shono
Advertisement

পাখির চোখ লোকসভা নির্বাচন, দলের বুথ কর্মীদের দায়িত্ব ও কর্তব্য বোঝাবেন প্রধানমন্ত্রী

২৭ জুন সমাবেশে বক্তব্য রাখবেন মোদি।
Posted: 11:07 AM Jun 25, 2023Updated: 11:07 AM Jun 25, 2023

বিশেষ সংবাদদাতা, নয়াদিল্লি: ‘আমার বুথ, সবচেয়ে মজবুত’। ’২৪-এর লোকসভা ভোটকে পাখির চোখ করে নামছে গেরুয়া শিবির। দেশজুড়ে বুথকর্মীদের দায়িত্ব ও কর্তব্য বুঝিয়ে দিতে ভোপালে সমাবেশ করবে বিজেপি (BJP)। ২৭ জুন সমাবেশে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। সমাবেশ থেকে প্রায় ১০ লক্ষ কর্মীকে তাঁদের দায়িত্ব ও কর্তব্য বুঝিয়ে দেবেন প্রধানমন্ত্রী। থাকবেন বিজেপির সর্বভারতীয় নেতৃত্ব। পশ্চিমবঙ্গ থেকে কয়েকশো নেতাকর্মী সমাবেশে যোগ দেবেন। যাঁরা ভোপালে যেতে পারবেন না, তাঁদের ভার্চুয়ালি শোনার ব্যবস্থা করা হচ্ছে বলে বিজেপি সূত্রে খবর।

Advertisement

কর্ণাটক ও হিমাচলপ্রদেশে বিপর্যয়। তারপরই সংঘ পরিবারের সতর্কবার্তা ও বিরোধী শিবিরের ঐক্যবদ্ধ চেহারায় আশঙ্কিত গেরুয়া শিবির। লোকসভা ভোটের একবছর আগে থাকতেই প্রচারে নামছেন স্বয়ং প্রধানমন্ত্রী। প্রাথমিকভাবে সংগঠনের সঙ্গে যুক্ত কার্যকর্তাদের সঙ্গে কথা বলবেন। দলের সদর দপ্তর সূত্রে খবর, দলের নিচুতলার কর্মীদের মনোবল বাড়ানোর পাশাপাশি সংগঠনে ঝাঁকুনি দিতে ময়দানে নামছেন স্বয়ং মোদি। সংঘ পরিবারের প্রস্তাব মেনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে বুথ কর্মীদের নিয়ে ভোপালে ২৭ জুন জমায়েত করবে বিজেপি। সেখানে থাকবেন নরেন্দ্র মোদি-সহ দলের শীর্ষনেতৃত্ব। আগামী লোকসভা নির্বাচনে দলের তরফে বুথের দায়িত্বে থাকা কার্যকর্তাদের দায়িত্ব ও কর্তব্য বোঝাবেন তিনি।

[আরও পড়ুন: ফের বড়সড় রেল দুর্ঘটনা, বাঁকুড়ায় সংঘর্ষ দুই মালগাড়ির, বাতিল বহু ট্রেন]

গেরুয়া শিবিরের তরফে দাবি, ওইদিন দেশজুড়ে প্রায় ১০ লক্ষ কার্যকর্তার সামনে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। বঙ্গ বিজেপির সহ সভাপতি রথীন্দ্রনাথ বসু জানান, রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের জন্য অনেকেই ভোপালে হাজির থাকতে পারবেন না। তাই রাজ্যের প্রায় সব বুথে ভার্চুয়ালি প্রধানমন্ত্রীর বক্তব্য দেখানোর ব্যবস্থা করা হচ্ছে। সাধারণ মানুষের কাছে দলের তরফে আবেদন করা হচ্ছে যাতে তাঁরাও ওইদিন প্রধানমন্ত্রীর বক্তব্য শোনেন।

[আরও পড়ুন: ভোটপ্রচারের সময় তৃণমূলের উপর ‘হামলা’, উত্তপ্ত রানিনগরে ফের ঝরল রক্ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement