shono
Advertisement

ভোটপ্রচারে কুকথার জের, কমিশনের শাস্তির মুখে দুই বিজেপি সাংসদ

বিড়ম্বনার মুখে কেন্দ্রীয় মন্ত্রী। The post ভোটপ্রচারে কুকথার জের, কমিশনের শাস্তির মুখে দুই বিজেপি সাংসদ appeared first on Sangbad Pratidin.
Posted: 01:57 PM Jan 29, 2020Updated: 01:57 PM Jan 29, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি বিধানসভার প্রচারে গিয়ে বিতর্কিত মন্তব্যের জের। নির্বাচন কমিশনের শাস্তির মুখে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur)। শাস্তির মুখে বিজেপি সাংসদ প্রবেশ কুমার সিং বর্মাও (Parvesh Sahib Singh Verma)। দুই বিজেপি নেতার বিরুদ্ধেই তদন্ত শুরু করেছে কমিশন। আপাতত দু’জনকেই দিল্লি বিধানসভার জন্য বিজেপির তারকা প্রচারকদের তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। যতদিন না তদন্ত শেষ হবে, ততদিন এরা আর কোনও প্রচার সভা বা মিছিল করতে পারবেন না।

Advertisement

 

বুধবার নির্বাচন কমিশনের তরফে বিজেপিকে জানিয়ে দেওয়া হয়েছে, এই মুহূর্ত থেকে ওই দুই সাংসদকে তারকা প্রচারকের তালিকা থেকে বাদ দিতে হবে। পরবর্তী কোনও পদক্ষেপ না করা পর্যন্ত তাঁরা কোনও প্রকার নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না। উল্লেখ্য, মঙ্গলবারই কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুরের এক জনসভার একটি বিতর্কিত ভিডিও সামনে আসে। তাতে দেখা যাচ্ছে কেন্দ্রীয় মন্ত্রীর জনসভায় দর্শকাসন থেকে সিএএ বিরোধীদের গুলি করার দাবি উঠছে। আর তাতে ইন্ধন জোগাচ্ছেন অনুরাগ ঠাকুর। সেই কাণ্ডের জন্যই শাস্তির মুখে পড়তে হল তাঁকে।

[আরও পড়ুন: কোর্ট থেকে রাজনীতির ময়দানে, বিজেপিতে যোগ দিলেন সাইনা নেহওয়াল]

কমিশনের শাস্তির মুখে পড়েছেন পশ্চিম দিল্লি লোকসভা কেন্দ্রের সাংসদ প্রবেশ কুমার সিং বর্মাও। দিল্লির নির্বাচনী প্রচারে একাধিক বিতর্কিত মন্তব্য করেছেন তিনি। যার সাম্প্রতিকতম উদাহরণ, মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে জঙ্গি বলা। মঙ্গলবারই তিনি শাহিনবাগের বিক্ষোভকারীদের ধর্ষক ও খুনির সঙ্গে তুলনা করেন। মঙ্গলবার প্রবেশ বলেন, “ওঁরা আপনাদের ঘরে ঢুকে মেয়ে-বোনেদের খুন, ধর্ষণ করবে। এখনও সময় আছে। এরপর কিন্তু মোদি-শাহ আর বাঁচাতে আসবে না।” তাছাড়া বিজেপি ক্ষমতায় এলেই শাহিনবাগের বিক্ষোভকারীদের এক ঘণ্টার মধ্যে হটিয়ে দেওয়ার হুমকিও দিয়েছেন প্রবেশ। সেই মন্তব্যের জন্যই শাস্তি পেতে হচ্ছে তাঁকে।

The post ভোটপ্রচারে কুকথার জের, কমিশনের শাস্তির মুখে দুই বিজেপি সাংসদ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement