shono
Advertisement

Weather Update: স্বস্তির দিন শেষ, চলতি সপ্তাহে ফিরছে ৪০ ডিগ্রির আঁচ, জানিয়ে দিল হাওয়া অফিস

কোন কোন জেলায় বৃষ্টি হবে?
Posted: 10:36 AM May 28, 2023Updated: 10:36 AM May 28, 2023

নিরুফা খাতুন: ফের তাপপ্রবাহের চোখ রাঙানি। সপ্তাহের শুরুতে অস্বস্তিকর আবহাওয়ার পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সহ জেলাতেই বাড়বে গরম। একধাক্কায় উষ্ণতা বাড়তে পারে ৩-৪ ডিগ্রি। তবে উত্তরের উপরের দিকের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

গত কয়েকদিন সন্ধেয় ঝড়বৃষ্টির জেরে তাপমাত্রা নেমেছিল কিছুটা। কেটেছিল অস্বস্তি। এবার সেই ছবিটা বদলের পথে। আলিপুর আবহাওয়া দপ্তর বলছে, এ সপ্তাহে সামনের সপ্তাহে কলকাতার তাপমাত্রা ৪০ ডিগ্রির কাছে চলে যাবে। পশ্চিমের জেলাগুলিতে ৪০ ডিগ্রি সেলসিয়াস পেরিয়ে যাবে তাপমাত্রা। লু বওয়ার মতো পরিস্থিতি তৈরি হবে। রাজ্যজুড়েই তাপমাত্রা ৩-৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। তবে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় রবি ও সোমবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কিন্তু মঙ্গলবার থেকে বাড়বে শুকনো গরম। কমবে বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে পার্বত্য জেলাগুলিতে বৃষ্টি চলবে।

[আরও পড়ুন: লন্ডনের বারে ‘নগ্ন নাচ’ দেখছেন কেএল রাহুল! ভিডিও ভাইরাল হতেই মুখ খুললেন স্ত্রী আথিয়া]

দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে হালকা থেকে মাঝারি মাপের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘন্টায় কোচবিহার, আলিপুরদুয়ার জলপাইগুড়িতে দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে। কিন্তু মঙ্গলবার থেকে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে তাপমাত্রা বেশকিছুটা বাড়বে। সবমিলিয়ে ফের একবার রাজ্যজুড়ে দাপট দেখাতে চলেছে গরম।

[আরও পড়ুন: অভিষেক-বীরবাহার কনভয়ে হামলার পর বদলি কুড়মি নেতা রাজেশ মাহাতো, তোপ শুভেন্দুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement