Advertisement

ক্ষমতায় ফেরার পর প্রথমবার উত্তরবঙ্গে যেতে পারেন মুখ্যমন্ত্রী, সেপ্টেম্বরের শুরুতে সফর

03:48 PM Aug 26, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃতীয়বারের জন্য বিপুল জনসমর্থন নিয়ে ক্ষমতায় ফিরেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (West Bengal CM Mamata Banerjee)। ক্ষমতায় ফেরার পর প্রথমবারের জন্য উত্তরবঙ্গ যেতে চলেছেন তিনি। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, আগামী মাস অর্থাৎ সেপ্টেম্বরের প্রথমদিকেই উত্তরবঙ্গে (North Bengal) যেতে পারেন মুখ্যমন্ত্রী। তবে এখনও তাঁর সফরসূচি চূড়ান্ত হয়নি বলেই খবর।

Advertisement

নির্বাচনের আগে রাজ্য চষে বেরিয়েছিলেন তৃণমূল নেত্রী (TMC Leader) মমতা বন্দ্যোপাধ্যায়। একাধিকবার উত্তরবঙ্গ সফরও করেছিলেন তিনি। মুখ্যমন্ত্রীর কুরসিতে বসার পর থেকে উত্তরবঙ্গে যেতে পারেননি তিনি। একবার যাওয়ার কথা হলেও খারাপ আবহাওয়ার জন্য তা বাতিল হয়ে যায়। এদিকে ঘূর্ণিঝড় যশ তথা ইয়াস (Yaas) বিধ্বস্ত এলাকায় ছুটে গিয়েছেন তিনি। এর পর প্রবল বৃষ্টি ও জলাধার থেকে ছাড়া জলে বন্যাকবলিত (Bengal Flood) এলাকাও পরিদর্শন করেছেন মুখ্যমন্ত্রী। কিন্তু উত্তরবঙ্গের বেশকিছু কর্মসূচি তাঁর বাকি রয়ে গিয়েছে বলেই খবর।

[আরও পড়ুন: Viral Video: নিজের বিয়ের আসরেই ঢুকতে নারাজ কনে, কারণ জানলে চমকে যাবেন!]

হেলিকপ্টার থেকে জলমগ্ন এলাকা দেখছেন মুখ্যমন্ত্রী

এদিকে সম্প্রতি ভারী বৃষ্টিতে ভেসেছে উত্তরবঙ্গের একাধিক জেলা। ধস নেমেছে জায়গায় জায়গায়। সেথানকার মানুষের পাশে দাঁড়াতে আগামী মাসেই উত্তরবঙ্গ যেতে পারেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, ৬ সেপ্টেম্বর উত্তরবঙ্গ যেতে পারেন তিনি। তিনদিনের জন্য তিনি সেখানে থাকতে পারেন। উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠকের পাশাপাশি কিছু দলীয় কর্মসূচিও সারতে পারেন মমতা। যদিও সরকারিভাবে তাঁর সফরসূচি ঘোষণা করা হয়নি।

Advertising
Advertising

২০১১ সালে ক্ষমতায় আসার পর থেকেই একাধিক উত্তরবঙ্গ সফর সেরেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কখনও প্রশাসনিক বৈঠক করেছেন তো কখনও আবার প্রকল্পের উদ্বোধন করেছেন। তবে ২০১৯ সালে লোকসভা ভোটে উত্তরবঙ্গে জোর ধাক্কা কায় তৃণমূল। অধিকাংশ আসন দখল করে বিজেপি। একুশে অবশ্য হারানো মাটি অনেকটাই পুনরুদ্ধার করে ফেলে তৃণমূল। 

[আরও পড়ুন: Viral Video: নিজের বিয়ের আসরেই ঢুকতে নারাজ কনে, কারণ জানলে চমকে যাবেন!]

Advertisement
Next