shono
Advertisement

‘ব্যক্তিগত কাজে’শরদ পওয়ারের সঙ্গে সাক্ষাৎ বিজেপি সাংসদের, জোর জল্পনা মহারাষ্ট্রে

অজিত পওয়ারের সঙ্গেও যোগাযোগ করেছিলেন এই বর্ষীয়ান সাংসদ। The post ‘ব্যক্তিগত কাজে’ শরদ পওয়ারের সঙ্গে সাক্ষাৎ বিজেপি সাংসদের, জোর জল্পনা মহারাষ্ট্রে appeared first on Sangbad Pratidin.
Posted: 03:01 PM Nov 24, 2019Updated: 03:01 PM Nov 24, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রের মহানাটকে কি নয়া অধ্যায় যোগ হতে চলেছে? রবিবার সেই জল্পনাই উসকে দিলেন বিজেপি সাংসদ সঞ্জয় কাকাড়ে। ফড়ণবিস এবং অজিত পওয়ারের নেতৃত্বাধীন সরকারের বৈধতা নিয়ে রবিবার সকালে মহাগুরুত্বপূর্ণ সুপ্রিম রায়ের আগেই এনসিপি সুপ্রিমো শরদ পওয়ারের বাড়িতে হাজির বিজেপি সাংসদ সঞ্জয় কাকাড়ে। যিনি আবার পওয়ারের অত্যন্ত ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। সুপ্রিম কোর্টের রায়ের আগে এই সাক্ষাতে জল্পনা ছড়িয়েছে রাজনৈতিক মহলে। যদিও পরে শীর্ষ আদালত দ্রুত আস্থা ভোটের দাবি খারিজ করে দিয়েছে। আস্থা ভোট নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে সোমবার সকাল সাড়ে দশটায়।

Advertisement


আস্থা ভোট পিছিয়ে গেলেও কাকাড়ে এবং পওয়ার বৈঠক বেশ তাৎপর্যপূর্ণ। এই সঞ্জয় কাকাড়েই মূলত বিজেপি এবং এনসিপির সেতুবন্ধনের ভূমিকা পালন করেন। শোনা যায়, লোকসভা ভোটের আগে এনসিপির সঙ্গে বিজেপির ঘনিষ্ঠতা নিয়ে যে জল্পনা ছড়িয়েছিল, তাঁর নেপথ্যেও ছিলেন কাকাড়ে। এমনকী, অজিত পওয়ারের সঙ্গেও কাকাড়ের যোগাযোগ ছিল বলে জানা যায়। তাৎপর্যপূর্ণভাবে কাকাড়ে আগে থেকেই ইঙ্গিত দিয়েছিলেন অজিত পওয়ার এনসিপি ভেঙে বেরিয়ে আসতে পারেন। এ হেন গুরুত্বপূর্ণ নেতার হঠাৎ পওয়ারের শরণাপন্ন হওয়া তাৎপর্যপূর্ণ তো বটেই। যদিও কাকাড়ে প্রকাশ্যে বলছেন, শরদ পওয়ারের সঙ্গে তাঁর সাক্ষাতের পিছনে কোনও রাজনৈতিক উদ্দেশ্য বা নতুন কোনও জল্পনার অবকাশ নেই। তিনি নেহাৎই ব্যক্তিগত কাজে শরদ পওয়ারের সঙ্গে দেখা করেছেন।

[আরও পড়ুন: মহারাষ্ট্রে দ্রুত আস্থা ভোটের আবেদন খারিজ, সুপ্রিম কোর্টে সাময়িক স্বস্তি ফড়ণবিসের]

কিন্তু, তাতেও রাজনৈতিক মহলে গুঞ্জন থামছে না। এমনিতেই, শিব সেনার সঙ্গে জোট নিয়ে আলোচনা চলাকালীনই মোদির সঙ্গে পওয়ারের সাক্ষাৎ নিয়ে জোটসঙ্গীদের অন্দরেই প্রশ্ন রয়েছে। এমনকী, এনসিপির বিশ্বস্ত বন্ধু কংগ্রেস নেতাদের একাংশও পুরোপুরি বিশ্বাস করে উঠতে পারছেন না পওয়ারকে। তাদের ধারণা, শরদের অনুমতি ছাড়া অজিত পওয়ার কোনওদিনই দল ছেড়ে বেরিয়ে যাওয়ার সাহস দেখাতে পারতেন না। এ ক্ষেত্রে সিনিয়র পওয়ারের ভূমিকাও প্রশ্নাতীত নয়। এই পরিস্থিতিতে বিজেপি সাংসদের সঙ্গে এনসিপি সুপ্রিমোর বৈঠক জল্পনা আরও বাড়িয়েছে।

The post ‘ব্যক্তিগত কাজে’ শরদ পওয়ারের সঙ্গে সাক্ষাৎ বিজেপি সাংসদের, জোর জল্পনা মহারাষ্ট্রে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement