shono
Advertisement
Weather Update

আশঙ্কা সত্যি করে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড়, কবে কোথায় আছড়ে পড়বে 'রেমাল'?

Published By: Paramita PaulPosted: 02:12 PM May 23, 2024Updated: 03:15 PM May 23, 2024

নিরুফা খাতুন: ২৬ মে রবিবার সন্ধের পরই তছনছ হতে পারে বঙ্গ উপকূলীয় অঞ্চল। লন্ডভন্ড হতে পারে বাংলাদেশ। বলছে মৌসম ভবন। ইতিমধ্যে বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হয়ে গিয়েছে, যা ক্রমে শক্তি বাড়াচ্ছে।

Advertisement

আবহাওয়া দপ্তর বলছে, বঙ্গোপসাগরের নিম্নচাপ তৈরি হয়েছে। সেই নিম্নচাপটি উত্তর -পূর্বদিকে অগ্রসর হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে আটটা নাগাদ নিম্নচাপটি বঙ্গোপসাগর লাগোয়া মধ্য-পশ্চিম এবং সংলগ্ন দক্ষিণ অঞ্চলে অবস্থান করছে। মৌসব ভবন বলছে, নিম্নচাপটি ক্রমশ উত্তর-পূর্ব দিকে এগিয়ে শক্তি বাড়িয়ে ঘূর্ণাবর্তে পরিণত হবে। শুক্রবার সকালে এটি মধ্য় বঙ্গোপসাগর অঞ্চলে অবস্থান করবে। আরও উত্তর-পূর্বে এগিয়ে এটি ঘূর্ণিঝড়ে পরিণত হবে। শনিবার সকালে এটি অবস্থান করবে মধ্য-পূর্ব বঙ্গোপসাগরে। তার পর এটি আরও উত্তরে এগিয়ে ২৬ তারিখ সন্ধেয় আছড়ে পড়তে পারে বাংলা ও বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে।

[আরও পড়ুন: তীব্র গরমে হিটস্ট্রোক শাহরুখের, ভর্তি হাসপাতালে]

শুক্রবার থেকে উত্তর বঙ্গোপসাগর উত্তাল হবে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা উপকূলের দুই জেলায়। ভারী বৃষ্টির সতর্কতা পশ্চিম মেদিনীপুর ও উত্তর ২৪ পরগনা এই দুই জেলাতে। বজ্রবিদ্যুৎ-সহ ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড় বাতাস বইবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা ,পূর্ব পশ্চিম মেদিনীপুর কলকাতা হুগলি হাওড়া নদীয়া ঝাড়গ্রাম ও বাঁকুড়া-তেও।

[আরও পড়ুন: ৯৩ বছরের ‘দাদুর কীর্তি’তে কুর্নিশ রণবীর সিংয়ের, কী এমন করলেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২৬ মে রবিবার সন্ধের পরই তছনছ হতে পারে বঙ্গ উপকূলীয় অঞ্চল।
  • শুক্রবার থেকে উত্তর বঙ্গোপসাগর উত্তাল হবে।
  • শুক্রবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা উপকূলের দুই জেলায়।
Advertisement