shono
Advertisement

ট্রাম্পের সফরের সময় অশান্তি পূূর্বপরিকল্পিত, ভিডিও পোস্ট করে অভিযোগ বিজেপির

শুনে নিন ঠিক কী বলেছিলেন জেএনইউের প্রাক্তন ছাত্রনেতা উমর খালিদ। The post ট্রাম্পের সফরের সময় অশান্তি পূূর্বপরিকল্পিত, ভিডিও পোস্ট করে অভিযোগ বিজেপির appeared first on Sangbad Pratidin.
Posted: 03:36 PM Mar 02, 2020Updated: 03:41 PM Mar 02, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের সফরের সময়ই উত্তাল হয়ে উঠেছিল উত্তর-পূ্র্ব দিল্লি। তিনি যখন আমেদাবাদে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন করছেন বা তাজমহলে সস্ত্রীক ভ্রমণ করছেন। তখনই দাউদাউ করে জ্বলছিল যমুনা বিহার, শিব বিহার, গোকুলপুরী ও ভজনপুরা-সহ দিল্লির বিস্তীর্ণ এলাকা। পুলিশকর্মী থেকে সাধারণ মানুষ, নির্বিচারে হারাচ্ছিলেন প্রাণ। পুড়ছিল স্কুল ও দোকান। চারদিনের টানা অশান্তির পর এখন ফের আস্তে আস্তে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি। আর ঠিক সেই সময়েই দিল্লির এই অশান্তি পূর্বপরিকল্পিত ছিল বলে দাবি করে সোমবার জেএনইউ(JNU)-র প্রাক্তন ছাত্র উমর খালিদের বক্তব্যের একটি ভিডিও পোস্ট করল বিজেপি। তাদের আইটি সেলের প্রধান অমিত মালব্য ওই ভিডিওটি পোস্ট করে অশান্তির জন্য কেন ‘টুকরে টুকরে গ্যাং’-কে দায়ী করা হবে না সেই প্রশ্ন তুললেন।

Advertisement

প্রকাশ্যে আসা ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি জনসভায় দাঁড়িয়ে উমর খালিদ বলছেন, ‘আমি আপনাদের প্রতিশ্রুতি দিচ্ছি যে ২৪ ফেব্রুয়ারি ডোনাল্ড ট্রাম্প যখন ভারতে আসবেন তখন তাঁকে এই দেশের পরিস্থিতি আমরা বুঝিয়ে দেব। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তাঁর সরকার কীভাবে মহাত্মা গান্ধীর আদর্শকে কলঙ্কিত করে দেশভাগের চেষ্টা করছে তা প্রকাশ্যে আনব। আমরা প্রচুর সংখ্যক মানুষ রাস্তায় নেমে এসে মার্কিন প্রেসিডেন্টকে জানাবে কীভাবে ভারতের নাগরিকরা একে অপরের বিরুদ্ধে লড়াই করছেন।’

[আরও পড়ুন: নির্ভয়া কাণ্ডে ৪ দোষীর ফাঁসি ফের স্থগিত, নির্দেশ দিল্লি হাই কোর্টের ]

 

বিজেপির তরফে অভিযোগ জানানো হয়েছে, গত ১৭ ফেব্রুয়ারি মহারাষ্ট্রের অমরাবতীতে একটি প্রকাশ্য জনসভায় বক্তব্য রাখতে গিয়েছিলেন উমর খালিদ। সেখানে গিয়ে তিনি সাধারণ মানুষকে উত্তেজিত করার চেষ্টা করেন। মানুষের কাছে ট্রাম্পের সফরের সময় রাস্তায় নেমে আসার আহ্বান জানান। এপ্রসঙ্গে বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব্য বলেন, ‘উমর খালিদের নামে আগে থেকেই দেশদ্রোহিতার মামলা চলছে। তারপরও ১৭ ফেব্রুয়ারি অমরাবতীতে গিয়ে মুসলিম সম্প্রদায়ের মানুষদের ট্রাম্পের সফরের সময় রাস্তায় নেমে আসার আবেদন জানাতে দেখা যায় তাঁকে। টুকরে টুকরে গ্যাং কি দিল্লিতে অশান্তি লাগানোর পরিকল্পনা কয়েক সপ্তাহ আগে থেকেই করছিল?’

[আরও পড়ুন: ‘নির্ভয়ার ধর্ষকদের অঙ্গদানের নির্দেশ দেওয়া হোক’, আরজি প্রাক্তন বিচারপতির]

The post ট্রাম্পের সফরের সময় অশান্তি পূূর্বপরিকল্পিত, ভিডিও পোস্ট করে অভিযোগ বিজেপির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement