব শুরু হয়। এদিন ঘণ্টায় অন্তত ৬০ কিলোমিটার গতিবেগে ঝড় বয়ে যায় বিস্তীর্ণ এলাকায়। ঝড়ের পাশাপাশি শিলাবৃষ্টিও হয়। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় ময়নাগুড়ির রাজারহাট, বার্নিশ, বাকালি, জোরপাকড়ি, মাধবডাঙা, সাপ্টিবাড়ি গ্রামে। প্রাণ হারান অন্তত পক্ষে ৪ জন। প্রচুর পাকাবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। ৪ থেকে ৫ মিনিটের এই ঝড় থামতেই সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে ঝড়ের ভিডিও। সেখানে দেখা যায়, দৈত্যের মতো কুণ্ডলী পাকিয়ে ছুটে আসছে ঝড়। যা মুহূর্তে তছনছ করে দিল ঘর, বাড়ি।

[আরও পড়ুন: রাতেই বিপর্যয় বিধ্বস্ত জলপাইগুড়ি যাচ্ছেন মমতা, বাতিল অভিষেকের সফর]

ভাইরাল সেই ভিডিও দেখে হাওয়া অফিসের অনুমান, এটি নিছক কালবৈখাশী নয়। সম্ভবত মিনি টনের্ডো। তবে তাঁদের কাছে এই সংক্রান্ত কোনও ভিডিও না থাকাও তাঁরা নিশ্চিতভাবে কিছু বলতে পারেননি। প্রসঙ্গত, এর আগেও দক্ষিণ ২৪ পরগনা, দেগঙ্গায় মিনি টর্নেডোর দাপট দেখা গিয়েছিল। তবে এদিনের ঝড় যদি টর্নেডো হয়ে থাকে তবে তা এ মরশুমে প্রথমবার।

[আরও পড়ুন: নিঃসন্তান মহিলাকে দিনরাত গঞ্জনা! শাশুড়িকে ‘খুন’ করে আত্মসমর্পণ গৃহবধূর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement