shono
Advertisement
Calcutta HC

বসিরহাটে ভোটের আগে স্বস্তিতে রেখা পাত্র, জুন পর্যন্ত কোনও পদক্ষেপ নয়, জানাল হাই কোর্ট

বিচারপতি জয় সেনগুপ্ত নির্দেশ দেন, গত ১২ মে পুলিশ যে FIR দায়ের করেছে, তার উপর স্থগিতাদেশ জারি করা হল। ১২ জুন পরবর্তী শুনানি।
Published By: Sucheta SenguptaPosted: 07:25 PM May 21, 2024Updated: 07:41 PM May 21, 2024

গোবিন্দ রায়: আইনি মামলায় স্বস্তিতে বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্র। তাঁর বিরুদ্ধে আগামী ১৪ জুন পর্যন্ত কোনও কড়া পদক্ষেপ নেওয়া যাবে না। পুলিশ স্বতঃপ্রণোদিত কোনও মামলাও করতে পারবে না। এ বিষয়ে পুলিশের দায়ের করা এফআইআরের উপরও স্থগিতাদেশ দেওয়া হচ্ছে। মঙ্গলবার শুনানিতে এমনই নির্দেশ দিয়েছেন কলকাতা হাই কোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত। ফলে ভোটপর্ব মিটে যাওয়া পর্যন্ত কোনও আইনি বাধা থাকছে না রেখা পাত্রর।

Advertisement

গত ৬ মে অস্ত্র নিয়ে হামলার ঘটনায় ফের সন্দেশখালি (Sandeshkhali) উত্তপ্ত হয়ে ওঠে। অভিযোগ, অস্ত্র হাতে একদল হামলার চেষ্টা করে এবং বিজেপি (BJP)সমর্থকরা তা রুখে দেন। উদ্ধার হয় অস্ত্রগুলি। কিন্তু হামলা চালানোর অভিযোগ উঠেছিল যাদের বিরুদ্ধে, তারা কেউ গ্রেপ্তার হয়নি এখনও। সেই ঘটনার পর থানার সামনে বিক্ষোভ দেখায় বিজেপি। এর পর আবার দিলীপ মল্লিক নামে একজনের বাড়িতে ৪০-৫০ জন লাঠি নিয়ে হামলা করে বলে অভিযোগ ওঠে। তাতে পালটা অভিযোগ করা হয় দিলীপ মল্লিকের তরফে। নাম জড়ায় বিজেপি প্রার্থী রেখা পাত্ররও। এসব নিয়ে মামলা দায়ের হয়।

[আরও পড়ুন: রামকৃষ্ণ মিশনে হামলা প্রসঙ্গ: ‘আমাদের কেউ জড়িত থাকলে ব্যবস্থা নেব’, কথা দিলেন মমতা]

এই সংক্রান্ত মামলায় মঙ্গলবার হাই কোর্টে (Calcutta HC) শুনানির সময় রাজ্যের তরফে জানানো হয়, ওই ঘটনার খবর পেয়ে পুলিশ স্বতঃপ্রণোদিত মামলা করেছে। প্রচুর অস্ত্র উদ্ধার হয়েছে। তবে অভিযুক্তরা এখনও গ্রেপ্তার হয়নি। এর পর বিচারপতি জয় সেনগুপ্তর পর্যবেক্ষণ, এটা দুর্ভাগ্যজনক যে এতদিনেও অভিযুক্ত ধরা পড়ল না। অথচ অস্ত্র উদ্ধার হল। কারা থানার সামনে থেকে ব্যারিকেড সরানোর চেষ্টা করল, পুলিশকে তো খুঁজে বের করতে হবে। আবার দিলীপ মল্লিকের বাড়িতে হামলা কারা করল, তাও খুঁজে বের করতে হবে পুলিশকেই। এসব বক্তব্যের পর বিচারপতি নির্দেশ দেন, গত ১২ মে পুলিশ যে FIR দায়ের করেছে, তার উপরও স্থগিতাদেশ জারি করা হল। আগামী ১৪ জুন পর্যন্ত রেখা পাত্রের বিরুদ্ধে পুলিশ কোনও পদক্ষেপ করতে পারবে না। তার আগে ১২ জুন পরবর্তী শুনানি।

[আরও পড়ুন: ‘বসিরহাটে তৃণমূল জিতলে প্রথমেই যাব সন্দেশখালি’, নির্বাচনী প্রচারে বড় ঘোষণা মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভোট পর্যন্ত স্বস্তিতে বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্র।
  • তাঁর বিরুদ্ধে ১৪ জুন পর্যন্ত কোনও পদক্ষেপ নিতে পারবে না পুলিশ, জানাল হাই কোর্ট।
  • সন্দেশখালিতে অস্ত্র উদ্ধার, হামলার ঘটনায় গত ১২ মে পুলিশ যে FIR দায়ের করেছে, তাতে স্থগিতাদেশ।
Advertisement