shono
Advertisement

চিন্ময়ানন্দের বিরুদ্ধে আনা হল না ধর্ষণের অভিযোগ, চরম হতাশ নির্যাতিতা ছাত্রী

গোপন ক্যামেরায় গোটা ঘটনা ভিডিও রেকর্ড করে রেখেছিলেন নির্যাতিতা। The post চিন্ময়ানন্দের বিরুদ্ধে আনা হল না ধর্ষণের অভিযোগ, চরম হতাশ নির্যাতিতা ছাত্রী appeared first on Sangbad Pratidin.
Posted: 10:14 AM Sep 22, 2019Updated: 10:15 AM Sep 22, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “যেটা ভয় পাচ্ছিলাম, সেটাই হল। … এদেশে আইন বলে কিছু নেই।” বক্তা বিজেপির প্রাক্তন বিধায়কের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা আইনের ছাত্রী। গত শুক্রবারই বিশেষ তদন্তকারী দল (সিট) ১৪ দিনের জন্য গ্রেপ্তার করেছে চিন্ময়ানন্দকে। তবে তাঁকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার করা হয়নি! এই প্রভাবশালী নেতাকে গ্রেপ্তার করা হয়েছে ‘ক্ষমতার অপব্যবহার করে যৌন সঙ্গমের জন্য’ যা ‘ধর্ষণের সমতুল্য অপরাধ নয়’। এই অভিযোগে এই বিজেপি নেতার সর্বোচ্চ পাঁচ বছরের কারাদণ্ড ও জরিমানা হতে পারে বলে আইনজীবীদের বক্তব্য।

Advertisement

[আরও পড়ুন: সৌদির কারখানায় বিস্ফোরণের জের, ভারতে ফের বাড়ছে তেলের দাম]

চিন্ময়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ না দেওয়ায় ক্ষোভ জানান ওই ছাত্রী। উল্টে এ দিন চিন্ময়ানন্দের সহযোগীদের দেওয়া বয়ানের ভিত্তিতে ওই ছাত্রীর বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ আনা হয়েছে। ওই ছাত্রী বলেন, “মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের জন্য চিন্ময়ানন্দ গ্রেপ্তার হয়েছেন। বারবার বলেছি উনি আমায় ধর্ষণ করেছেন। তা সত্ত্বেও ওঁর বিরুদ্ধে সেই ধারা দেওয়া হয়নি। এটা কেমন হল?” উত্তরপ্রদেশের তিনবারের সাংসদ চিন্ময়ানন্দ বহু আশ্রম ও শিক্ষাপ্রতিষ্ঠান চালান। তাঁর ট্রাস্ট পরিচালিত একটি কলেজে পড়াশোনা করতেন ধর্ষণের মামলা করা শাহজাহানপুরের ওই ছাত্রী। গত আগস্টে ওই ছাত্রী অভিযোগ তোলেন, ব্ল্যাকমেল করে একাধিকবার তাঁকে ধর্ষণ করেছেন স্বামী চিন্ময়ানন্দ। তিনি লুকিয়ে তাঁর স্নানের ভিডিও করে রেখেছিলেন। পরে, সেই ভিডিও দেখিয়ে নিয়মিত ব্ল্যাকমেল করা শুরু করেন। একাধিকবার তাঁকে ধর্ষণও করেন। এমনকী, তাঁর মাথায় বন্দুক ঠেকিয়ে চিন্ময়ানন্দ তাঁকে দিয়ে গা-হাত-পায়ে ম‌্যাসাজও করাতেন। অভিযোগকারিণীর বক্তব‌্য অনুযায়ী, চিন্ময়ানন্দ নিজের কলেজে তাঁকে ভরতি করিয়ে দিয়ে সাহায‌্য করেছিলেন। তারপর থেকেই নানা অছিলায় নিজের আশ্রমের ঘরে ডেকে যৌন হেনস্তা করতেন। মাস কয়েক আগে চিন্ময়ানন্দের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ দায়ের করতে যান আইনের স্নাতকোত্তরের ওই ছাত্রী। কিন্তু চিন্ময়ানন্দ প্রভাবশালী হওয়ায় তাঁর বিরুদ্ধে ধর্ষণের মামলা পুলিশ দায়ের করতে চাইছিল না বলেও জানা গিয়েছে।

তদন্তে আরও জানা গিয়েছে, নির্যাতিতা গোপন ক্যামেরায় গোটা ঘটনা ভিডিও রেকর্ড করে রেখেছিলেন। এই ধরনের ৩৫টি ভিডিও ক্লিপ তিনি জমা দেন তদন্তকারী দলকে। গত মাসের শেষ দিকে স্বামী চিন্ময়ানন্দের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ আনেন উত্তরপ্রদেশের আইন পাঠ্যক্রমের এই তরুণী। একটি ভিডিওতে প্রধানমন্ত্রী মোদি ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে সাহায্যের আবেদন করেন তিনি। ভিডিও ভাইরাল হতেই আলোড়ন পড়ে। কিন্তু এত কিছু করেও কোনও কাজ হয়নি বলে জানাচ্ছেন ওই ছাত্রী।

[আরও পড়ুন: গাড়িতে কন্ডোম না থাকলে জরিমানা করছে পুলিশ, অভিযোগ ক্যাব চালকদের]

The post চিন্ময়ানন্দের বিরুদ্ধে আনা হল না ধর্ষণের অভিযোগ, চরম হতাশ নির্যাতিতা ছাত্রী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement