shono
Advertisement
Haryana

হরিয়ানার নির্বাচনে আজব কাণ্ড, মাত্র ৩২ ভোটে কংগ্রেসকে হারিয়ে জয়ী বিজেপি!

হরিয়ানায় ৪৮ আসনে জয় পেয়েছে বিজেপি।
Published By: Anwesha AdhikaryPosted: 01:21 PM Oct 09, 2024Updated: 01:21 PM Oct 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র ৩২ ভোট! সামান্য এইটুকু ব্যবধানে হরিয়ানায় একটি আসন হাতছাড়া হল কংগ্রেসের। সেরাজ্যের বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশের পর দেখা গিয়েছে, হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর মাত্র ৩২টি ভোট বেশি পেয়ে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী। উল্লেখ্য, হরিয়ানায় ৪৮ আসনে জয় পেয়েছে বিজেপি। ৯০ আসনের হরিয়ানা বিধানসভায় এককভাবে সরকার গড়ার পথে গেরুয়া শিবির।

Advertisement

হরিয়ানায় এককভাবে সরকার গড়তে চলেছে কংগ্রেস, এমনটাই দাবি ছিল এক্সিট পোলে। ৭টি বুথ ফেরত সমীক্ষার সারমর্ম ছিল, হরিয়ানায় কম-বেশি ৪৯ থেকে ৬৪টি আসন নিয়ে ক্ষমতায় ফিরতে পারে কংগ্রেস। ভোটগণনা শুরু হতে এগিয়েছিল হাত শিবিরই। কিন্তু বেলা বাড়তেই ছবিটা ধীরে ধীরে পালটে যায়। দিনের শেষে দেখা যায়, ম্যাজিক ফিগার ৪৬ ছুঁয়ে ফেলেছে বিজেপি। ৪৮টি আসনে জিতেছেন গেরুয়া শিবিরের প্রার্থীরা। অন্যদিকে ৩৭ আসনেই থামতে হয়েছে কংগ্রেসকে।

তবে সবচেয়ে চমকপ্রদ লড়াই হয়েছে হরিয়ানার উচানা কালান কেন্দ্রে। সেখানে বিজেপির প্রার্থী ছিলেন দেবেন্দর ছাতার ভুজ আত্রি। তাঁর বিরুদ্ধে ব্রিজেন্দ্র সিংকে প্রার্থী করেছিল কংগ্রেস। মঙ্গলবার ভোটগণনা শুরুর পর থেকে এই দুই প্রার্থীর ভাগ্য দুলেছে পেন্ডুলামের মতো। শেষ পর্যন্ত মাত্র ৩২ ভোটের ব্যবধানে ভাগ্য নির্ধারিত হয় দুই প্রার্থীর। শেষ হাসি হাসলেন বিজেপি প্রার্থী। উল্লেখ্য, এই কেন্দ্রে গতবারের বিধায়ক দুষ্মত চৌটালা পঞ্চম স্থান পেয়েছেন।

হরিয়ানার নির্বাচনে রয়েছে উলটো ছবিও। ৯৮ হাজারেরও বেশি ব্যবধানে জিতেছেন কংগ্রেস প্রার্থী। ২০২৩ সালে নুহতে সাম্প্রদায়িক হিংসার অন্যতম অভিযুক্ত মাম্মান খানকে প্রার্থী করেছিল কংগ্রেস। ফিরোজপুর ঝিরকা কেন্দ্র থেকে বিরাট ব্যবধানে জয় পেয়েছেন তিনি। ৯৮ হাজার ৪৪১ ভোটে জিতেছেন। এবারের হরিয়ানা বিধানসভা নির্বাচনে এটাই জয়ের সর্বোচ্চ ব্যবধান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • হরিয়ানায় এককভাবে সরকার গড়তে চলেছে কংগ্রেস, এমনটাই দাবি ছিল এক্সিট পোলে।
  • সবচেয়ে চমকপ্রদ লড়াই হয়েছে হরিয়ানার উচানা কালান কেন্দ্রে।
  • ২০২৩ সালে নুহতে সাম্প্রদায়িক হিংসার অন্যতম অভিযুক্ত মাম্মান খানকে প্রার্থী করেছিল কংগ্রেস। ফিরোজপুর ঝিরকা কেন্দ্র থেকে বিরাট ব্যবধানে জয় পেয়েছেন তিনি।
Advertisement