shono
Advertisement

Weather Update: বৃষ্টিতে ভিজবে দার্জিলিং, সপ্তাহান্তে শীতের লম্বা ইনিংস দক্ষিণে

বুধ ও বৃহস্পতিবার বৃষ্টিতে ভিজতে পারে কলকাতাও।
Posted: 11:25 AM Dec 06, 2023Updated: 01:40 PM Dec 06, 2023

নিরুফা খাতুন: ডিসেম্বর মানেই বেড়ানোর হাতছানি। আর অধিকাংশ পর্যটকের গন্তব্য হয় উত্তরবঙ্গ। কিন্তু উত্তরে বেড়াতে যাওয়ার আগে একবার অবশ্য আবহাওয়ার আপডেটে চোখ রাখা দরকার। কারণ, হাওয়া অফিস বলছে, চলতি সপ্তাহে বৃষ্টিতে ভিজবে উত্তরের জেলাগুলি। শুক্রবার থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে কলকাতা-সহ দক্ষিণের জেলাগুলিতে। নামবে তাপমাত্রার পারদ। 

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তর বলছে, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় শুক্রবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সিকিমে হালকা তুষারপাতের সম্ভাবনাও রয়েছে। প্রভাব পড়তে পারে দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়ও। আগামী তিন-চার দিনে উত্তরবঙ্গে তাপমাত্রা প্রায় একই রকম থাকবে। আপাতত মেঘমুক্ত পরিষ্কার আকাশ। তবে বিক্ষিপ্তভাবে বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা থাকছে মালদহ এবং দক্ষিণ দিনাজপুরে।

[আরও পড়ুন: নিজের ফ্ল্যাটেই আগুন ধরাতেন, প্রতিবেশীরা প্রতিবাদ করতে এ কী করলেন মহিলা!]

নভেম্বরের শেষের দিকে ঠান্ডার পরশ পেয়েছিল কলকাতাও। ডিসেম্বরের শুরুতেই উধাও সেই শিরশিরানি। মিগজাউমের দাপটে ৬ ডিগ্রি বেড়েছে শহরে তাপমাত্রা। আকাশের মুখভার। মাঝেমধ্যে ছিটেফোঁটা বৃষ্টিও পড়ছে। এককথায়, রাজ্যজুড়ে অস্বস্তিকর আবহাওয়া। না ঠান্ডা, না গরম। কবে পরিস্থিতি বদলাবে?

হাওয়া অফিসের সাম্প্রতিকতম আপডেট বলছে, শুক্রবার থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে কলকাতা-সহ দক্ষিণের জেলাগুলিতে। শনিবার থেকে পারদ নামার ইঙ্গিত। শীতের আমেজ ফিরতে পারে উইকেন্ডে। আগামী সপ্তাহের বুধ ও বৃহস্পতিবার নাগাদ তাপমাত্রা অনেকটাই নেমে যেতে পারে বলে ইঙ্গিত আবহাওয়া দপ্তরের। শনিবার থেকে মঙ্গলবারের মধ্যে ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে। তবে নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা আসতে পারে সোমবার।

[আরও পড়ুন: বিধানসভায় প্রধানমন্ত্রীর উদ্দেশে ‘চোর’ স্লোগান! ৬০ TMC বিধায়কের বিরুদ্ধে FIR]

এদিকে আজ ও কাল আজ ও কাল বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ও দক্ষিণ ২৪ পরগনা জেলাতে। বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা উত্তর ২৪ পরগনা, বাঁকুড়া, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, নদিয়া এবং কলকাতা জেলায়। ঝোড়ো হাওয়া বা মৎস্যজীবীদের জন্য কোন সতর্কবার্তা নেই বাংলা উপকূলে।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার