shono
Advertisement

মদ খেয়ে ‘আধুনিক’হতে রাজি না হওয়ায় স্ত্রীকে তালাক দিল স্বামী

ইসলাম বিরোধী কাজে রাজি হয়নি, তাই ধর্ম মেনে তালাক দিল বিহারের ব্যক্তি। The post মদ খেয়ে ‘আধুনিক’ হতে রাজি না হওয়ায় স্ত্রীকে তালাক দিল স্বামী appeared first on Sangbad Pratidin.
Posted: 11:44 AM Oct 13, 2019Updated: 11:45 AM Oct 13, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইসলামে মদ্যপান করা ও স্বল্প পোশাক পড়া বারণ। নিষেধ রয়েছে মহিলাদের যত্রতত্র ভ্রমণেও। কিন্তু, ইসলাম বিরোধী এই কাজগুলিই স্ত্রীকে দিয়ে করাতে চেয়েছিল এক ব্যক্তি। ওই মহিলা তাতে রাজি না হওয়ায় তাঁকে তালাক দিল স্বামী। ঘটনাটি ঘটেছে দিল্লিতে।

Advertisement

[আরও পড়ুন: ৮ নভেম্বর কর্তারপুর করিডর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি]

আদতে বিহারের বাসিন্দা ওই মহিলা বলেন, ‘২০১৫ সালে আমার বিয়ে হয়েছিল। কিছুদিন বাদে দিল্লিতে কাজ করার সুবাদে আমাকে সেখানেই নিয়ে চলে আসে স্বামী। প্রথম কয়েকমাস সব ঠিকঠাকই ছিল। কিন্তু, তারপরই শহরের অন্য মেয়েদের মতো জীবনযাপন করার জন্য চাপ দেয় আমার বর। মদ খেয়ে ছোট পোশাক পরে নাইট পার্টিতে যেতে বলে। আমি রাজি না হওয়ায় প্রতিদিন মারধর করতে থাকে। গত চার বছর ধরে এই ঘটনারই পুনরাবৃত্তি হচ্ছিল। কয়েকদিন আগে এই বিষয়টি নিয়ে ফের চাপ দিচ্ছিল। আমি রাজি না হওয়ায় আচমকা বাড়ি ছেড়ে চলে যেতে বলে। কিন্তু, তাতেও রাজি হইনি। এর জেরে সঙ্গে সঙ্গে আমাকে তালাক দেয় ও।’

গত ১ সেপ্টেম্বর মহিলাটিকে তালাক দিয়েছিল তাঁর স্বামী। এরপরই বিহারে ফিরে গিয়ে রাজ্য মহিলা কমিশনের কাছে এই বিষয়ে অভিযোগ দায়ের করেন তিনি। তার ভিত্তিতে ওই ব্যক্তিকে নোটিস দিয়ে ডেকে পাঠিয়েছে বিহার মহিলা কমিশন।

[আরও পড়ুন:দিল্লিতে ছিনতাইবাজের কবলে প্রধানমন্ত্রীর ভাইঝি, খোয়া গেল মোবাইল ও টাকা]

এপ্রসঙ্গে রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন দিলমনি মিশ্র বলেন, ‘দীর্ঘদিন ধরেই ওই মহিলাকে মারধর করত স্বামী। জোর করে দু’বার গর্ভপাত করতেও বাধ্য করেছিল। গত ১ সেপ্টেম্বর অভিযুক্ত ওই মহিলাকে তালাক দেয়। এরপরই মহিলা কমিশনের দ্বারস্থ হন তিনি। আমরা ওই মহিলার অভিযোগ গ্রহণ করেছি। তাঁর স্বামীকে নোটিস পাঠিয়ে শুনানির জন্য ডাকা হয়েছে। এই বিষয়ে আইন মোতাবেক সমস্ত ব্যবস্থা নেওয়া হবে।’

The post মদ খেয়ে ‘আধুনিক’ হতে রাজি না হওয়ায় স্ত্রীকে তালাক দিল স্বামী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement