shono
Advertisement
Bhaswar Chatterjee

মিষ্টির নাম 'রচনা'! ছবি পোস্ট করলেন ভাস্বর, কী লিখলেন অভিনেতা?

এই মিষ্টি পাওয়া যায় বাঁকুড়া ও সংলগ্ন অঞ্চলে।
Published By: Akash MisraPosted: 12:33 PM Oct 19, 2024Updated: 05:46 PM Oct 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিষ্টির নাম রচনা! তাও আবার লাগবেই দুর্গাপুজোয়! ভাবছেন, কালোজাম, মিহিদানা, লেডিকেনি, পান্তুয়া, লবঙ্গলতিকার নাম শুনেছেন, কিন্তু রচনা মিষ্টি আবার কী? কোথায় পাওয়া যায়? সব তথ্য ফাঁস করলেন অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়।

Advertisement

ব্যাপারটা একটু বিশদে বলা যাক। সম্প্রতি ভাস্বর তাঁর সোশাল মিডিয়ায় একটি ছবি শেয়ার করেছেন। যেখানে দেখা গিয়েছে, বড় সাইজের এক মিষ্টি প্লেটে নিয়ে দাঁড়িয়ে রয়েছেন অভিনেতা। সেই মিষ্টির নামই রচনা।

এই ছবি পোস্ট করে ভাস্বর(Bhaswar Chatterjee) লিখলেন, “অনেকেই হয়তো জানেন না সে কারণেই এই পোস্টটা করছি। বাড়ির পুজোয় যাওয়া হয়নি তাই আমার কাকা দেবাশিস চট্টোপাধ্যায় আমার প্রিয় মিষ্টি পাঠিয়ে দিয়েছেন। এই মিষ্টির নাম রচনা। শুকনো বোঁদে দিয়ে তৈরী,বাঁকুড়া ছাড়া অন্যত্র পাওয়া যায় বলে শুনিনি। আমাদের বাড়ির পুজোয় মায়ের ভোগে এটা লাগেই।” রচনা দেখতেও খাসা, ছবি শেয়ার করেছেন অভিনেতা নিজেই। একবাক্যে সকলে বলছেন, “ধন্যবাদ ভাস্বর। আপনি আলাপ না করালে হয়ত সারাজীবনে এ রচনার হদিশই পেতাম না।”

প্রতিবছরই দেশের বাড়িতে দুর্গাপুজো হয় ভাস্বরের। সুযোগ করে তিনি সেই দুর্গাপুজোয় যান। তবে এ বছর আর যাওয়া হয়নি। তবে দেশের বাড়িতে না গেলেও, কলকাতার বাড়িতেই প্রসাদ এল। ভাস্বর জানিয়েছনে কাকা দেবাশিস চট্টোপাধ্যায় পাঠিয়ে দিয়েছেন তাঁর প্রিয় রচনাকে! এই রচনা তৈরি হয় শুকনো বোঁদে দিয়ে। পাওয়া যায় বাঁকুড়া ও সংলগ্ন অঞ্চলে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এই রচনা তৈরি হয় শুকনো বোঁদে দিয়ে। পাওয়া যায় বাঁকুড়া ও সংলগ্ন অঞ্চলে।
  • আপনি আলাপ না করালে হয়ত সারাজীবনে এ রচনার হদিশই পেতাম না।”
Advertisement