shono
Advertisement

ঠিকাদারি সংস্থার অফিস থেকে উদ্ধার ১৬০ কোটি টাকা ও ১০০ কিলো সোনা

তামিলনাড়ুতে চাঞ্চল্য। The post ঠিকাদারি সংস্থার অফিস থেকে উদ্ধার ১৬০ কোটি টাকা ও ১০০ কিলো সোনা appeared first on Sangbad Pratidin.
Posted: 11:15 AM Jul 17, 2018Updated: 11:45 AM Jul 17, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেক্স: তল্লাশি অভিযান চালিয়ে বড়সড় সাফল্যের মুখ দেখল আয়কর দপ্তর। জাতীয় সড়ক নির্মাণের দায়িত্বে থাকে ঠিকাদার সংস্থার ফার্ম থেকে উদ্ধার হল ১৬০ কোটি টাকা ও ১০০ কিলো সোনা। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর চেন্নাইতে।

Advertisement

আয়কর দপ্তরের এক আধিকারিক জানিয়েছেন, সংশ্লিষ্ট ঠিকাদার সংস্থাটি পার্টনারশিপে রাস্তা তৈরির কাজ করে থাকে। সরকারি বরাতের প্রচুর কাজ করে। বর্তমানে জাতীয় সড়ক নির্মাণের কাজে হাত দিয়েছিল সংস্থাটি।  গোপন সূত্রে খবর আসে, ঠিকাদারি সংস্থার অফিসে বড় অঙ্কের লেনদেন হবে। খবর পেয়েই তল্লাশিতে নামে আয়কর দপ্তরের একটি দল। ঠিকাদারি সংস্থার ফার্ম থেকেই ১৬০ কোটি টাকা ও ১০০ কিলো সোনা উদ্ধার হয়েছে। এখনও তল্লাশি চলছে। সংস্থার ২২টি অফিসে তল্লাশি চালানোর পরিকল্পনা হয়েছে। যারমধ্যে চেন্নাইতে রয়েছে ১৭টি। সংস্থার পার্কিং লটে থাকা গাড়ির মধ্যে থেকে ১৬০ কোটি টাকা উদ্ধার হয়েছে। গাড়িতে থাকা ট্রাভেল ব্যাগেই ছিল সেই টাকা। এই গাড়ি থেকে ১০০ কিলোর সোনার বিস্কুটও উদ্ধার হয়।

[শিশুবিক্রির অভিযোগে পদক্ষেপ, মাদার টেরিজার সমস্ত হোমে তদন্তের নির্দেশ]

আয়কর দপ্তরের তরফে ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদের জন্য সংস্থার দুই কর্মকর্তাকে ডেকে পাঠানো হয়েছে। কীভাবে সংস্থার কাছে এত বিপুল অঙ্কের টাকা ও সোনা এল তা জানার চেষ্টা চলছে। আরও কোথাও লুকনো টাকা রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হয়েছে।

বলা বাহুল্য, তল্লাশি অভিযানে নেমে একসঙ্গে এত টাকা ও সোনা উদ্ধারের ঘটনা দেশে এই প্রথম। এর আগে ২০১৬-তে এই চেন্নাইতেই উদ্ধার হয়েছিল ১১০ কোটি টাকা। এতদিন ওই টাকাই ছিল পরিমাণের তালিকায় এগিয়ে। এবার সেই জায়গা নিল ঠিকাদারি সংস্থার ফার্মে উদ্ধার হওয়া ১৬০ কোটি টাকা।

[নারাজ মুসলিমরাই, পাকিস্তানের মতো পতাকা নিষিদ্ধ হতে চলেছে ভারতে!]

The post ঠিকাদারি সংস্থার অফিস থেকে উদ্ধার ১৬০ কোটি টাকা ও ১০০ কিলো সোনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement