shono
Advertisement

Panchayat Vote 2023: ‘পঞ্চায়েত ভোটে জিতে ১০০ দিনের কাজের টাকা আদায় করব’, কেন্দ্রকে হুঙ্কার মমতার

কেন্দ্রের বিরুদ্ধে আগেও একাধিকবার বঞ্চনার অভিযোগে সুর চড়ান মমতা।
Posted: 02:28 PM Jun 26, 2023Updated: 02:30 PM Jun 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রের বিরুদ্ধে একাধিকবার বঞ্চনার অভিযোগ তুলেছেন বাংলার নেতা-মন্ত্রীরা। কোচবিহারের প্রথম নির্বাচনী সভা থেকেও মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায় শোনা গেল সেই একই অভিযোগের সুর। পঞ্চায়েত নির্বাচনে জিতে টাকা আদায় করে আনার আশ্বাসও দিলেন তিনি।

Advertisement

পঞ্চায়েত নির্বাচনের আগে উত্তরবঙ্গ সফরে মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। দলীয় নেতা-কর্মীদের উজ্জীবিত করতে সোমবার কোচবিহারের চান্দামারিতে জনসভা করেন তিনি। মঞ্চ থেকে কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে সুর চড়ান। বলেন, “আমরা টাকা আদায় করে ছাড়ব। পঞ্চায়েতে জিতে আদায় করব। ১০০ দিনের কাজ করে টাকা দেয়নি। বাংলা থেকে টাকা তুলে নিয়ে যায়। তার একটা অংশ আমাদের দেয়।” এছাড়া তাঁর অভিযোগ, “বাংলার বাড়ির টাকা বন্ধ করে দিয়েছে বিজেপি। আমরা বিজেপিকে রাজনৈতিকভাবে পরাজিত করব। একটু অপেক্ষা করুন পঞ্চায়েত (WB Panchayat Vote 2023) ও লোকসভা নির্বাচনে জিতে টাকা নিয়ে আসব।”

[আরও পড়ুন: মেয়ের বিয়ের অনুষ্ঠান সেরে ফেরার পথে অঘটন, লেকটাউনে মৃত্যু একই পরিবারের ৩ জনের]

উল্লেখ্য, ২০২১-২০২২ অর্থবর্ষের হিসেব অনুযায়ী, মনরেগা প্রকল্প বা ১০০ দিনের কাজে মাইলস্টোন ছুঁয়েছে বাংলা। কেন্দ্রের রিপোর্ট অনুযায়ী, ১০০ দিনের কাজে সবচেয়ে বেশি কর্মসংস্থান হয়েছে এ রাজ্যেই। ২০২১-২০২২ অর্থবর্ষে এই প্রকল্পে ১ কোটি ১ লক্ষ মানুষ কাজ পেয়েছে এ রাজ্যে। যা দেশের মধ্যে সর্বোচ্চ। কর্মদিবস তৈরির ক্ষেত্রে দ্বিতীয় স্থানে রয়েছে বাংলা।

তবে বাংলার সরকারের অভিযোগ, কেন্দ্র একশো দিনের কাজের টাকা পাঠানো বন্ধ করে দিয়েছে। তার ফলে বিপাকে পড়েছেন বহু অসহায় মানুষ। তাদের হয়ে বারবার সুর চড়িয়েছে রাজ্য সরকার। পঞ্চায়েত নির্বাচনী আবহে সেই দাবিতেই আপাতত সরগরম রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: কানে বন্দুক ঠেকিয়ে মনোনয়ন প্রত্যাহারের পর ‘অপহরণ’, মামলা গড়াল হাই কোর্টে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার