shono
Advertisement

বড়পর্দায় ফের গোয়েন্দার চরিত্রে সৌমিত্র, রয়েছে আরও চমক

ফেলুদা-ব্যোমকেশের থেকে এই গোয়েন্দা কিছুটা আলাদা। The post বড়পর্দায় ফের গোয়েন্দার চরিত্রে সৌমিত্র, রয়েছে আরও চমক appeared first on Sangbad Pratidin.
Posted: 02:34 PM Oct 31, 2019Updated: 02:34 PM Oct 31, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফেলুদাকে যখন বড়পর্দায় এনেছিলেন সত্যজিৎ রায়, তখন সৌমিত্র চট্টোপাধ্যায়ের কথাই ভেবেছিলেন। এমনও শোনা যায় সৌমিত্রকে সামনে রেখেই নাকি ‘সোনার কেল্লা’র স্টোরিবোর্ড সাজিয়েছিলেন মানিকবাবু। সেই দিন থেকে আজ পর্যন্ত বাঙালির মনে ফেলুদা বলতে আগে সৌমিত্রের কথাই মনে আসে। গোয়েন্দা হিসেবে তাঁর মুখটাই যেন মনে গেঁথে গিয়েছে। পরে সব্যসাচী চক্রবর্তী, আবির চট্টোপাধ্যায়ের মতো অভিনেতারা ফেলুদাকে পর্দায় ফুটিয়ে তুলেছেন ঠিকই। কিন্তু সৌমিত্রকে পিছনে ফেলতে পারেননি। সেই সৌমিত্র চট্টোপাধ্যায়ের গোয়েন্দারূপে প্রত্যাবর্তন হচ্ছে।

Advertisement

ছবির নাম ‘এবার শল্যজিৎ’। জানা গিয়েছে, শল্যজিতের ভূমিকাতেই দেখা যাবে সৌমিত্রকে। তবে এই ছবিতে গোয়েন্দা চরিত্রটি মোটেই নায়কোচিত নয়। আর এখানেই রয়েছে টুইস্ট। ছবিতে সৌমিত্রের চরিত্রটি কিয়দাংশে নেতিবাচক। যদিও নেতিবাচক চরিত্রে অভিনয়ের অভিজ্ঞতাও রয়েছে সৌমিত্রের ঝুলিতে। ‘প্রতিশোধ’, ‘কাকাবাবু হেরে গেলেন’ ও ‘আগুন’ ছবিতে নেগেটিভ চরিত্রে অভিনয় করেন তিনি। ‘এবার শল্যজিৎ’ ছবিতেও এমনই একটি চরিত্রে দেখা যাবে সৌমিত্রকে। সোম ও শল্যজিৎকে নিয়ে ছবির গল্প। প্রাতঃভ্রমণ করতে গিয়ে তাদের আলাপ। এরপরই আচমকা মৃত্যু হয় সোমের। রহস্য সমাধানে এগিয়ে আসে শল্যজিৎ। একের পর এক রহস্য উদঘাটন করতে থাকে সে। এইভাবেই এগিয়েছে ছবিটি।

[ আরও পড়ুন: কেসি পালের ‘অদ্ভুত তত্ত্ব’ জানবে দর্শক, প্রেক্ষাগৃহে আসছে ‘সূর্য পৃথিবীর চারিদিকে ঘোরে’ ]

সৌমিত্র চট্টোপাধ্যায় ছাড়াও ছবিতে রয়েছেন মাধবী মুখোপাধ্যায়, সুব্রত বন্দ্যোপাধ্যায় ও সঞ্জয় সিনহা। বহুদিন পর পর্দায় ফিরছে ‘চারুলতা’ জুটি। ‘কাপুরুষ ও মহাপুরুষ’, ‘গণদেবতা’, ‘জোড়াদিঘির চৌধুরী পরিবার’ ও ‘অন্তর্ধান’-এর মতো ছবিতে সৌমিত্র-মাধবী জুটিকে দেখা গিয়েছে। কিন্তু তারপর বহুদিন বড়পর্দায় এই দুই অভিনেতা অভিনেত্রীকে একসঙ্গে দেখা যায়নি। সিনেপ্রেমীদের সেই প্রতীক্ষার অবসান হতে চলেছে এতদিনে। ছবিটি পরিচালনা করেছে রাহুল ও তুহিন সিনহা। তবে কবে নাগাদ ছবিটি মুক্তি পাবে, তা এখনও জানা যায়নি।

[ আরও পড়ুন: নগ্ন দৃশ্যে অভিনয় নিয়ে কী বলেছিলেন বাবা-মা? মুখ খুললেন রাজকুমার ]

The post বড়পর্দায় ফের গোয়েন্দার চরিত্রে সৌমিত্র, রয়েছে আরও চমক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার