shono
Advertisement
Rahul Gandhi

রায়বরেলিতে রাহুলকে ঘিরে 'জয় শ্রীরাম' স্লোগান বিজেপির, কী করলেন কংগ্রেস প্রার্থী?

কংগ্রেসের পোলিং এজেন্টের সঙ্গে দেখা করার সময় রাহুলকে ঘিরে স্লোগান বিজেপির।
Published By: Amit Kumar DasPosted: 02:46 PM May 20, 2024Updated: 04:00 PM May 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেস প্রার্থী রাহুল গান্ধীকে ঘিরে জয় শ্রীরাম স্লোগান রায়বরেলিতে। পঞ্চম দফা লোকসভা নির্বাচনে রায়বরেলিতে ভাগ্য পরীক্ষা চলছে সোনিয়া পুত্র রাহুল গান্ধীর। পরিস্থিতি পর্যবেক্ষণে সকালেই দিল্লি থেকে রায়বরেলি পৌঁছে যান রাহুল। সেখানেই তাঁকে ঘিরে 'জয় শ্রীরাম স্লোগান' দিল বিজেপি সমর্থকরা। এই ঘটনায় রীতিমতো উত্তেজনাপূর্ণ পরিস্থিতি তৈরি হল ভোট কেন্দ্রের সামনে।

Advertisement

সোমবার সকালে দিল্লি থেকে বিমানে লখনউ পৌঁছন রাহুল গান্ধী (Rahul Gandhi)। সেখান থেকে গাড়িতে করে প্রথমে তিনি যান পিপলেশ্বরে হনুমান মন্দিরে। সেখানে পুজো দেওয়ার পর রায়বরেলির (Rae Bareli) ভোট কেন্দ্র পরিদর্শনে বের হন রাহুল। প্রথমে বাছরাওয়ান বিধানসভা এলাকায় গিয়ে সেখানকার একাধিক ভোট কেন্দ্রে ঘোরেন ওয়ানড়ের বিদায়ী সাংসদ। সেখান থেকে তিনি যান হরচাঁদপুর বিধানসভা এলাকায়। অভিযোগ, সেখানেই পোলিং বুথের কাছে কংগ্রেসের (Congress) পোলিং এজেন্টের সঙ্গে দেখা করেন তিনি। সেখানেই তাঁকে ঘিরে 'জয় শ্রীরাম স্লোগান' দিতে দেখা যায় বিজেপির কর্মী সমর্থকদের। এই ঘটনায় ক্ষুব্ধ হতে দেখা যায় স্থানীয় কংগ্রেস কর্মীদের। যদিও এই ঘটনাকে খুব একটা আমল দেননি রাহুল গান্ধী। অল্প কিছু সময় সেখানে কাটিয়ে তিনি রওনা দেন পরবর্তী গন্তব্যের উদ্দেশে।

[আরও পড়ুন: CCTV ফুটেজ বাজেয়াপ্তর পর এবার স্বাতীর পোশাক পাঠানো হল ফরেনসিক তদন্তে]

প্রসঙ্গত, এদিন লোকসভা নির্বাচন শুরুর কিছুক্ষণের মধ্যে রায়বরেলি ও আমেঠির ভোটারদের উদ্দেশে বার্তা দেন রাহুল গান্ধী এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, 'আজ পঞ্চম দফার লোকসভা নির্বাচন (Lok Sabha election)। আগের ৪টি দফায় স্পষ্ট হয়ে গিয়েছে দেশবাসী সংবিধান ও দেশের গণতন্ত্র রক্ষার্থে বিজেপিকে হারাতে রুখে দাঁড়িয়েছে। ঘৃণার রাজনীতির বিরুদ্ধে ফুঁসতে থাকা দেশ এবার উন্নয়নের নিরিখে ভোট দিচ্ছে। যুব সমাজ চাকরির জন্য, কৃষক এমএসপি ও কৃষি ঋণ মুকুব, মহিলারা স্বনির্ভরতা ও নিরাপত্তার, শ্রমিকরা তাঁদের ন্যায্য মজুরির দাবিতে ভোট দিচ্ছেন। দেশের জনতা ইন্ডিয়ার পাশে দাঁড়িয়েছে। পরিবর্তনের ঝড় বইছে দেশে।' একইসঙ্গে তিনি লেখেন, 'আমি আমেঠি এবং রায়বেরেলি-সহ সমগ্র দেশবাসীর কাছে আবেদন জানাচ্ছি, বেরিয়ে আসুন এবং আপনার পরিবারের সমৃদ্ধির স্বার্থে, আপনার নিজের অধিকারের স্বার্থে, ভারতের অগ্রগতির জন্য ভোট দিন।'

[আরও পড়ুন: তাজমহলের পাশে মসজিদের ভিতর থেকে উদ্ধার যুবতীর অর্ধনগ্ন দেহ, ছড়াল তীব্র চাঞ্চল্য]

সোমবার পঞ্চম দফা লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশের ১৪ আসনে চলছে ভোট গ্রহণ। এর মধ্যে অন্যতম হাইভোল্টেজ কেন্দ্র রায়বরেলি ও আমেঠি। ২০১৯ সালে আমেঠির হারানো আসন পুনরুদ্ধার ও রায়বরেলি গড় নিজেদের দখলে রাখতে মরিয়া কংগ্রেস। কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির বিরুদ্ধে আমেঠিতে এবার প্রার্থী হয়েছেন গান্ধী পরিবারের ঘনিষ্ঠ কিশোরীলাল শর্মা। ওদিকে রায়বরেলিতে দাঁড়িয়েছেন রাহুল নিজেই। শেষ পাওয়া খবরে দুপুর ১ টা পর্যন্ত রায়বরেলিতে ভোট পড়েছে ৩৯.৬৭ শতাংশ, এবং আমেঠিতে ৩৮.২১ শতাংশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কংগ্রেস প্রার্থী রাহুল গান্ধীকে ঘিরে জয় শ্রীরাম স্লোগান রায়বরেলিতে।
  • নিজ কেন্দ্রের বুথ পরিদর্শনের সময় রাহুলকে ঘিরে স্লোগান বিজেপির।
  • সোমবার সকালে উত্তরপ্রদেশের পিপলেশ্বরে হনুমান মন্দিরে পুজো রাহুলের।
Advertisement