shono
Advertisement

বস্তা ভরে চাল পাচার! বিজেপি নেতার ‘কীর্তি’ হাতেনাতে ধরলেন গ্রামবাসীরা

কড়িধ্যা গ্রাম পঞ্চায়েতের ঘটনায় বাজেয়াপ্ত চাল।
Posted: 01:12 PM Dec 15, 2023Updated: 03:12 PM Dec 15, 2023

নন্দন দত্ত, সিউড়ি: রেশন দুর্নীতির মাঝে এবার বেআইনিভাবে চাল বিক্রির অভিযোগ উঠল বিজেপি নেতার বিরুদ্ধে। ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার (FCI) গুদাম থেকে চাল নিয়ে পাচার! গুরুতর অভিযোগ সিউড়ি (Suri) ১ নং কড়িধ্যা গ্রাম পঞ্চায়েতের বিজেপির উপপ্রধানের বিরুদ্ধে। শুক্রবার সকালে সঞ্জীব বাগদি নামে উপপ্রধানের ‘কীর্তি’ হাতেনাতে ধরে ফেললেন গ্রামবাসীরা। বিষয়টি পুলিশের নজরে আনা হয়। তাঁর খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। এনিয়ে এলাকায় রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে।

Advertisement

গত পঞ্চায়েত নির্বাচনে (Panchayat Election 2023) কড়িধ্যা গ্রাম পঞ্চায়েত বিজেপির দখলে আসে। শুক্রবার সকালে সেখানকার উপপ্রধান সঞ্জীব বাগদিকে একটি চায়না ভ্যানে ভর্তি করে চাল নিয়ে যেতে দেখতে পান গ্রামবাসীরা। চালভর্তি ভ্যান আটকাতে পারলেও বেগতিক দেখে চম্পট দেন সঞ্জীববাবু। এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরেই তিনি FCI-এর গুদাম থেকে চাল চুরি করে বেআইনিভাবে বিক্রি করেন। আর বিজেপি এই পঞ্চায়েতের ক্ষমতায় আসার পর থেকে সঞ্জীববাবু তা প্রকাশ্যেই করছেন বলে অভিযোগ এলাকাবাসীর। যদিও অভিযুক্ত উপপ্রধানের দাবি, ”মজুত করছিলাম চাল। কোনও চুরি নয়।”

[আরও পড়ুন: যৌন হেনস্তার শিকার খোদ বিচারক! সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির কাছে স্বেচ্ছামৃত্যুর আর্জি]

সিউড়ির তৃণমূল বিধায়ক (TMC MLA) বিকাশ রায়চৌধুরী জানান, ”কর্মীরা চালভর্তি ভ্যান আটক করেছেন। তাঁরাই পুলিশকে খবর দিয়ে চাল বাজেয়াপ্ত করিয়েছে। আমাকে সব জানিয়েছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।” বিজেপির (BJP) জেলা সহ-সভাপতি দীপক দাসের প্রতিক্রিয়া, ”সঞ্জীববাবুর একটি মুদির ব্যবসা আছে। তার জন্যই তিনি চাল নিয়ে যাচ্ছিলেন। একে অযথা রাজনৈতিক রং দেওয়া হয়েছে। তৃণমূল এখানে রাজনৈতিক জমি হারিয়ে কুৎসা শুরু করেছে।”

[আরও পড়ুন: সংসদ হানার মূলচক্রীর সঙ্গে তাপস রায়ের ছবি পোস্ট সুকান্তর! তীব্র কটাক্ষ তৃণমূলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার