shono
Advertisement

বিজেপির সদস্য সংগ্রহ অভিযানে শীর্ষে বাংলা

বাংলায় দু'মাসের কম সময়ে ৮০ লক্ষ বিজেপি সদস্য হয়েছে, দাবি নেতৃত্বের। The post বিজেপির সদস্য সংগ্রহ অভিযানে শীর্ষে বাংলা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:12 AM Aug 30, 2019Updated: 09:12 AM Aug 30, 2019

নন্দিতা রায়, নয়াদিল্লি: দেশজুড়ে বিজেপির সদস্য সংগ্রহ অভিযানে শীর্ষে বাংলা। এই রাজ্য থেকে ৮০ লক্ষেরও বেশি মানুষ বিজেপির সদস্যপদ গ্রহণ করেছেন বলে জানিয়েছেন দলের সর্বভারতীয় কার্যনির্বাহী সভাপতি জে পি নাড্ডা। বাংলা থেকে যাঁরা সদস্যপদ গ্রহণ করেছেন তাঁদের মধ্যে যুবা, মহিলা এবং পিছিয়ে পড়া শ্রেণির মানুষজনের সংখ্যাই বেশি।

Advertisement

[আরও পড়ুন: একবছরে ৭৪ শতাংশ বেড়েছে ব্যাংক জালিয়াতি, চাঞ্চল্যকর রিপোর্ট RBI-এর]

বৃহস্পতিবার দিল্লিতে বিজেপির সদর দপ্তরে সাংবাদিক বৈঠকে নাড্ডা দলের দেশব্যাপী সদস্য সংগ্রহ অভিযানের খতিয়ান তুলে ধরেন। সেখানেই তিনি বলেন, ‘দেশের মধ্যে পশ্চিমবঙ্গ এবং জম্মু-কাশ্মীর থেকে বিজেপিতে যোগদানের সব থেকে বেশি প্রবণতা দেখা গিয়েছে। ৬ জুলাই প্রধানমন্ত্রী মোদি বারাণসী থেকে এই অভিযানের সূচনা করেছিলেন। সেইসময় বাংলার ক্ষেত্রে দলের সদস্য সংগ্রহের লক্ষ্যমাত্রা ধার্য করা হয়েছিল ১০ লক্ষ। তা অচিরেই পার হওয়ার পর ৩০ লক্ষে পৌঁছে যায়। তারপর ৬০ লক্ষ এবং বর্তমানে ৮০ লক্ষ পার হয়ে গিয়েছে। এখন আমরা ১ কোটির দিকে এগোচ্ছি।’

বিশেষ অভিযান শেষ হয়ে গেলেও বিজেপির সদস্যপদ গ্রহণের প্রক্রিয়া চালু থাকবে বলেও জানিয়েছেন নাড্ডা। বাংলায় সংগঠন মজবুত করার জন্য দলের পক্ষ থেকে বিশেষ নজর দেওয়া হয়েছিল এবং তার ফলস্বরূপই মানুষের মধ্যে বিজেপিতে যোগ দেওয়ার ঢল নেমেছে বলেই মনে করছে বিজেপির শীর্ষ নেতৃত্ব। রাজ্য সরকারের উপর থেকে মোহভঙ্গ হয়েছে বলেই মানুষ বিজেপির দিকে ঝুঁকছে বলেও দাবি নাড্ডার। তিনি বলেন, ‘বাংলা থেকে যুবা, মহিলা এবং পিছিয়ে পড়া শ্রেণির মানুষজনই সবচেয়ে বেশি সদস্য হয়েছেন। সদস্যপদ গ্রহণের ক্ষেত্রে মহিলাদের সংখ্যা চোখে পড়ার মতো। মানুষ যেভাবে ভোট দেওয়ার জন্য লাইনে দাঁড়িয়ে থাকে, সেভাবেই বিজেপিতে যোগ দেওয়ার জন্য লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে।’ দেশের সবথেকে বড় রাজ্য উত্তরপ্রদেশ থেকেও এখনও পর্যন্ত ৮০ লক্ষ মানুষ বিজেপির সদস্যপদ গ্রহণ করেছেন। বাংলা সেই সংখ্যাকে ছাপিয়ে যাওয়ায় উল্লসিত বিজেপি শিবির।

[আরও পড়ুন: ‘কাশ্মীর কোনওদিনই তোমাদের ছিল না, অযথা কাঁদছ কেন’, পাকিস্তানকে কটাক্ষ রাজনাথের]

এদিন নাড্ডা জানিয়েছেন, সারা দেশে অনলাইন আবেদনের মাধ্যমে ৫ কোটি ৮১ লক্ষ ৩৪ হাজার ২৪২ জন দলের সদস্যপদ গ্রহণ করেছেন। অফলাইনের মাধ্যমে এই সংখ্যা ৬২ লক্ষ ৩৫ হাজার ৯৬৭ জন। এছাড়াও মিসড কলের মাধ্যমে সদস্যপদ সংগ্রহ মিলিয়ে মোট ৭ কোটি নতুন সদস্য বিজেপির সঙ্গে জুড়েছে। আগে বিজেপির সদস্য সংখ্যা ছিল ১১ কোটি। নতুন সদস্যদের নাম, ঠিকানা, পিন নম্বর সব মিলিয়ে দেখার কাজ সম্পন্ন হয়ে গিয়েছে। এবার নতুন সদস্যদের কীভাবে দলের সক্রিয় সদস্য হিসেবে কাজে লাগানো হবে সেই পরিকল্পনা নেওয়া হবে বলেই জানিয়েছেন নাড্ডা।

The post বিজেপির সদস্য সংগ্রহ অভিযানে শীর্ষে বাংলা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement