shono
Advertisement

দমদম ক্যান্টনমেন্টে রেললাইনের ধারে বোমা বিস্ফোরণ, হাত উড়ল কাগজ কুড়ানির

উদ্ধার ড্রাম ভরতি বোমা, তুমুল চাঞ্চল্য এলাকায়। The post দমদম ক্যান্টনমেন্টে রেললাইনের ধারে বোমা বিস্ফোরণ, হাত উড়ল কাগজ কুড়ানির appeared first on Sangbad Pratidin.
Posted: 10:53 AM Apr 09, 2018Updated: 02:13 PM Jun 06, 2019

সুব্রত বিশ্বাস:  সোমবার সাতসকালে দমদম ক্যান্টমেন্ট স্টেশনের কাছে রেললাইনে বিস্ফোরণ। বিস্ফোরণে ডান হাত উড়িয়ে গিয়েছে এক কাগজ কুড়ানির। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে ভরতি করা হয়েছে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। ঘটনাস্থল থেকে ড্রাম ভরতি কৌটা বোমা উদ্ধার করেছে জিআরপি। ড্রামে ২৯টি কৌটা বোমা ছিল বলে জানা গিয়েছে।  তবে ট্রেন চলাচল স্বাভাবিক।

Advertisement

[ইস্ট-ওয়েস্ট মেট্রোর সুড়ঙ্গে গ্রেনেড! সুভাষ সরোবরে চাঞ্চল্য]

শিয়ালদহ স্টেশন থেকে বিভিন্ন রুটে লোকাল ট্রেন চলে। শিয়ালদহ-বনগাঁ রুটে দমদম ক্যান্টমেন্ট স্টেশন। সোমবার সকালে স্টেশনের খুব কাছেই রেললাইনে ধারে ঘটল বিস্ফোরণ ঘটল। রেললাইনটি বাগজোলা খালের পাশেই। আহত ব্যক্তির নাম বাসুদেব বিশ্বাস।  বছর ছাব্বিশের ওই যুবকের বাড়ি  উত্তর ২৪ সান্ডালিয়ায়।  বাসুদেব পেশায় কাগজ-কুড়ানি।  সোমবার সকালে দমদম ক্যান্টমেন্টের কাছে রেললাইনের ধারে কাগজ কুড়াতে গিয়েছিলেন তিনি।  স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন,  সকাল সাড়ে সাতটা নাগাদ রেললাইনে ধারে ড্রাম ভরতি কয়েকটি কৌটা বোমা দেখতে পান বাসুদেব। তবে প্রথমে অবশ্য সেগুলি যে বোমা, তা বুঝতে পারেননি তিনি। তামা ভেবেছিলেন। ওই কাগজ কুড়ানি যখন বোমাগুলিকে তুলতে যান, তখনই ঘটে প্রবল বিস্ফোরণে কেঁপে ওঠে। এলাকায়। বিস্ফোরণে তীব্রতা এতটাই বেশি ছিল, যে ওই কাগজ কুড়ানি ডান হাত উড়ি গিয়েছে। স্থানীয় বাসিন্দারাই তাঁকে উদ্ধার করে নিয়ে যান আরজি কর হাসপাতালে। এখনও সেখানে চিকিৎসা চলছে আহতের। তাঁর শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। ঘটনায় এলাকায় তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় দমদম থানার পুলিশ ও জিআরপি। উদ্ধার হয় ড্রামভরতি কৌটা বোমা।

[বেনজাইল সায়ানাইডের সিলিন্ডার ফেটে বিপত্তি, ‘বিষাক্ত’ গ্যাসের আতঙ্ক হাওড়ায়]

কিন্তু, রেললাইন ধারে বোমা এল কী করে? স্থানীয় বাসিন্দাদের দাবি, দমদম ক্যান্টনমেন্ট স্টেশনের কাছে রেললাইনে দু’ধারে দুষ্কৃতীদের দৌরাত্ম্য বেড়েছে। রাতে অন্ধকারে নানা অসামাজিক কাজকর্ম চলে। স্থানীয় বাসিন্দাদের দাবি, পরিস্থিতি এতটাই ভয়াবহ, যে আতঙ্কে রাতে ঘুমোতে পারেন না তাঁরা। ঘটনা তদন্ত শুরু করেছে পুলিশ।

ছবি: প্রতিবেদক

[হারানো বল কুড়োতে গিয়ে সলিলসমাধি, ময়দানে মৃত্যু ছাত্রের]

The post দমদম ক্যান্টনমেন্টে রেললাইনের ধারে বোমা বিস্ফোরণ, হাত উড়ল কাগজ কুড়ানির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement