shono
Advertisement

গণধর্ষণ কাণ্ডের প্রতিবাদে পুলিশের অনুমতি ছাড়াই নন্দনে জমায়েত, গ্রেপ্তার বহু বিজেপি কর্মী

গ্রেপ্তারির মাঝে মিছিল মামলার রায় দিল কলকাতা হাই কোর্ট। The post গণধর্ষণ কাণ্ডের প্রতিবাদে পুলিশের অনুমতি ছাড়াই নন্দনে জমায়েত, গ্রেপ্তার বহু বিজেপি কর্মী appeared first on Sangbad Pratidin.
Posted: 03:18 PM Jan 10, 2020Updated: 03:48 PM Jan 10, 2020

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: রাজ্যজুড়ে আইনশৃঙ্খলার অবনতি এবং কুমারগঞ্জ গণধর্ষণ কাণ্ডের প্রতিবাদে মিছিলের পরিকল্পনা ছিল বিজেপির। সেই মিছিল শুরুর আগেই নন্দন চত্বরে উত্তেজনা। পুলিশি অনুমতি ছাড়াই জমায়েতের অভিযোগে বেশ কয়েকজন বিজেপি কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এদিকে, গ্রেপ্তারির মাঝে মিছিল মামলার রায় দিল কলকাতা হাই কোর্ট। নির্দেশ অনুযায়ী শুক্রবার বিকেল সাড়ে চারটের মধ্যে নন্দন থেকে বিড়লা প্ল্যানেটোরিয়াম, সেন্ট পলস ক্যাথিড্রাল হয়ে এক্সাইড পর্যন্ত মিছিল হবে। এরপর আবার ওই মিছিল শেষ হবে নন্দন চত্বরে।

Advertisement

রাজ্যজুড়ে আইনশৃঙ্খলার অবনতি এবং কুমারগঞ্জ গণধর্ষণ কাণ্ডের প্রতিবাদে নন্দন থেকে হাজরা পর্যন্ত মিছিলের সিদ্ধান্ত নেয় বিজেপি। তবে শুক্রবারের এই মিছিলের অনুমতি দেয়নি কলকাতা পুলিশ। তাই পুলিশের বিরুদ্ধে বিমাতৃসুলভ আচরণের অভিযোগ তুলে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছে গেরুয়া শিবির। এই মামলার শুনানি হওয়ার কথা ছিল এদিনই। তবে বেলা বারোটা পর্যন্ত শুনানি শুরু হয়নি। তবে তা সত্ত্বেও নন্দন চত্বরে জমায়েত হতে শুরু করেন বিজেপি যুব ও মহিলা মোর্চার সদস্যরা। অনুমতি ছাড়াই জমায়েত করার খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে যায়। কেন অনুমতি ছাড়াই জমায়েত করা হচ্ছে সেই প্রশ্ন করেন পুলিশকর্মীরা। এই প্রশ্ন করায় পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে বিজেপি যুব এবং মহিলা মোর্চার সদস্যরা। এরপরই পুলিশ মোট কুড়িজনকে গ্রেপ্তার করে।

[আরও পড়ুন: দুর্ঘটনায় যুবকের মৃত্যু ঘিরে রণক্ষেত্র খিদিরপুর, বাসে আগুন-পালটা লাঠিচার্জ পুলিশের]

এদিকে ধরপাকড়ের পরই বিজেপির মিছিল মামলার রায় দেয় কলকাতা হাই কোর্ট। ওই মামলর প্রেক্ষিতে বলা হয়েছে, বিকেল ৩টে থেকে ৪.৩০টের মধ্যে মিছিল শেষ করতে হবে। তবে শুক্রবার কলকাতায় একাধিক মিছিল থাকায় যানচলাচলে প্রভাব পড়তে পারে। তাই নন্দন থেকে হাজরা মোড় পর্যন্ত মিছিল করা যাবে না বলেই জানিয়ে দিয়েছে হাই কোর্ট। পরিবর্তে নন্দন থেকে বিড়লা প্ল্যানেটোরিয়াম, সেন্ট পলস ক্যাথিড্রাল হয়ে এক্সাইড পর্যন্ত মিছিল হবে। এরপর আবার ওই মিছিল শেষ হবে নন্দন চত্বরে। বিকেল সাড়ে চারটের মধ্যে মিছিল শেষ করতে হবে বলেও নির্দেশ কলকাতা হাই কোর্টের।

দেখুন ভিডিও:

যদিও গ্রেপ্তারির প্রতিবাদে সরব বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। তিনি বলেন, “হায়দরাবাদের গণধর্ষণে বিচার চেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু কুমারগঞ্জ নিয়ে চুপ কেন? যাঁরা প্রতিবাদ করছেন, তাঁদেরই গ্রেপ্তার করা হচ্ছে। রাজ্যজুড়ে হিটলারি শাসন চলছে।”

দেখুন ভিডিও:

The post গণধর্ষণ কাণ্ডের প্রতিবাদে পুলিশের অনুমতি ছাড়াই নন্দনে জমায়েত, গ্রেপ্তার বহু বিজেপি কর্মী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement