shono
Advertisement

শহরের সিনেমা হলে বন্ধ ‘ভবিষ্যতের ভূত’ছবির প্রদর্শন, ক্ষুব্ধ দর্শক

কী জানালেন পরিচালক অনীক দত্ত? The post শহরের সিনেমা হলে বন্ধ ‘ভবিষ্যতের ভূত’ ছবির প্রদর্শন, ক্ষুব্ধ দর্শক appeared first on Sangbad Pratidin.
Posted: 07:24 PM Feb 16, 2019Updated: 08:10 PM Feb 16, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তি পাওয়ার পরের দিনই আচমকা বন্ধ হয়ে গেল ‘ভবিষ্যতের ভূত’ ছবির প্রদর্শন। শহরের একাধিক সিঙ্গল স্ক্রিন ও মাল্টিপ্লেক্সে হঠাৎই বন্ধ করে দেওয়া হয় ছবির প্রদর্শন। স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ দর্শকরা।

Advertisement

‘ভূতের ভবিষ্যৎ’-এর পর থেকেই অনীক দত্তের ছবি নিয়ে বাঙালি দর্শকদের মধ্যে আগ্রহ তুঙ্গে। তবে পরিচালক জানিয়েই দিয়েছিলেন, ‘ভবিষ্যতের ভূত’ সেই ছবির সিক্যুয়েল নয়। তাতে কী? তারকাখচিত এই ছবি দেখতে উৎসুক ছিলেন সিনেপ্রেমীরা। মুক্তির দিনই বক্স অফিসে সাড়া ফেলে দেয় এই পলিটিক্যাল স্যাটায়ার। কিন্তু দ্বিতীয় দিনই অভূতপূর্ব ঘটনার সাক্ষী হতে হল, ছবির নির্মাতা ও কলাকুশলীদের। শনিবার অনেকেই টিকিট কেটে ছবিটি দেখতে হলমুখী হয়েছিলেন। কিন্তু পৌঁছেই জানতে পারেন ছবির প্রদর্শন বন্ধ করা হয়েছে। যাঁরা অনলাইনে টিকিট কেটেছিলেন, তাঁদের টিকিটের মূল্য ফেরতও দিয়ে দেয় হল কর্তৃপক্ষ। এবং জানিয়ে দেওয়া হয়, পরের সবকটি শো বাতিল করে দেওয়া হয়েছে। হলের তরফে এমন ঘোষণার পরই বিক্ষোভ দেখাতে শুরু করেন সিনেপ্রেমীরা। কোনও আগাম বার্তা ছাড়াই কেন এমন ঘোষণা তা কারও কাছেই স্পষ্ট নয়।

[সময়মতো ঋণ শোধ না করায় অর্জুন রামপালের বিরুদ্ধে মামলা দায়ের]

পরিচালক অনীক দত্তকে জিজ্ঞেস করলে তিনি জানান, ছবি মুক্তির দিন তিনেক আগে লালবাজারের গোয়েন্দা শাখার তরফে প্রযোজককে একটি চিঠি দেওয়া হয়। যেখানে ছবির বিষয়বস্তু কী তা জানতে চাওয়া হয়েছিল। কিন্তু প্রযোজক পালটা প্রশ্ন করেন, যে ছবি সেন্সর বোর্ডের তরফে মুক্তির ছাড়পত্র পেয়েছে, তা নিয়ে পুলিশের প্রশ্নের জবাব কেন দিতে হবে? পরিচালকের ধারণা, জবাব না দেওয়ার জন্যই হয়তো প্রদর্শন বন্ধ করে দেওয়া হল। অনীক দত্ত বলেন, “ফেসবুক থেকে জানলাম বিভিন্ন সিনেমা হলে শো বাতিল করে দেওয়া হয়েছে। পুলিশের তরফে বলা হয়েছিল, ছবির বিষয়বস্তু সাধারণ মানুষের আবেগে আঘাত দিতে পারে। কিন্তু ছবিটি মুক্তির ছাড়পত্রের পর কেন এমন ঘটনা ঘটল, সেটা আমার কাছে খুব বিস্ময়কর ব্যাপার। কেন প্রদর্শন বন্ধ হল তার সঠিক উত্তর হল মালিক বা যারা মালিকদের নির্দেশ দিয়েছে, তারাই দিতে পারবে। প্রযোজক এ বিষয়ে আইনি ব্যবস্থা নেবেন বলে আমার মনে হয়।” তবে অদৃশ্য অঙ্গুলি হেলনেই এ কাজ হচ্ছে বলে মনে করছেন পরিচালক। গোটা ঘটনায় অবাক অভিনেতা কৌশিক সেনও। তিনিও ছবি দেখতে গিয়ে জানতে পারেন, প্রদর্শন বন্ধ করে দেওয়া হয়েছে। এবার এর জল কোন দিকে গড়ায়, সেটাই দেখার।

[‘ভারত তেরে টুকরে হোঙ্গে’, ‘ধর্মনিরপেক্ষ’দের বিঁধলেন সোনু]

The post শহরের সিনেমা হলে বন্ধ ‘ভবিষ্যতের ভূত’ ছবির প্রদর্শন, ক্ষুব্ধ দর্শক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement