shono
Advertisement

Breaking News

বিমানবন্দরে নয়া চমক, মিলবে হেলিকপ্টার ট্যাক্সি পরিষেবা

জানেন কীভাবে মিলবে এই পরিষেবা? The post বিমানবন্দরে নয়া চমক, মিলবে হেলিকপ্টার ট্যাক্সি পরিষেবা appeared first on Sangbad Pratidin.
Posted: 11:51 AM Aug 05, 2017Updated: 06:30 PM Oct 05, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার বেঙ্গালুরু বিমানবন্দরে গেলেই চমক। যাত্রীদের সুবিধার জন্য অভিনব উদ্যোগ নিল কেন্দ্র। ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থাকার দিন শেষ। অত্যন্ত অল্প সময়ে বন্দর থেকে নিজের গন্তব্যে পৌঁছে যেতে পারবেন তাঁরা। কীভাবে? এবার বেঙ্গালুরুর কেম্পেগউড়া আন্তর্জাতিক বিমানবন্দরে মিলবে হেলিকপ্টার ট্যাক্সি।

Advertisement

[মৃত ব্যক্তির আধার ইস্যুতে ফের নয়া ঘোষণা কেন্দ্রর]

কেন্দ্রীয় অসামরিক বিমান পরিষেবা প্রতিমন্ত্রী জয়ন্ত সিনহা শুক্রবার এ কথা ঘোষণা করেন। লন্ডন, নিউ ইয়র্কের মতো উন্নত শহরে হেলিকপ্টার ট্যাক্সি নতুন বিষয় না হলেও এ দেশে এমন উদ্যোগ এই প্রথম। আর বেঙ্গালুরুতেই প্রথম এই পরিষেবা চালু হতে চলেছে। হেলি-ট্যাক্সি। অর্থাৎ হেলিকপ্টারই আকাশপথে করবে ট্যাক্সির কাজ। কেন্দ্রের তরফে বলা হয়েছে, আগামী তিন মাসের মধ্যেই চালু হবে পরিষেবা। শুরুতে বিমানবন্দর থেকে এই হেলি-ট্যাক্সির যাত্রাপথ হবে শহরের আইটি হাব এবং ইলেকট্রনিক সিটি। মাত্র ১৫ মিনিটেই গন্তব্যে পৌঁছে যেতে পারবেন যাত্রীরা। যদিও যাতায়াতে কত খরচ হবে, সে বিষয়ে এখনও পর্যন্ত কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি বলে জানা যাচ্ছে। তবে সূত্রের খবর, ২৫০০ হাজার টাকার কাছাকাছি খরচ হবে। জয়ন্ত সিনহার আশা, বেঙ্গালুরুকে অনুসরণ করে অন্যান্য শহরের বিমানবন্দরেও এই পরিষেবা চালু হবে। এর ফলে আর তীব্র যানজটে ফাঁসতে হবে না ব্যস্ত যাত্রীদের। পাশাপাশি কর্তৃপক্ষের কাছে আবেদন জানানো হচ্ছে, যাত্রীরা যাতে এই পরিষেবা নিতে পারেন তার জন্য এর ভাড়া যেন সাধ্যের মধ্যেই রাখা হয়।

[ভাইরাল নারীসঙ্গের ছবি, চাকরি গেল আইএএস অফিসারের]

বেঙ্গালুরুর যানজটের কথা যত কম বলা যায়, ততই ভাল। সেই কথা মাথায় রেখেই এই শহরে হেলি-ট্যাক্সি পরিষেবার উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিমন্ত্রী বলছেন, অন্যান্য শহরেও এই পরিষেবা চালু হলে তথ্যপ্রযুক্তি বিভাগের কর্মীরা আরও উপকৃত হবেন। ২ ঘণ্টার রাস্তা এবার মাত্র ১৫ মিনিটেই অতিক্রম করা যাবে। শুধু তাই নয়, রোগীকে হাসপাতালে নিয়ে যাওয়ার ক্ষেত্রেও এই পরিষেবার বিকল্প হয় না। বর্তমানে অন্ততপক্ষে ৬০ হাজার মানুষ প্রতিদিন বিমানবন্দরে যাতায়াত করেন। হেলি-ট্যাক্সি কর্তৃপক্ষ জানাচ্ছে, এর মধ্যে অন্তত ১০০জনও এই পরিষেবা নিলে তা লাভজনক হবে।

The post বিমানবন্দরে নয়া চমক, মিলবে হেলিকপ্টার ট্যাক্সি পরিষেবা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement