আসানসোল কম্বল বিতরণ কাণ্ডে শর্তসাপেক্ষে জামিন, হাই কোর্টে স্বস্তি জিতেন্দ্র তিওয়ারির

01:08 PM Apr 10, 2023 |
Advertisement

গোবিন্দ রায়: আসানসোল কম্বল বিতরণ কাণ্ডে জামিন পেলেন জিতেন্দ্র তিওয়ারি। ৫০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পেয়েছেন তিনি। তাঁকে একাধিক শর্ত বেঁধে দিয়েছে কলকাতা হাই কোর্টের বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চ।

Advertisement

হাই কোর্টের নির্দেশ অনুযায়ী, আপাতত আসানসোল এলাকায় ঢুকতে পারবেন না জিতেন্দ্র। অন্য কোথাও থাকতে হবে তাঁকে। ওই এলাকার সংশ্লিষ্ট থানায় সপ্তাহে একদিন হাজিরা দিতে হবে। আগেই অভিযোগ উঠেছে যে আসানসোল কম্বল বিতরণী অনুষ্ঠানের সাক্ষীদের হুমকি দেওয়া হচ্ছে। ওই সাক্ষীদের কোনওভাবেই হুমকি দেওয়া যাবে না।

[আরও পড়ুন: রামনবমীর পতাকা বিকৃত করার অভিযোগ, উত্তপ্ত জামশেদপুরে জারি কারফিউ, বন্ধ ইন্টারনেট]

উল্লেখ্য, আসানসোলে কম্বল বিতরণের অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে ৩ জনের মৃত্যু হয়। সেই অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন শুভেন্দু অধিকারী। এই ঘটনায় আসানসোলের প্রাক্তন মেয়র তথা বর্তমান বিজেপি নেতা জিতেন্দ্র ও তাঁর স্ত্রী তথা কাউন্সিলর চৈতালির বিরুদ্ধে অভিযোগ দায়ের করে মৃতের পরিজনরা। গ্রেপ্তারি এড়াতে আদালতে যান তিওয়ারি দম্পতি। নিম্ন আদালতে রাজ্যের যুক্তির কাছে হেরে গিয়েছিলেন তিওয়ারি দম্পতির আইনজীবী। পালটা হাই কোর্টে যান তাঁরা।

রক্ষাকবচ পেলেও তার মেয়াদ শেষ হয়ে যায়। তার মাঝে জিতেন্দ্র তিওয়ারির বাড়িতে গিয়ে একাধিকবার জেরা করেছে পুলিশ। নতুন করে হাই কোর্টে আবেদন জানিয়েও লাভ হয়নি। শোনা যায়, তাঁরা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। ব্যক্তিগত কাজে দিল্লিতে থাকাকালীন গত ১৮ মার্চ গ্রেপ্তার করা হয় জিতেন্দ্রকে। প্রথমে আসানসোল সংশোধনাগারে থাকার পর অসুস্থ হয়ে পড়েন তিনি। বর্তমানে প্রেসিডেন্সি সংশোধনাগারে ছিলেন জিতেন্দ্র।

[আরও পড়ুন: দুর্ঘটনার কবলে নওশাদ সিদ্দিকি, কেমন আছেন ভাঙড়ের আইএসএফ বিধায়ক?]

Advertisement